তালায় দপ্তরী নিয়োগে ব্যাতিক্রমধর্মী স্বচ্ছ ও জবাবদিহিতা নিশ্চিতকরণ সভা অনুষ্টিত

মোঃ আকবর হোসেন,তালাঃ তালায় ১৪ নভেম্বর মঙ্গলবার সকালে দূর্নীতি ও অনিয়ম রুখতে প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী-কাম-প্রহরী পদে ব্যাতিক্রমধর্মী স্বচ্ছ ও জবাবদিহিতা নিশ্চিত অবহিত করণ সভা অনুষ্ঠিত হয়েছে।

দপ্তরী-কাম-প্রহরী নিয়োগ কমিটির সদস্য সচিব ও প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ অহিদুল ইসলামের আয়োজনে তালা শিল্পকলা একাডেমী হলরুমে উপজেলার ৭০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জনবল বাড়ানোর ক্ষেত্রে ব্যাতিক্রমধর্মী অবহিত করণ সভা অনুষ্টিত হয়েছে । উক্ত অনুষ্টানে বক্তব্য রাখেন, দপ্তরী-কাম-প্রহরী নিয়োগ কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ফরিদ হোসেন। তিনি তার বক্তব্যে বলেন, নিয়োগ কার্যক্রম অত্যন্ত স্বচ্ছ ও জবাবদিহিতা মূলকভাবে করতে হবে। ২০ নম্বরের মৌখিক পরীক্ষা হবে। কমিটির ৬ জন সদস্য আলাদা আলাদা নম্বর যোগ করে যে বেশি নম্বর পাবে তাকে নিয়োগ দেয়া হবে। কমিটির কোন সদস্যের অনিয়ম গ্রহনযোগ্য নয়। কমিটির প্রত্যেক সদস্য স্বাধীন ভাবে নম্বর প্রদান করতে পারবে। সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রধান শিক্ষক এবং সভাপতিকে নিয়োগ সংক্রান্ত ব্যাপারে সকল প্রশ্নের জবাব দেন ।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ অহিদুল ইসলাম বলেন, নিয়োগের ক্ষেত্রে স্বচ্ছ ও জবাবদিহিতা নিশ্চিত হলেই তা গ্রহণ করা হবে । কমিটির কোন সদস্য অনিয়ম করলে তার দায়ভার তাকেই বহন করতে হবে। এ সময় দপ্তরী-কাম-প্রহরী নিয়োগের সকল নীতিমালা স্বস্ব স্কুলের সভাপতি ও প্রধান শিক্ষকের কাছে সরবরাহ করা হয়। তিনি আরও বলেন,বাংলাদেশে এই প্রথম তালা উপজেলায় দপ্তরী-কাম-প্রহরী নিয়োগের ক্ষেত্রে ব্যাতিক্রমধর্মী ইতিবাচক স্বচ্ছ ও জবাবদিহিতা মূলক নিশ্চিত অবহিত করণ সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় উপস্থিত সকল সভাপতি ও প্রধান শিক্ষক এধরণের সভা আহবান করার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা ও প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে ধন্যবাদ জানান। এই ব্যাতিক্রমধমী সভার ফলে তালা উপজেলার বিভিন্ন পেশা জীবি মানুষের মাঝে ব্যাপক ইতি বাচক সাড়া জেগেছে।
ব্যাতিক্রমধর্মী অবহিত করণ সভায় আরও উপস্থিত ছিলেন,তালা উপজেলা সহকারী শিক্ষা অফিসার মুহা ওবায়েদুল্লাহিল আসলাম, মোঃ নজরুল ইসলাম, মিজানুর রহমান, দেবাশীষ দাশ, দেবব্রত রায়, মোঃ রফিকুল ইসলাম, সঞ্জয় কুমার মন্ডলসহ তালা উপজেলার ৭০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সকল প্রধান শিক্ষক ও ম্যানিজিং কমিটির সভাপতি উপস্থিত ছিলেন।

 

Please follow and like us:
Facebook Comments