শ্রীপুরে কিস্তির টাকা দিতে না পেরে ব্যবসায়ীর আত্মহত্যা

মোঃ রেজাউল বারী বাবুল:গাজীপুর সংবাদদাতাঃ ঋণের কিস্তির টাকা পরিশোধ করতে না পেরে গাজীপুরের শ্রীপুরে বৃহস্পতিবার এক ব্যাবসায়ী গলায় রশি দিয়ে আত্মহত্যা করেছে। নিহত ব্যবসায়ীর নাম মজিবুর রহমান (৪৫)। সে স্থানীয় ভাংনাহাটি (পশ্চিমপাড়া) গ্রামের মৃত মাঈন উদ্দিনের ছেলে।

নিহতের ছেলে নাঈম হাসান (১৯) জানান, তার মা ফাতেমা বেগম বেসরকারী ঋণ বিতরণ সংস্থা ঠেংগামারা সবুজ সংঘের (টিএমএসএস) সদস্য। গত আগষ্ট মাসে ঠেংগামারা সবুজ সংঘের (টিএমএসএস) শ্রীপুর শাখা থেকে মাসিক ৫হাজার টাকা কিস্তিতে ৫০হাজার টাকা ঋণ নেন তার বাবা মজিবুর রহমান । পরে ওই ঋণ বিতরণ সংস্থার নিয়ম মোতাবেক যথাসময়ে সেপ্টেম্বর ও অক্টোবর মাসের কিস্তির টাকা পরিশোধ করেন তার বাবা। কিন্তু ব্যবসা মন্দা থাকায় নভেম্বর মাসের কিস্তির টাকা যথাসময়ে পরিশোধ করতে পারেনি। এতে বুধবার বিকেলে ঠেংগামারা সবুজ সংঘের (টিএমএসএস) শ্রীপুর শাখার মাঠ কর্মী (ঋণ আদায়কারী) সুনীল চন্দ্র বর্মণ তাদের বাড়ীতে গিয়ে কিস্তির জন্য চাপ দেয় এবং ঋণের কিস্তির টাকা বৃহস্পতিবার বেলা ১১টার মধ্যে দিতে না পারলে পুলিশ দিয়ে ধরিয়ে নেয়ার হুমকিসহ অশ্লীল ভাষায় গালিগালাজ করে। ওই ঘটনারপর ঋণের টাকা যোগার করতে না পারায় বৃহস্পতিবার মজিবুর ঘরের আড়ার (ধর্ণা) সাথে গলায় রশি ঝুলিয়ে আত্মহত্যা করে।

ঠেংগামারা সবুজ সংঘের (টিএমএসএস) শ্রীপুর শাখার ম্যানেজার (ব্যবস্থাপক) খন্দকার ইমদাদুল হক জানান, ঋণের টাকার জন্য তাঁর মাঠকর্মী কোন সদস্যকে চাপ প্রয়োগ, হুমকি বা অশ্লীল ভাষায় গালিগালাজ করেননি।

শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মাহমুদুল হাসান জানান, খবর পেয়ে নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এঘটনায় নিহতের স্ত্রী বাদী হয়ে থানায় অপমৃত্যু মামলা দায়ের করেছেন।
###

Check Also

বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৫ জনের মৃত্যু

মৌলভীবাজারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের পাঁচজনের মৃত্যু হয়েছে। জুড়ী উপজেলার পূর্ব জুড়ী ইউনিয়নের পূর্ব গোয়ালবাড়ি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।