রংপুর সিটি নির্বাচনে আ.লীগের মনোনয়ন পেলেন ঝন্টু

ক্রাইমবার্তা ডেস্করিপোর্ট:আসন্ন রংপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বর্তমান মেয়র সরফুদ্দিন আহমেদ ঝন্টু।
গতকাল শনিবার আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন দলীয় সভাপতি শেখ হাসিনা।

এর আগে আজ সন্ধ্যায় গণভবনে রংপুর সিটি করপোরেশন নির্বাচনের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেয় আওয়ামী লীগ। সাক্ষাৎকার শেষে স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় বর্তমান মেয়র সরফুদ্দিন আহমেদ ঝন্টুকে মেয়র পদে নৌকা প্রতীক বরাদ্দের সিদ্ধান্ত নেয়া হয়।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২১ ডিসেম্বর রংপুর সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় নির্ধারণ করা হয়েছে আগামী ২২ নভেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে ২৫ ও ২৬ নভেম্বর। প্রার্থিতা প্রত্যাহার ৩ ডিসেম্বর এবং প্রতীক বরাদ্দ দেওয়া হবে ৪ ডিসেম্বর।

২০১২ সালে রংপুর পৌরসভা সিটি করপোরেশনে উন্নীত হওয়ার পর প্রথম নির্বাচনে ঝন্টু জিতেছিলেন ২৭ হাজার ভোটের ব্যবধানে। গত নির্বাচনে পরাজিত মোস্তাফিজার রহমান মোস্তফাকে এরই মধ্যে দলীয় প্রার্থী হিসেবে ঘোষণা দিয়েছে জাতীয় পার্টি।

সরফুদ্দিন আহমেদ ঝন্টু ১৯৮৭ সালে রংপুর সদর উপজেলা নির্বাচনে অংশগ্রহণ করে প্রথম উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। এরপর ১৯৯২ সাল থেকে ১৯৯৮ সাল পর্যন্ত রংপুর পৌরসভা চেয়ারম্যান নির্বাচিত হন। ১৯৯৬ সালে জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেন এবং সংসদ সদস্য নির্বাচিত হন।

Please follow and like us:
Facebook Comments