বৃহস্পতিবার সড়ক ও নৌপথ অবরোধ রাঙ্গামাটিতে সাবেক ইউপি সদস্যকে গুলি করে হত্যা

ক্রাইমবার্তা ডেস্করিপোর্ট:রাঙ্গামাটি জেলার নানিয়ারচরে এক সাবেক  ইউপি সদস্য অনাদী রঞ্জন চাকমাকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা।মঙ্গলবার সকাল ১০টার দিকে নানিয়ারচর উপজেলার তৈচাকমা চিরঞ্জীব দজরপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।
এ ঘটনার জন্য নব্য মুখোশ বাহিনীকে দায়ী করেছে ইউনাইটেড পিপল ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) সমর্থনপুষ্ট সংগঠন ‘নব্য মুখোশ বাহিনী প্রতিবাদ কমিটি।
এক বিবৃতিতে ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন প্রতিরোধ কমিটির সদস্য সচিব সেন্টু চাকমা। ঘটনার প্রতিবাদে বৃহস্পতিবার রাঙ্গামাটি জেলায় সড়ক ও নৌপথে আধাবেলা অবরোধ কর্মসূচির ডাক দেয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি।
স্থানীয়রা জানান, সকাল ১০টার দিকে নিজ বাড়িতে অনাদী রঞ্জন চাকমা সকালের খাবার খাচ্ছিলেন। তখন অতর্কিত ৬-৭ জনের একদল দুর্বৃত্ত তাকে লক্ষ্য করে গুলি করে চলে যায়। এতে ঘটনাস্থলেই মারা যান অনাদী রঞ্জন চাকমা।
পরে খবর পেয়ে ঘটনাস্থল গিয়ে নিহতের লাশ উদ্ধার করে রাঙ্গামাটি জেনারেল হাসপাতাল মর্গে পাঠায় পুলিশ।

এ হামলায় আরও এক ব্যক্তি নিখোঁজ রয়েছেন বলে জানান স্থানীয়রা।

বিবৃতিতে সেন্টু চাকমা দাবি করে বলেন, নব্য মুখোশ বাহিনীর সন্ত্রাসীরা গত ১৫ নভেম্বর নানিয়ারচর আসার পর থেকে তাদের ভয়ে পালিয়ে বেড়াচ্ছিলেন অনাদী রঞ্জন চাকমা।

এদিকে নব্য মুখোশ বাহিনী প্রতিরোধ কমিটির আহ্বায়ক ও ২ নম্বর নানিয়ারচর সদর ইউনিয়নের চেয়ারম্যান জ্যোতি লাল চাকমা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

তিনি অবিলম্বে খুনিদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে বলেন, ‘নব্য মুখোশ বাহিনীর সন্ত্রাসীরা নানিয়ারচরে অবস্থান নেয়ার পর থেকে দিনদুপুরে বিভিন্ন গ্রামে ও থানা সদরে সশস্ত্র মহড়া, অপহরণ, লোকজনকে ভয়ভীতি প্রদর্শন এবং জোরপূর্বক চাঁদা দাবি করছে।

অথচ প্রশাসন নীরব রয়েছে। প্রশাসনের এমন ভূমিকায় দুর্বৃত্তরা নিরীহ লোকজন খুন করার সাহস পাচ্ছে।

এদিকে অনাদী রঞ্জন চাকমা হত্যার প্রতিবাদে মঙ্গলবার নানিয়ারচরে প্রতিবাদ সমাবেশ এবং রাঙ্গামাটি-খাগড়াছড়ি সড়ক অবরোধ পালন করেছে নব্য মুখোশ বাহিনী প্রতিরোধ কমিটি। এ ছাড়া আগামী বৃহস্পতিবার সকাল-দুপুর রাঙ্গামাটি জেলায় আধাবেলা সড়ক ও নৌপথ অবরোধ কর্মসূচির ডাক দিয়েছে তারা।

Please follow and like us:
Facebook Comments