পাইকগাছায় যুবলীগের পৃথকভাবে প্রতিষ্ঠা বার্ষিকী পালিতপাইকগাছায় যুবলীগের পৃথকভাবে প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

জি,এ, গফুর, পাইকগাছা প্রতিনিধি ॥ পাইকগাছায় উপজেলা ও পৌরসভা আওয়ামী যুবলীগ পৃথক ভাবে দুই স্থানে প্রতিষ্ঠা বার্ষিকী র‌্যালী ও সমাবেশে মধ্যে দিয়ে পালন করেছে। পাইকগাছা উপজেলা আদালত চত্তরে সকাল ১০ টায় উপজেলা যুবলীগের সভাপতি এস, এম শামছুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কাজল কান্তি বিশ্বাসের পরিচালনায় সভায় প্রধান অতিথি ছিলেন আ’লী কেন্দ্রীয় উপ-কমিটির সহ সম্পাদক ইঞ্জিঃ প্রেম কুমার মন্ডল। বক্তব্য রাখেন, এস, এম রেজাউল হক, ইকবাল হোসেন খোকন, শংকর দেব নাথ, আব্দুল হাকিম গোলদার,  সাবেক ছাত্রনেতা শেখ আবুল কালাম আজাদ প্রমুখ। অপরদিকে, পৌর চত্ত্বরে বিকাল ৪ টায় আজিবার রহমানের সভাপতিত্বে ও জগদীশ রায়ের পরিচালনায় পৌর যুবলীগ কর্তৃক আয়োজিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন জেলা আ’লীগ সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক গাজী আঃ হাদী, সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান জামাল, ডাঃ শেখ শহিদউল্লাহ, শেখ কামরুল হাসান টিপু, গাজী আব্দুল মান্নান, শেখ শাহাদাত হোসেন বাচ্চু, নাহার আক্তার, আলহাজ্ব শেখ মনিরুল ইসলাম, পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর প্রমুখ। জেলা আ’লীগের সভাপতি শেখ হারুনুর রশীদের হাতে ফুলের তোড়া দিয়ে আওয়ামীলীগে যোগদান করেছেন সোলাদানা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এসএমএ মাজেদ।
পাইকগাছায় ফসিয়ার রহমান ফাউন্ডেশনের মেধাবী শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি প্রদানপাইকগাছা প্রতিনিধি ॥ পাইকগাছায় ফসিয়ার রহমান ফাউন্ডেশনের উদ্যোগে মেধাবী শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে। এ উপলক্ষে ফসিয়ার রহমান মহিলা কলেজ প্রাঙ্গনে দুপুর ২ টায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন ফাউন্ডেশনের সভাপতি মাশফিয়ার রহমান সবুজ। স্বাগত বক্তব্য রাখেন অধ্যক্ষ রবিউল ইসলাম। প্রধান অতিথি ছিলেন, খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশিদ। বিশেষ অতিথি ছিলেন, গাজী আব্দুল হাদী, উপজেলা চেয়ারম্যান স.ম. বাবর আলী, পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, শেখ শাহাদাত হোসেন বাচ্চু, কামরুজ্জামান জামাল, ডাঃ শেখ শহীদ উল্লাহ, শেখ কামরুল হাসান টিপু, আব্দুল মান্নান গাজী, নাহার আক্তার, আলহাজ্ব শেখ মনিরুল ইসলাম, আলহাজ্ব ইশতিয়ার রহমান শুভ, প্রধান শিক্ষক অজিত সরকার, শিক্ষার্থী আয়রিন সুলতানা পলি, অন্তরা মন্ডল। প্রধান অতিথি শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তির ২ লাখ টাকার প্রদান করে বলেন, শিক্ষা ছাড়া কোন জাতি তার কাঙ্খিত লক্ষে পৌছাতে পারে না। বর্তমান সরকার এ জন্য শিক্ষাকে অধিক গুরুত্বের সাথে দেখছে।
পাইকগাছায় জায়গা জমির বিরোধকে কেন্দ্র করে মারপিটে আহত ৩ : থানায় মামলাপাইকগাছা প্রতিনিধি ॥ পাইকগাছায় জায়গা জমির বিরোধকে কেন্দ্র করে ৩জন আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এ ঘটনায় ১০জনের নাম উল্লেখ করে পাইকগাছা থানায় মামলা দায়ের হয়েছে।  মামলা সূত্রে জানা যায়, পাইকগাছা উপজেলার চককাওয়ালী গ্রামের মৃত ইয়ার গাজীর পুত্র শাহজাহান ও শামীমের সাথে পার্শ্ববর্তী রিয়াজউদ্দীন গাজীর পুত্র হালিম রেজা মিঠু ও তার ওয়ারেশদের সাথে দীর্ঘদিন ধরে চককাওয়ালী মৌজার ১৪২ নং দাগে ৪ শতক জমি নিয়ে দীর্ঘদিন ধরে ঝগড়া বিবাদ চলে আসছে। গত ৬ নভেম্বর দুপুরে মিঠুর নেতৃত্বে মশিউর, আমিনুর সহ ১৪/১৫জন দা, শাবল, লাঠিসোটা নিয়ে শামীমের জায়গা দখল করতে যায়। তারা বাঁধা দিলে মিঠু গংরা শামীম গংদের বেদম মারপিট করে রক্তাক্ত জখম করে চলে যায়। রক্তাক্ত আহত অবস্থায় শাহজাহান, রেক্সনা ও মনিরুলকে পাইকগাছা হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করে। শাহজাহানের অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল ও পরে ঢাকায় স্থানান্তর করে। এ ঘটনায় শামীনের স্ত্রী মোছাঃ রনি বেগম বাদী হয়ে মিঠু, মশিউর, আমিনুর, আব্দুল আহাদ সহ ১০জনের নাম উল্লেখ ও ৪জনকে অজ্ঞাত আসামী করে পাইকগাছা থানায় জি.আর ৪৫১/১৭ নং মামলা দায়ের করে।

 

Please follow and like us:
Facebook Comments