দুঃশাসনের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে। – অধ্যক্ষ সানাউল্লাহ

গাজীপুর সংবাদদাতাঃ বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রিয় কর্মপরিষদ সদস্য ও গাজীপুর মহানগর আমীর অধ্যক্ষ এস এম সানাউল্লাহ বলেছেন, ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে জাতির ঘারে চেপে বসা দুঃশাসনের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে। গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠায় ৭ নভেম্বরের চেতনায় জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে। জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে মঙ্গলবার বিকেলে গাজীপুর মহানগর জামায়াত আয়োজিত আলোচনা ও দোয়া মাহফিলে সভাপতির বক্তব্য প্রদানকালে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, আজ গণতন্ত্র নির্বাসিত, বিচার বিভাগ নিয়ন্ত্রিত, মানবাধিকার ভুলুন্ঠিত, গুম-খুনে ভাসছে দেশ, সংবাদমাধ্যম অবরুদ্ধ, দুর্নীতি চরমে, দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে জনজীবন বিপর্যস্থ। এক কথায় ধ্বংসের দ্বারপ্রান্তে দেশ। ভোটাধিকারসহ মানুষের মৌলিক অধিকার প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ সংগ্রামের কোনো বিকল্প নেই। ৭ নভেম্বরের মতোই সকল দেশপ্রেমিক ও গণতান্ত্রিক শক্তিকে সীসাঢালা প্রাচীরের মতো ঐক্যবদ্ধ হয়ে দেশ রক্ষায় ঝাঁপিয়ে পড়তে হবে। টঙ্গি পূর্ব থানা জামায়াতের সেক্রেটারি মোঃ মুহিউদ্দিনের পরিচালনায় সভায় আরো বক্তব্য রাখেন মহানগর জামায়াতের সাংগঠনিক সেক্রেটারি আফজাল হোসাইন, কর্মপরিষদ সদস্য মাওলানা গোলামুল কুদ্দুস, টঙ্গি পশ্চিম থানা জামায়াতের আমীর মোশারফ হোসাইন, জামায়াত নেতা আনোয়ার হোসেন ভুঁইয়া প্রমূখ।
এদিকে একই সময়ে জয়দেবপুর উত্তর থানা জামায়াত আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন থানা আমীর মোঃ ছাদেকুজ্জামান খান। থানা সেক্রেটারির পরিচালনায় অনুষ্ঠিত সভায় নগর জামায়াতের সেক্রেটারি ও কেন্দ্রিয় মজলিসে শূরার সদস্য মোঃ খায়রুল হাসান প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে বলেন, ৭ নভেম্বরের সিপাহী-জনতার বিপ্লব সংঘটিত হয়েছিল দেশবিরোধী অপশক্তির বিরুদ্ধে। ইতিহাসের পরিক্রমায় দেশ ও জাতি আজ আবার দেশবিরোধী অপশক্তির হাতে জিম্মি। তাই আবারও ঐক্যবদ্ধ সংগ্রামের মাধ্যমে দেশবাসীকে মুক্ত করতে হবে।
অন্যদিকে একই দিন সকালে কোনাবাড়ী সাংগঠনিক থানা জামায়াতের উদ্যোগে থানা আমীর জিয়াউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে বক্তব্য রাখেন থানা সেক্রেটারি কবির হোসেন ও অন্যান্য নেতৃবৃন্দ।
এদিকে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে গাজীপুর জেলা বিএনপির উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকেলে জেলা বিএনপি কার্যালয়ে বিভাগীয় সাংগঠনিক সম্পাদক একেএম ফজলুল হক মিলনের সভাপতিত্বে বক্তব্য রাখেন সাবেক জেলা পরিষদের চেয়ারম্যান ও বিএনপি কেন্দ্রীয় নেতা বীর মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার, জেলা বিএনপির সাধারণ সম্পাদক কাজী সাইয়েদুল আলম বাবুল, কেন্দ্রীয় সদস্য ডা. মাজহারুল আলম, বিএনপি নেতা পীরজাদা এসএম রুহুল আমিন, মীর হালিমুজ্জামান ননী,আলহাজ্ব সালাউদ্দিন সরকার, আহাম্মদ আলী রুশদী, হুমায়ূন কবির মাষ্টার, সোহরাব উদ্দিন, সাখাওয়াত হোসেন সবুজ, হান্নান মিয়া হান্নু, ভিপি জয়নাল আবেদীন তালুকদার, কুতুব উদ্দিন চেয়ারম্যান, সাখাওয়াত হোসেন সেলিম প্রমুখ।
###
মোঃ রেজাউল বারী বাবুল
গাজীপুর জেলা সংবাদদাতা।
০৭/১১/২০১৭ ইং।

 

 

Please follow and like us:
Facebook Comments