রাজশাহীতে ‘জঙ্গি আস্তানায়’ র‌্যাবের অভিযান, ৩ জঙ্গির ক্ষত-বিক্ষত লাশ উদ্ধার

ক্রাইমবার্তা ডেস্করিপোর্ট:চাঁপাইনবাবগঞ্জ: রাজশাহীর গোদাগাড়ী সীমান্তবর্তীর চাঁপাইনবাবগঞ্জ সদরের চর আলাতুলিতে জঙ্গি আস্তানায় র‌্যাবের অভিযানে ৩ জঙ্গির ক্ষত-বিক্ষত লাশ উদ্ধার করা হয়েছে এরং ‘জঙ্গি আস্তানা’ থেকে দুই নারীসহ ৩ জনকে আটক করা হয়েছে।

মঙ্গলবার সকাল পৌনে ১০টায় ওই জঙ্গি আস্তানায় র‌্যাবের বোমা নিষ্ক্রিয়কারী দলের সদস্য তল্লাশি শুরু করে।

এর আগে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার সীমান্তবর্তী পদ্মার চর আলাতলীতে ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে ঘিরে থাকা একটি বাড়ি থেকে আটককৃত তিনজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

আটক তিনজন হলেন বাড়ির মালিক রাশিকুল ইসলামের স্ত্রী নাজমা বেগম, শ্বশুর খোরশেদ ও শাশুড়ি মিনারা বেগম।

এর আগে সকালে ওই বাড়ির মালিক রাশিকুল ইসলামকে আটক করে র‌্যাব। তবে তিনি পক্ষাঘাতগ্রস্ত হওয়ায় তাকে জিজ্ঞাসাবাদের জন্য নেওয়া হয়নি।

এ ছাড়া বোমা নিষ্ক্রিয়কারী দল ওই বাড়িতে পাওয়া বিস্ফোরক নিষ্ক্রিয়ের কাজ করছে। এরই মধ্যে বেশ কয়েকটি বোমা নিষ্ক্রিয় করা হয়েছে।

এদিকে, র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) আনোয়ার হোসেন খান দুপুরের দিকে হেলিকপ্টারে করে চর আলাতলীতে পৌঁছান।

রাজশাহী র‌্যাব-৫-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মাহবুবুর রহমান সাংবাদিকদের বিষয়টি জানিয়েছেন।

সোমবার রাত ১টার দিকে ওই বাড়ি ঘিরে আত্মসমপর্ণ করার আহ্বান জানায় র‌্যাব। র‌্যাবের আহ্বানে সাড়া না দিয়ে জঙ্গিরা ভেতর থেকে বিস্ফোরণ ঘটায়। এতে বাড়িটিতে আগুন ধরে যায়।

মঙ্গলবার সকালে রাজশাহী র‌্যাব-৫ এর অধিনায়ক লে. কর্নেল মাহাবুব আলম জানান, বোমা নিষ্ক্রিয়কারী দলের সদস্যরা জঙ্গি আস্তানায় প্রবেশ করে তল্লাশি চালাচ্ছে।

তিনি আরও জানান, ওই বাড়ির মালিক রাশেকুল ও তার স্ত্রী নাজমা এবং রাশিকুলের শ্বশুর খোরশেদ আলমকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

এর আগে র‌্যাবের কোম্পানি কমান্ডার আশরাফুল ইসলাম জানান, আত্মসমপর্ণের আহ্বান জানানোর পর জঙ্গিরা ভেতর থেকে বিস্ফোরণ ঘটায়। বাড়িটিতে আগুন লেগে যায়। বাড়িটির বেশ কিছু অংশ পুড়ে গেছে। ভেতরে কারা আছে তা বোঝা যাচ্ছে না। দূর থেকে বাড়িটি ঘিরে রাখা হয়েছে।

এদিকে র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান জানান, জঙ্গি আস্তানায় অবস্থানকারীদের আত্মসমপর্ণের আহ্বান জানানো হয়েছে। পরে তারা র‌্যাবকে লক্ষ্য করে গুলি চালায়। র‌্যাবও পাল্টা গুলি চালায়। এ সময় বিস্ফোরণে বাড়িতে আগুন ধরে যায়। পরে অবশ্য আগুন নেভে যায়।

—————————————————-0—————————————–

:চাঁপাইনবাবগঞ্জের সীমান্তবর্তী চরআলাতুলি মধ্যচরে ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে একটি বাড়িতে অভিযান চালিয়েছে র‌্যাব। এ সময় বাড়ির ভেতর থেকে বোমা বিস্ফোরণে সন্দেহভাজন তিন জঙ্গি নিহত হয়েছেন।

মঙ্গলবার দুপুরে নিহত তিন ‘জঙ্গি’র মৃতদেহ উদ্ধার করা হয়েছে। তবে তাদের নাম-পরিচয় জানা যায়নি।

এ ঘটনায় বাড়ির মালিকসহ তিনজনকে  আটক করা হয়েছে। তারা হলেন- বাড়ির মালিক রাশিকুল, তার স্ত্রী নাজমা ও শ্বশুর  খোরশেদ আলী। রাশিকুল একই এলাকার আতাউর রহমান পাকুর ছেলে।

ঘটনাস্থল থেকে ২টি পিস্তল, ১২টি পাওয়ার জেল, ৭টি ডেটোনেটর, তিনটি হাতবোমা উদ্ধার করা হয়েছে।

র‌্যাবের মিডিয়া উইং পরিচালক মুফতি মাহমুদ খান বলেন, ভোররাত ৪টার দিকে চরআলাতুলি ইউনিয়নের আলাতুলি মধ্যচরের মধ্যে জঙ্গিদের অবস্থান নিশ্চিত হয়ে ওই বাড়িটি ঘেরাও করে তাদের আত্মসমর্পণের আহ্বান জানানো হয়। এ সময় ভেতর থেকে জঙ্গিরা গুলি ছোড়ে। র‌্যাব পাল্টা গুলি চালায়। এ সময় বাড়ির ভেতরে উচ্চক্ষমতাসম্পন্ন বোমা বিস্ফোরণের ফলে আগুন লেগে যায়।

পরে দুপুরে ওই বাড়ির ভেতরে ঢুকে তিনজনের লাশ পাওয়া যায়।

এর আগে এ ঘটনায় সকাল ৯টার দিকে জঙ্গি বাড়ির মালিক রাশিকুল ও তার স্ত্রী নাজমা এবং শ্বশুর খোরশেদ আলীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়।

তিনি আরও বলেন, বোম্ব ডিসপোজাল ইউনিট ঘটনাস্থলে গিয়ে দুই শক্তিশালী বোমা নিষ্ক্রিয় করেছে। ঘটনাস্থল থেকে ২টি পিস্তল, ১২টি পাওয়ার জেল, ৭টি ডেটোনেটর, তিনটি হাতবোমা উদ্ধার করা হয়েছে। এ ছাড়া ঘটনাস্থলে কাজ করছেন সিআইডি ক্রাইম সিন ইউনিট বলে জানান র‌্যাবের পরিচালক।

Check Also

মালয়েশিয়ার পাম তেলে ইইউ’র নিষেধাজ্ঞা বাংলাদেশের শ্রমবাজারে অশনি সংকেত

বন উজাড়, কার্বন নির্গমনের ঝুঁকি এবং পরিবেশের ভারসাম্য নষ্টগত কারণ দেখিয়ে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ মালয়েশিয়ার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।