ভাগ্নিকে গলাকেটে হত্যা: মামার মৃত্যুদণ্ড

গাজীপুর: গাজীপুরের শ্রীপুরে ভাগ্নিকে গলাকেটে হত্যার দায়ে মামাকে মৃত্যুদণ্ড এবং অপর দুজনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। বুধবার সকালে গাজীপুরের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক একেএম এনামুল হক এ রায় ঘোষণা করেন।
একই সঙ্গে রায়ে মুত্যুদণ্ডপ্রাপ্ত আসামিকে ১০ হাজার টাকা এবং যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত দুই আসামিকে ৫ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও তিন মাস করে সশ্রম কারাদণ্ডের রায় দেয়া হয়েছে।
মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি হলেন- গাজীপুরের শ্রীপুর থানার চকপাড়া গ্রামের হাসমত আলী ওরফে হাসেমের ছেলে মো. রিপন মিয়া (৩৫)। যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন- বগুড়া সদর উপজেলার ভাটকান্দি গ্রামের মো. আব্দুর রহিমের ছেলে রবিউল ইসলাম (২৩) ও শেরপুর জেলার ঝিনাইগাতি থানার মো. মোস্তফার ছেলে মো. মোজাফফর (২১)।
গাজীপুর আদালতের পরিদর্শক মো. রবিউল ইসলাম জানান, জমিসংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষকে ফাঁসাতে গিয়ে রিপন মিয়া তার দুই সহযোগীকে নিয়ে আপন ভাগ্নি নাজমীনকে হত্যা করে।
গাজীপুরের শ্রীপুর উপজেলার ছলিং মোড় (চকপাড়া) এলাকার হাসমত আলীর মেয়ে আছমা বেগম তার প্রথম ঘরের দুই কন্যাসন্তান নাসরিন (১৮) ও নাজমীনকে (৭) বাপের বাড়ি রেখে অন্যত্র বিয়ে করেন।
তার বাপের বাড়ির সঙ্গে প্রতিবেশী করিম গংদের জমিসংক্রান্ত বিরোধ ছিল।
২০১৫ সালের ২৯ অক্টোবর আছমার মা মিনুজা বেগম ও মেয়ে নাজমীনকে বাড়ি রেখে বাবা হাসমত আলী টাঙ্গাইল বেড়াতে যান। এ দিন রাত আড়াইটার দিকে নানির সঙ্গে ঘরে ঘুমিয়ে থাকা মেয়ে নাজমীনকে জোরপূর্বক তুলে নিয়ে উঠানে গলা কেটে হত্যা করা হয়।
এ ঘটনায় আছমা বেগম বাদী হয়ে ৩০ অক্টোবর প্রতিবেশী আব্দুল করিম, আব্দুল কাদির ও আব্দুল মোতালেবকে আসামি করে শ্রীপুর থানায় হত্যা মামলা করেন।
পরে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই খন্দকার আমিনুর রহমান মামলার তদন্ত করে নিহতের আপন মামা মো. রিপন মিয়া ও তার দুই সহযোগী রবিউল এবং মোজাফফরকে গ্রেফতার করে।
রিপন মিয়াসহ দুই সহযোগী আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। জবানবন্দিতে রিপন মিয়া স্বীকার করেন, পূর্বশত্রুতা ও জমিসংক্রান্ত বিরোধে প্রতিপক্ষ করিম গংদের ফাঁসাতেই তিনি তার ভাগ্নিকে হত্যা করেন। মামলায় আট সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করা হয়।
রাস্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট হারিছ উদ্দিন আহম্মদ, আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট শাহ মোহাম্মদ জহিরুল ইসলাম ও ওয়াহিদুজ্জামান আকন (তমিজ)।

Check Also

উন্নত সমৃদ্ধ স্মার্ট সোনার বাংলা গড়ে তুলব: পরিদর্শন বইয়ে প্রধানমন্ত্রী

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে ঢাকার সাভারের জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধের বীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।