নাটোরে শিশু শিক্ষার্থীকে ধর্ষণ চেষ্টার মূলহোতা বৃদ্ধ আফসার আলী আটক

নাটোরে সড়ক ও জনপথ বিভাগের কর্মচারীদের
সাত দফা দাবীতে কর্মবিরতি
নাটোর প্রতিনিধি
সড়ক ও সেতু মন্ত্রণালয়ের অধীনে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সাত হাজার ৫৯ জন ওয়ার্কচার্জড কর্মচারী নিয়মিত সংস্থাপনের অধীনে আনাসহ সাত দফা দাবীতে নাটোর সড়ক ও জনপথ বিভাগের ওয়ার্কচার্জড ও মাষ্টার রোল কর্মচারীগণ সকাল ১০টা থেকে একটা পর্যন্ত তিন ঘন্টা কর্মবিরতি, বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করেছেন। তাদের দাবীগুলো দ্রুততম সময়ের মধ্যে শূন্যপদের বিপরীতে অথবা কনভার্টেড রেগুলার এর আওতায় এনে প্রজ্ঞাপন জারী, মহামান্য হাইকোর্ট ও সুপ্রিমকোর্টের নির্দেশনা দ্রুততম সময়ের মধ্যে বাস্তবায়ন করতে হবে। ওয়ার্কচার্জড কর্মচারীদের চাকুরীর বয়স ৬০ বছরের স্থলে ৬২ বছর করতে হবে এবং ওয়ার্কচার্জড কর্মচারীদের মধ্যে বিনা পেনশন যাদের বয়স ৬০ বছর পূর্ণ হয়েছে অথবা মৃত্যুবরণ করেছে তাদেরকে বিভাগীয়ভাবে যথোপযুক্তভাবে অনুদানের ব্যবস্থা করতে হবে। বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন নাটোর সড়ক ও জনপথ শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি মোঃ মফিজ উদ্দিন ও সাধারণ সম্পাদাক মোঃ নূরুজ্জামান। এছাড়া সমাবেশে আরো বক্তব্য রাখেন, মোঃ মোয়াজ্জেম হোসেন মল্লিক, নূর মোহাম্মদ ও মোঃ আব্দুর রহিম। কর্মবিরতি, বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশে যথা নিয়মে ৯ নভেম্বর পর্যন্ত চলবে। উল্লেখ্য যে, প্রধনমন্ত্রী শেখ হাসিনা গত ২০১৪ সালের ৬ জুলাই সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় পরিদর্শনের সময় বিষয়টি তার দৃষ্টিগোচর করা হলে তিনি চাকুরী বিধি শিথিল করতঃঃ শূন্যপদ বরাবর ওয়ার্কচার্জড কর্মচারীদেরকে নিয়মিত করণের নির্দেশনা প্রদান করেন। আজ পর্যন্ত বিষয়টির কোন ধরণের সুরাহা না হওয়ায় কেন্দ্রীয় সংসদ এই আন্দোলন কর্মসূচি ঘোষণা করেন। এই সমাবেশে জেলার তৃতীয় ও ৪র্থ শ্রেণীর কর্মচারীগণ অংশ নেন।

নাটোরে শিশু শিক্ষার্থীকে ধর্ষণ চেষ্টার মূলহোতা বৃদ্ধ আফসার আলী আটক

নাটোর প্রতিনিধি
নাটোরের সিংড়ায় দ্বিতীয় শ্রেণির শিশু শিক্ষার্থীকে ধর্ষণের চেষ্টায় অভিযুক্ত মূল আসামী সত্তর বছরের বৃদ্ধ আফসার আলীকে আটক করেছে সিংড়া থানা পুলিশ। বুধবার রাতে উপজেলার ছাতারদীঘি ইউনিয়নের কালিগঞ্জ গ্রাম থেকে তাকে আটক করা হয়। সিংড়া থানার উপ-পরিদর্শক (এসআই) ও মামলার তদন্তকারী কর্মকর্তা ইলিয়াস হোসেন জানান, শিশু শিক্ষার্থী ধর্ষণ চেষ্টার মূলহোতা বৃদ্ধ আফসার আলীকে আটক করতে গত ১ সপ্তাহ ধরে বিভিন্ন এলাকায় অভিযান চালায় পুলিশ। পরে বুধবার রাতে গোপন সোর্স এর মাধ্যমে খবর পেয়ে সিংড়া উপজেলার দুর্গম এলাকা কালিগঞ্জ গ্রাম থেকে আত্ম গোপনে থাকা ওই আসামীকে তার এক নিকট আত্মীয়ের বাড়ি থেকে আটক করা হয়। আটক বৃদ্ধ আত্রাই থানার জগনাথপুর গ্রামের মৃত: লাইবুল্যাহ এর ছেলে। তবে বেশ কিছুদিন ধরে সে সিংড়া উপজেলার ভাগনাগরকান্দি গ্রামে জামাই সেলিম হোসেনের বাড়িতে অবস্থান করে আসছিল। তিনি আরও জানান, শিশু ধর্ষণের চেষ্টা এটা সমাজের একটি অবক্ষয়। আর এই অবক্ষয় রোধে বাকী আসামীদেরকেও আটকের চেষ্টা করা হচ্ছে। উল্লেখ্য গত ২৯ অক্টোবর সিংড়া উপজেলার ভাগনাগরকান্দি গ্রামের স্থানীয় একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দ্বিতীয় শ্রেণির শিশু শিক্ষার্থীকে ধর্ষণের চেষ্টা করে সত্তর বছরের বৃদ্ধ আফসার আলী। আর ওই দিন রাতেই গ্রাম্য শালিসে ৪ হাজার টাকা জরিমানার মধ্যে ৩ হাজার টাকার মিষ্টি বিতরণ করে বিষয়টি রফাদফা করার চেষ্টা করে গ্রাম্য মাতব্বররা। পরে নারী-শিশু নির্যাতন আইন ও ঘটনা ধামা-চাপা দেওয়ার অভিযোগে সাতজনকে অভিযুক্ত করে অজ্ঞাত আরো ২০ থেকে ২৫ জনের বিরুদ্ধে সিংড়া থানায় একটি মামলা দায়ের করে নির্যাতিত শিশুর মা আকলিমা বেগম।

 

 

Check Also

বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৫ জনের মৃত্যু

মৌলভীবাজারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের পাঁচজনের মৃত্যু হয়েছে। জুড়ী উপজেলার পূর্ব জুড়ী ইউনিয়নের পূর্ব গোয়ালবাড়ি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।