যে কোনো জোটকে আমরা স্বাগত জানাই: কাদের

ক্রাইমবার্তা রিপোর্ট:ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক  ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জাতীয় নির্বাচনকে সামনে রেখে যে কোন জোটকে আমরা স্বাগত জানাই। কারণ এটাই গণতন্ত্রের সৌন্দর্য।

আজ মঙ্গলবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের দোয়েল চত্বর সংলগ্ন তিন নেতার মাজারে হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ৫৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে শ্রদ্ধা নিবেদন শেষে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ নির্ভেজাল গণতন্ত্রে বিশ্বাস করে বলেই বার বার ষড়যন্ত্রের শিকার হয়েছে। গণতন্ত্রের মানসপুত্র হোসেন শহীদ সোহরাওয়ার্দী, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং গণতন্ত্রের মানসকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বার বার ষড়যন্ত্রের শিকার হয়েছেন। কারণ তারা নির্ভেজাল গণতন্ত্রে বিশ্বাসী।

সেতুমন্ত্রী  বলেন, দেশে গণতন্ত্র রয়েছে বলেই কমনওয়েলথ পার্লামেন্টারী ইউনিয়ন (সিপিইউ) ও ইন্টার পার্লামেন্টারী এসোসিয়েশন (সিপিএ)’র মত সম্মেলন ঢাকায় অনুষ্ঠিত হয়েছে।
সেতুমন্ত্রী আরো বলেন, বিশ্বের সংসদীয় গণতান্ত্রিক বিভিন্ন দেশের প্রতিনিধিরা স্বস্তি দায়ক পরিবেশে এ সম্মেলন দু’টিতে যোগদান করে দেশের গণতান্ত্রিক রীতি-নীতির প্রশংসা করেছেন।
তিনি বলেন, আপনারা নির্বাচনে অংশ গ্রহণ করেননি। এতে দেশের গণতন্ত্রের কি দোষ রয়েছে।
তিনি আরো বলেন, বিএনপি নির্বাচনে অংশগ্রহণ না করে নির্বাচন বানচাল করতে সব কিছুই করেছে। তারা নির্বাচন প্রতিহত করার নামে মানুষ হত্যা করেছে, নির্বাচন কেন্দ্রে আগুন দিয়েছে, সরকারি সম্পত্তি ধ্বংস করেছে। সহিংসতা, নিরীহ মানুষ পুড়িয়ে মারা এবং সরকারি সম্পত্তি ধ্বংস করা কি গণতন্ত্র?
এ সময় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মোজাফফর হোসেন পল্টু, সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, একেএম এনামুল হক শামীম, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, আওয়ামী লীগের কার্য নির্বাহী কমিটির সদস্য এস এম কামাল হোসেন, আনোয়ার হোসেন ও রিয়াজুল কবির কাওছার প্রমুখ উপস্থিত ছিলেন।

Please follow and like us:
Facebook Comments