বঙ্গবন্ধুকে ৩৫০ পাগলের সঙ্গে কারাগারে রাখা হয়েছিল: আমু

ক্রাইমবার্তা রিপোর্ট:ঢাকা: আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, ১৯৬৬ সালের দিকে বঙ্গবন্ধুকে গ্রেপ্তার করে ৩৫০ জন পাগলের সঙ্গে কারাগারে রাখা হয়েছিল।

মঙ্গলবার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপকমিটি আয়োজিত এক সেমিনারে আমু এ কথা বলেন।

সেমিনারে আমু বলেন, ‘তিনি (বঙ্গবন্ধু) বাংলাদেশভিত্তিক রাজনীতি করেছেন। তার প্রতিটি পদক্ষেপ পাকিস্তানবিরোধী ও স্বাধীনতার পক্ষে ছিল। ৭ মার্চের ভাষণটি তার সারা জীবনের লালিত স্বপ্ন ছিল। তিনি সারা জীবন যে চিন্তা করেছেন, তা ৭ মার্চের ভাষণে বলেছিলেন।’

যুদ্ধের আগেই শেখ মুজিবুর রহমান ভারতের সঙ্গে চুক্তি করেছিলেন উল্লেখ করে শিল্পমন্ত্রী বলেন, সেই চুক্তি অনুযায়ীই ভারত সহযোগিতা করেছে।

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা কমিটির চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামের সভাপতিত্বে এই সেমিনারে স্বাগত বক্তব্য দেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

সেমিনারে অন্যদের মধ্যে বক্তব্য দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক ড. সৈয়দ আনোয়ার হোসেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হারুন-উর-রশিদ, মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার মেজর রফিকুল ইসলাম বীরউত্তম, দৈনিক সমকাল সম্পাদক গোলাম সারওয়ার প্রমুখ।

Please follow and like us:

Check Also

এদেশের সাম্প্রদায়িকতার বিশ্বস্ত ঠিকানা বিএনপি: কাদের

বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি এদেশের সাম্প্রদায়িকতার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।