পদ শূন্য ঘোষণার ৩ মাসের মধ্যে ডিএনসিসির নির্বাচন

ক্রাইমবার্তা ডেস্করিপোর্ট:পদ শূন্য ঘোষণার ৩ মাসের মধ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশনে নির্বাচনের ব্যবস্থা করবে কমিশন। এমনটিই জানিয়েছেন নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দিন আহমদ।

রোববার দুপুরে কমিশনের সঙ্গে ইউএনডিপির বৈঠক শেষে তিনি আরও বলেন, স্থানীয় সরকার মন্ত্রণালয় শিগগিরই পদটি শূন্য করে প্রজ্ঞাপন জারি করবে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক গত বৃহস্পতিবার ইন্তেকাল করেন। শনিবার রাজধানীর বনানী কবরস্থানে তাকে দাফন করা হয়।

আনিসুল হক ২০১৫ সালের নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হন। গত আড়াই বছর সময়ে বেশ ভালোভাবেই সামাল দিচ্ছিলেন ব্যবসা থেকে রাজনীতিতে আসা একসময়কার এই টেলিভিশন ব্যক্তিত্ব।

তিনি ১৯৫২ সালে নোয়াখালীর কোম্পানীগঞ্জে জন্মগ্রহণ করেন। তবে তার শৈশবের একটি বড় সময় কাটে ফেনীর সোনাগাজীর নানাবাড়িতে। আশি ও নব্বইয়ের দশকে টিভি উপস্থাপক হিসেবে ব্যাপক পরিচিতি পেয়েছিলেন আনিসুল হক। তার উপস্থাপনায় ‘আনন্দমেলা’ ও ‘অন্তরালে’ অনুষ্ঠান দুটি জনপ্রিয়তা পায়।

তবে পরে টেলিভিশনের পর্দায় মানুষ তাকে বেশি দেখেছিল ব্যবসায়ী নেতা হিসেবেই। ২০০৫-০৬ সালে বিজিএমইএর সভাপতির দায়িত্ব পালনের পর ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সভাপতি হন তিনি। ২০১০ থেকে ২০১২ সাল মেয়াদে সার্ক চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতির দায়িত্বও পালন করেন আনিসুল হক।

Please follow and like us:

Check Also

অনিশ্চয়তার নতুন যুগে মধ্যপ্রাচ্য

ইউক্রেন-রাশিয়া রেশ কাটতে না কাটতেই ফিলিস্তিনের গাজায় শুরু হয় ইসরাইলি আগ্রাসন। এরপর থেকে অশান্ত হতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।