আ’লীগের আনন্দ মিছিলে পুলিশের বাধা

    ক্রাইমবার্তা রিপোর্ট:বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ভাষণ উপলক্ষে ঝিনাইদহের কালীগঞ্জে আওয়ামী লীগের আনন্দ শোভাযাত্রায় বাধা দিয়েছে পুলিশ।

 এক পর্যায়ে পুলিশের সঙ্গে ধাক্কাধাক্কিতে জড়িয়ে পড়ে নেতাকর্মীরা। এ সময় তারা প্রায় আধাঘন্টা কালীগঞ্জ-কোটচাঁদপুর সড়ক অবরোধ করে রাখে।
 শনিবার বিকাল ৪টার দিকে কোটচাঁদপুর সড়কের দলীয় কার্যালয় থেকে একটি আনন্দ শোভাযাত্রা বের করে। শোভাযাত্রাটি শহরের মেইন বাসস্ট্যান্ডে পৌছালে পুলিশের বাধার মুখে পড়ে।
 এ সময় শোভাযাত্রাটি আর সামনে যেতে না পেরে ফিরে গিয়ে কোটচাঁদপুর রোডস্থ দলীয় কার্যালয়ের সামনে সড়ক অবরোধ করে বিক্ষোভ সমাবেশ করে। ফলে সড়কটির দু’পাশের শত শত যান আটকে যায়।
 কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক কাজী রিপন বলেন, আমরা বঙ্গবন্ধু শেখ মুজিবরের আদর্শে গড়া সৈনিক। আমাদের র‌্যালি কেন বাধা দেওয়া হলো এর উত্তর আমি প্রশাসনের কাছে চাই।
তিনি আরো বলেন, কেন্দ্র ঘোষিত আজকের আনন্দ র‌্যালি পুলিশি বাধা গণতন্ত্রের জন্য চরম বাধা।
সংক্ষিত সমাবেশে কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল মান্নান বলেন, এরকম আনন্দ মিছিলে পুলিশ বাধা দেবে এটা আমরা কল্পনাও করতে পারি না। এই পুলিশ সম্পূর্ণ বিএনপি-জামায়াতকে সহযোগিতা করছে।
তিনি অভিযোগ করে বলেন, পুলিশ আমাদের শুধু হাত বা বাঁশি বাজিয়ে নয়। অস্ত্র উঁচু করে গুলি করার ভয়-ভীতি দেখিয়েছে।
ঘটনাস্থলে উপস্থিত কালীগঞ্জ থানার এসআই নীরব হোসেন বলেন, আওয়ামী লীগের আরেকটি গ্রæপ শহরের অন্য প্রান্তে অবস্থান করছে। শহরের শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে তাদেরকে শহরে প্রবেশ করতে দেওয়া হয়নি।
কালীগঞ্জ থানার ওসি মিজানুর রহমান খান বলেন, এখানে আওয়ামী লীগের দু’টি গ্রæপ আছে। শহরের শৃঙ্খলা বজায় রাখতে তাদেরকে ঢুকতে দেওয়া হয়নি। এর বেশি কিছু নয়।

Check Also

মালয়েশিয়ার পাম তেলে ইইউ’র নিষেধাজ্ঞা বাংলাদেশের শ্রমবাজারে অশনি সংকেত

বন উজাড়, কার্বন নির্গমনের ঝুঁকি এবং পরিবেশের ভারসাম্য নষ্টগত কারণ দেখিয়ে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ মালয়েশিয়ার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।