জনগণ অতিষ্ঠ, যেকোনো মুহূর্তে গণঅভ্যুত্থান: রিজভী

ক্রাইমবার্তা রিপোর্ট:ঢাকা: দেশে যেকোনো মুহূর্তে গণঅভ্যুত্থান হতে পারে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

সোমবার বেলা সাড়ে ৩টায় নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, বর্তমান সরকারের দু:শাসনে জনগণ অতিষ্ঠ হয়ে পড়েছে। দেশে যেকোনো মুহূর্তে গণঅভ্যুত্থান ঘটতে পারে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, ক্ষমতাসীন দলের মন্ত্রী-নেতারা সরকারি গাড়িতে চড়ে শরীরে হাওয়া লাগিয়ে ঘুরে বেড়ানোর কারণে ক্ষুদ্ধ ক্রুদ্ধ জনগণের মনের অবস্থা বুঝতে অক্ষম। জনগণের ঢল যেকোনো মূহুর্তেই জনধিকৃত সরকারের মসনদকে উল্টে দিতে পারে, সেটি অনুধাবন করতে ব্যর্থ মন্ত্রীরা।

তিনি বলেন, ক্ষমতার ঝাড়বাতির আলোয় মন্ত্রীদের চোখ এখন ঝাপসা হয়ে গেছে। ঠান্ডা ঘরে পুলিশের নিরাপত্তা বেষ্টনির মধ্যে বসে থেকে বয়ে যাওয়া গণবিক্ষোভের জোরালো বাতাস গায়ে না লাগাই স্বাভাবিক। কিন্তু বাংলাদেশ এখন অগ্নিগর্ভ।

রিজভী বলেন, আইন শৃঙ্খলার নৈরাজ্যকর পরিস্থিতি, বিদ্যূৎ, খাবার পানি, গ্যাসের তীব্র সংকট, শিল্পোৎপাদনের বিপর্যয়, মূল্যস্ফীতির দৈনন্দিন চাপ, শ্বাসরুদ্ধকর যানযট, সর্বস্তরে চাঁদাবাজি, জবরদখল, গুম ও খুনের ভয়, রক্তপাত, জোর করে মানুষের নিকট থেকে চাঁদা আদায়ের দাপট ও জীবনহানির এক মহাদুর্যোগ চলছে দেশে। এই মহাদুর্যোগ বিরাজমান বলেই যেকোনো মুহূর্তে গণঅভ্যুত্থান অবশ্যম্ভাবী।
রাজনৈতিক কোনও কর্মসূচি না থাকলেও বিএনপির সাম্প্রতিক বিভিন্ন কর্মসূচিতে মানুষের ঢল দেখে ভীত হয়ে আবার দেশব্যাপী গণগ্রেফতার শুরু করেছে ভোটারবিহীন সরকার। প্রতিদিন কোনও না কোনও জেলায় কিংবা উপজেলায় মামলা ছাড়াই নেতা-কর্মীদের আটক করে পরে মিথ্যা মামলা দায়ের করে নেতা-কর্মীদের কারাগারে প্রেরণের হিড়িক চলছে। সত্যিকারার্থে বর্তমান সরকারের দুঃশাসনে অতিষ্ঠ জনগণ।

Check Also

উন্নত সমৃদ্ধ স্মার্ট সোনার বাংলা গড়ে তুলব: পরিদর্শন বইয়ে প্রধানমন্ত্রী

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে ঢাকার সাভারের জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধের বীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।