হাড়দ্দা প্রাথমিক বিদ্যালয়ে মিড ডে মিল পরিদর্শনে জেলা প্রশাসক

মীর খায়রুল আলম:
সাতক্ষীরা জেলার প্রথম মিড ডে মিল চালু হয়েছে হাড়দ্দা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। বিদ্যালয়ের শিক্ষার্থীদের লেখাপড়ার মান উন্নয়নে কর্তৃপক্ষ এই সিদ্ধান্ত গ্রহন করে। চলতি বছরের ফেব্রুয়ারী মাসে চালু হয় দুপুরের খাবারের ব্যবস্থা। প্রতিমাসে ৪০ হাজার টাকা মূল্যের প্রয়োজন হয় এই খাবার পরিবেশন করতে যার অর্থ দাতা স্থানীয় জনসাধারণ ও শিক্ষার্থীদের অভিভাবকরা। বুধবার দুপুরে তাদের ঐকান্তিক প্রচেষ্টায় চালু হওয়া দুপুরের খাবারের মান পরিক্ষা করেন জেলা প্রশাসক আবুল কাশেম মোঃ মহিউদ্দীন। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শেখ অহিদুল আলম, জেলা পরিষদের সদস্য আলহাজ্ব আল ফেরদাউস আলফা, উপজেলা সহকারি শিক্ষা অফিসার জনাব ভুধর চন্দ্র সানাসহ শিশুদের অভিভাবক, ম্যানেজিং কমিটির সদস্য ও স্থানীয় ব্যক্তিবর্গ। এসময় জেলা প্রশাসক ও অতিথিরা শিশুদের সাথে দুপুরের খাবারে অংশ গ্রহন করে। পরে শিশুদের মা দের সাথে সমাবেশ অনুষ্ঠিত হয়।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, হাড়দদাহ সরকারি প্রাথমিক বিদ্যালয় জেলার একটি মডেল হতে চলেছে, অজপাড়াগায়ে অবসতিত এ প্রতিষ্ঠানটির সুনাম আজ বহু জায়গায় ছড়িয়েছে। তিনি আরো বলেন, সকলের সম্মিলিত প্রচেষ্টায় বিদ্যালয়টি দেশের একটি বিখ্যাত প্রতিষ্ঠানে রুপান্তরিত হবে।

আটশত বিঘা কমিউনিটি ক্লিনিকের সিসি কমিটির সভা
দেবহাটা প্রতিনিধি:
দেবহাটার আটশত বিঘা কমিউনিটি ক্লিনিকের সিসি কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা ১টায় উক্ত কমিউনিটি ক্লিনিকের আয়োজনে বেসরকারি প্রতিবন্ধী উন্নয়ন সংস্থা ডিআরআরএ ও নারী কন্ঠ উন্নয়ন সংস্থার বাস্তবায়নে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় কমিউনিটি ক্লিনিক পরিচালনা কমিটির অর্থ সম্পাদক বাবু লক্ষণ বরের সভাপতিত্বে বক্তব্য রাখেন আটশত বিঘা প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোপিনাথ ঘোষ, সহকারী শিক্ষিকা স্বপ্না রানী মন্ডল, দেবহাটা রিপোর্টাস ক্লাবের সভাপতি মীর খায়রুল আলম, কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি আবু রায়হান, ডিআরআরএ’র কমিউনিটি মবিলাইজার করবী স্বর্ণকার, নারী কণ্ঠ উন্নয়ন সংস্থার সুপারভাইজার মুজিবর রহমান প্রমূখ। এসময় ১২ প্রকার প্রতিবন্ধী চিহ্নিতকরণ, সেবা প্রাপ্তির স্থান সম্পর্কে আলোচনা করা হয়।

দেবহাটা সড়কে বালুর ট্রাক চলাচলে মতবিনিময় সভা

মীর খায়রুল আলম:
সখিপুর টু দেবহাটা উপজেলা সড়কে পুনরায় বালুর ট্রাক চালুর বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার ঈদগাহ বাজারস্থ শহীদ মিনারে উক্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও সখিপুর ইউপি চেয়ারম্যান শেখ ফারুক হোসেন রতনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব আব্দুল গনি। বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও নওয়াপাড়া ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মুজিবর রহমান, ইউপি সদস্য আবুল হোসেন ও জগন্নাথ মন্ডল।
উল্লেখ্য যে, শেখ হাসিনার উন্নয়ন সাবেক স্বাস্থ্য মন্ত্রী আ ফ ম রুহুল হকের বাস্তবায়নে সাতক্ষীরা মেডিকেল কলেজ, বাইপাস সড়কসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্প নির্মানের জন্য ব্যবহারকৃত ইছামতি নদী থেকে উত্তোলিত বালু শহরে নিয়ে যাওয়া হচ্ছে। কিন্তু ঠিকাদারী প্রতিষ্ঠান ভারী ট্রাকের মাধ্যমে বালু আনা নেওয়া করায় সড়কটি নষ্ট হয়ে যায়। এতে সখিপুর মোড় হতে দেবহাটা সড়কে বালুর ট্রাক বন্ধের দাবিতে গত ২ নভেম্বর মানববন্ধনও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। তারপর থেকে বালু ট্র্র্রাক বন্ধ হয়ে যায়। পরে জেলা প্রশাসক স্থানীয় জনপ্রতিনিধি, নির্বাহী কর্মকর্তার সাথে আলাপ করে পুন:রায় বালু ট্রাক চলাচলের নির্দেশ দেন। তারই প্রেক্ষিতে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়। সভায় বক্তরা বলেন, দেবহাটা সড়কে পুন:রায় বালু ট্রাক চলবে। তবে দিনে ১০টি এবং ৪টনের বেশি বহন করতে পারবে না। সাথে সাথে উক্ত উন্নয়ন কাজ শেষ হলে ১ কোটি ১০ লাখ টাকা এই রাস্তাটি নির্মানে প্রতিশ্রুতি দিয়েছেন জেলা প্রশাসক বলে জানিয়েছেন বক্তরা।

সূবর্নাবাদ মহাশ্মশানে কালী পূজা পরিদর্শনে
জেলা পরিষদ চেয়ারম্যান নজরুল ইসলাম
দেবহাটা প্রতিনিধি:
দেবহাটার সূবর্নাবাদ মহাশ্মশান কমপ্লেক্সের আয়োজনে শ্রী শ্রী শ্মশান কালী পূজা উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার রাতে আলোচনা সভায় মন্দির কমিটির সভাপতি চন্দ্র কান্ত মল্লিকের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ নজরুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও নওয়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মুজিবর রহমান, সাধারন সম্পাদক মোঃ মনিরুজ্জামান মনি, সাতক্ষীরা জেলা পরিষদের সদস্য আলহাজ্ব আল ফেরদৌস আলফা। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পারুলিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম, কুলিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি রুহুল কুদ্দুস, সাধারন সম্পাদক বাবু বিধান চন্দ্র বর্মন, উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক বাবু বিজয় ঘোষ, কুলিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি মোশারাফ হোসেন, সাধারন সম্পাদক সাইফুল ইসলাম, কুলিয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আফজাল আল রাজী, কুলিয়া ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের ইউপি সদস্য বাবু অচিন্ত মন্ডল, পারুলিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের ইউপি সদস্য ফরহাদ হোসেন হীরা, কুলিয়া ৭,৮,৯, নং ওয়ার্ডের মহিলা ইউপি, সদস্যা শ্যামলী রানী, সাবেক ইউপি, সদস্য বাবু কৃষ্ণপদ সরকার, সূবর্নাবাদ সেন্ট্রাল হাইস্কুলের প্রধান শিক্ষক বাবু পরিমল গাতীদারসহ গন্যমাণ্য ব্যাক্তিবর্গ।

মীর খায়রুল আলম
দেবহাটা প্রতিনিধি
০১৭০১৭৬০৮৭০

 

Check Also

আলিপুর ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিলেন জিয়াউল ইসলাম জিয়া

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরার সদরের আলিপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ইউনিয়ন আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।