মোস্তাফিজকে দেখা যাবে বিপিএলে!

বাঁ-হাতি পেসার মোস্তাফিজুর রহমান আগামী বৃহস্পতিবার বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টুয়েন্টি টুয়েন্টি ক্রিকেটের ফ্রাঞ্চাইজি রাজশাহী কিংসের ক্যাম্পে যোগ দিবেন। আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমনটাই জানিয়েছে বিপিএলের ফ্রাঞ্চাইজি রাজশাহী কিংস। চলমান বিপিএলে রাজশাহীর হয়েই খেলবেন ফিজ।

গেল মাসে শেষ হওয়া দক্ষিণ আফ্রিকা সফরে অ্যাঙ্কেল ইনজুরিতে পড়েন মুস্তাফিজুর। ওই সফরে দু’টি টেস্ট খেললেও, ওয়ানডে বা টি-২০ সিরিজে খেলা হয়নি ফিজের। ইনজুরিতে পড়ে যাওয়ায় দেশে ফিরে পুনর্বাসন প্রক্রিয়া শুরু করেন তিনি। ফলে বিপিএলে রাজশাহীর ক্যাম্পে শুরু থেকে যোগ দিতে পারেননি মোস্তাফিজুর।

তবে আগামী বৃহম্পতিবার থেকে ক্যাম্পে যোগ দিবেন মোস্তাফিজুর। ম্যাচ খেলার সম্ভাবনা কতটুকু আছে, তা জানায়নি রাজশাহী। সংবাদ বিজ্ঞপ্তিতে তারা জানিয়েছে, ‘মোস্তাফিজ পুনর্বাসন প্রক্রিয়ায় আছে এবং দ্রুত তার উন্নতি হচ্ছে। দক্ষিণ আফ্রিকা সফরে ইনজুরিতে পড়েছিলো সে। ফিজের সুস্থতা নিয়ে আমাদের কোনো তাড়াহুড়া নেই। মোস্তাফিজ আমাদের দেশের সম্পদ। এজন্য তার শতভাগ সুস্থতা আমাদের প্রথম এবং সবচেয়ে বেশি গুরুত্ব।’

গত আসরের বিপিএলেও কাঁধের ইনজুরির জন্য খেলতে পারেননি মোস্তাফিজুর।

আন্তর্জাতিক বিরতি ইনজুরিগ্রস্ত খেলোয়াড়দের কাজে আসবে

ইনজুরি কাটিয়ে নিজেদের আবারো ফিট হিসেবে মাঠে ফিরিয়ে আনার জন্য আন্তর্জাতিক বিরতিটা দলের তারকা খেলোয়াড়দের বেশ কাজে আসবে বলে মনে করছেন ম্যানচেস্টার ইউনাইটেড বস হোসে মরিনহো। ইউনাইটেডের বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ খেলোয়াড় বর্তমানে ইনজুরিতে রয়েছে। আর তাদের জন্য এই বিরতিটা অবশ্যই প্রয়োজনীয় ছিল বলে মরিনহোর বিশ্বাস।

মিডফিল্ডার মাইকেল ক্যারিক কাফ ও পল পগবা হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়ে সেপ্টেম্বর থেকে বিশ্রামে রয়েছে। এদিকে জলটান ইব্রাহিমোভিচ ও মার্কোস রোহো গত মৌসুমে হাঁটুর ইনজুরিতে আক্রান্ত হবার পরে এখনো মাঠে ফিরতে পারেননি। বর্তমান চ্যাম্পিয়ন চেলসির কাছে ১-০ গোলে পরাজিত হয়ে মরিনহোর দল আন্তর্জাতিক বিরতিতে গেছে। নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটির থেকে আট পয়েন্ট পিছিয়ে বর্তমানে ইউনাইটেড প্রিমিয়ার লীগের টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে।

ক্লাবের ওয়েবসাইটে মরিনহো বলেছেন, ‘আশা করছি ইনজুরিতে থাকা খেলোয়াড়রা দ্রুত সুস্থ হয়ে মাঠে ফিরবেন। এজন্য তাদের প্রতিদিনই কঠোর পরিশ্রম করতে হবে। পগবা, ইব্রা, রোহো, ফেলাইনি সবাই বেশ ভাল অবস্থায় আছে। আশা করছি বড়দিনের ছুটির আগেই তারা মাঠে ফিরতে পারবে।’

চ্যাম্পিয়নস লীগের গ্রুপ পর্বের চারটি ম্যাচেই জয়ী হয়ে নক আউট পর্বের দ্বারপ্রান্তে পৌঁছে গেছে ইউনাইটেড। এছাড়া লীগ কাপ শিরোপা পুনরুদ্ধারে তারা সঠিক পথেই আছে। ডিসেম্বরে সব মিলিয়ে ইউনাইটেড সর্বমোট নয়টি ম্যাচ খেলবে। আর সেই ম্যাচগুলোকে সামনে রেখে দলের তারকারা ফিরে আসবেন বলেই মরিনহো বিশ্বাস করেন। আন্তর্জাতিক বিরতির পরে আগামী ১৮ নভেম্বর ওল্ড ট্র্যাফোর্ডে নিউক্যাসেল ইউনাইটেডের বিপক্ষে রেড ডেভিলসরা আবারো ঘরোয়া লীগ শুরু করবে।

Please follow and like us:
Facebook Comments