‘অভয়নগরে দূর্ধর্ষ চোরেরা সক্রিয়’ চুরি যাওয়া মালামাল উদ্ধার করা সম্ভব হয়নি : জনগণ হতাশ

অভয়নগর (যশোর) প্রতিনিধি : যশোরের অভয়নগর উপজেলায় দূর্ধর্ষ চুরির ঘটনা ঘটছে অহোরহো। উপজেলার বাঘুটিয়া ইউনিয়নের পাঁচুড়িয়া ব্রীজ সংলগ্ন একটি পাকা মুদি দোকান চুরির ঘটনা ঘটেছে। এ ঘটনায় অভয়নগর থানায় একটি অভিযোগ দাখিল করেছেন বাদী তানজিম ভ্যারিইটিজ স্টোরের স্বত্তাধীকারী মো. কবিরুল ইসলাম। জানান বাদী। তবে ভাটপাড়া তদন্ত কেন্দ্রের সাব-ইন্সপেক্টর মো. ইকবাল হোসেন এ প্রতিবেদককে জানান, চুরির ঘটনাটি দোকান মালিক কবিরুলের কাছ থেকে শুনেছি। তবে থানা থেকে কোনো নির্দেশনা পাইনি। নির্দেশনা পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নিব। অভয়নগর থানার ওসি শেখ গনি মিয়া জানান, আমি বাইরে ছিলাম, ফিরে এসে বিষয়টি দেখছি। উক্ত চুরির ঘটনার বাদী মো. কবিরুল ইসলামের অভিযোগ সূত্রে জানা গেছে, তার দোকান থেকে চোরেরা ওয়ালটন এলইডি ২৪ ইঞ্চি একটা টিভি, ৪টা মোবাইল ফোন সেট, নগদ ১০ হাজার টাকা ও অন্যান্য প্রায় ৩০ হাজার টাকার মালামালসহ সব মিলিয়ে প্রায় ৫০হাজার টাকার ক্ষতি সাধন করেছে। তিনি আরো জানান, প্রতিদিনের ন্যায় গত মঙ্গলবার রাত ১১টার দিকে দোকান বন্ধ করে বাসায় যাই। সকালে শশুর ফজরের নামাজ পড়তে বের হয়ে দেখেন কে বা কারা কৌসলে দোকানের একটি সাটার খুলে মালামাল চুরি করে নিয়ে গেছে। এই দোকানের উপর আমার সংসার, সন্তানের লেখাপড়া। এখন প্রশাসনের সহায়তায় চুরিকৃত মালামাল ফেরত না পেলে সংসার চালানো ও সন্তানের লেখাপড়া করানো কঠিন হয়ে পড়বে।
এছাড়াও শিল্প শহর নওয়াপাড়ার অনতিদূরে বুইকারা সিরাজকাঠি গ্রামের বিশিষ্ট স্বর্ণ ব্যবসায়ী বিশ্বজিৎ রায়ের বাড়িতে গত ২৮ আগষ্ট ২০১৭ তারিখে রাতে গ্রীল কেটে একটি ডিসকভার ১২৫সিসি মটরসাইকেল, সাড়ে ৪ ভরি স্বর্ণের অলংকার ও একটি সিম্পনি মোবাইলসহ মোট ৩ লাখ ৭১ হাজার টাকার মালামাল নিয়ে চোরেরা পালিয়ে যেতে সক্ষম হয়। এ ব্যাপারে অভয়নগর থানায় একটি চুরির মামলা হয়েছে। যার নম্বর আর-১১২৪/পি তারিখ ৪/৯/২০১৭। মামলা সূত্রে জানা গেছে, ঘটনার রাতে অজ্ঞাত নামা চোরেরা গ্রীল কেটে শোয়ার ঘরে ঢোকে। এ সময় বিশ্বজিৎ রায় তার স্ত্রী সন্তানদের নিয়ে ঘুমিয়ে ছিলেন। পরদিন সকাল বেলায় তিনি দেখতে পান চোরেরা তার লাল-কালো রঙের ডিসকভার মটরসাইকেল যার রেজি: নং যশোর হ-১৪-০৭৪১, চেচিস নং MD2A5BJD8CWG৫৯৬০৯৬, ইঞ্জিন নংJJWCG৫৬৮২৩, যার মূল্য ১লাখ ৪০ হাজার টাকা। আলমারি ড্রয়ের ভেঙ্গে ৮০ হাজার টাকা মূল্যের চোরেরা দেড় ভরি ওজনের স্বর্ণের বালা, ৫৫ হাজার টাকা মূল্যের ১ ভরি দুই আনা ওজনের স্বর্ণের চেন ২টি, ৩০ হাজার টাকা মূল্যের ১০ আনা ওজনের কানের দুল ২ জোড়া, ৫৫ হাজার টাকা মূল্যের ১ ভরি ২ আনা ওজনের স্বর্নের আংটি ৪টি, ১১ হাজার টাকা মূল্যের সিম্পনি পিএইচ ২০০ মডেলের একটি মোবাইল ফোন যার সিম নং ০১৭১৮-৮২৯১৪৪। জানা গেছে অভয়নগর উপজেলার ৮টি ইউনিয়ন ও একটি পৌর সভায় প্রায় প্রতি রাতে কোনো না কোনো জায়গায় চুরির ঘটনা ঘটছে। কিন্তু চোর চক্র অব্যহত চুরি করে জনগণকে সর্বশান্ত করলেও তাদের ধরে আইনে সোপর্দ করতে অনেকাংশে ব্যর্থ হয়েছে পুলিশ।
গত দেড় মাস আগে বাঘুটিয়া গ্রামের জনতা দুই চোরকে ধরে সংশ্লিষ্ট থানায় সোপর্দ করলেও আইনের ফাঁক ফোকর দিয়ে বেরিয়ে এসে আবার পূর্বের পেশায় ফিরে গেছে বলে অভিযোগ রয়েছে। চুরি হওয়া গাড়ী ও স্বর্ণালংকার মোবাইল উদ্ধার কল্পে পুলিশের জরুরি দৃষ্টি আকর্ষণ করেছে এলকাবাসী।

 

Check Also

বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৫ জনের মৃত্যু

মৌলভীবাজারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের পাঁচজনের মৃত্যু হয়েছে। জুড়ী উপজেলার পূর্ব জুড়ী ইউনিয়নের পূর্ব গোয়ালবাড়ি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।