রাজশাহীতে পর্দানশীন মহিলাদের গ্রেফতারে জামায়াতের নিন্দা

ক্রাইমবার্তা ডেস্করিপোর্ট: রাজশাহী অফিস : বুধবার সন্ধ্যা ৭টার দিকে রাজশাহী মহানগরীর মতিহার থানার বেলঘরিয়া এলাকা থেকে জামায়াতে ইসলামীর ১২ নারী কর্মীকে আটক করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার তাদেরকে জেল হাজতে পাঠানো হয়। এই আটকের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তাদের মুক্তি দাবি করেছে জামায়াত।

মতিহার থানার পুলিশের দাবি, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন- বেলঘরিয়া এলাকার মীর হোসেন নামে এক ব্যক্তির বাড়িতে কিছু সংখ্যক নারী গোপন বৈঠক করছেন। এমন সংবাদের ভিত্তিতে তারা ওই বাড়িতে অভিযান চালান। এ সময় জামায়াতে ইসলামীর মহানগর শাখার ১২ নারী কর্মীকে আটক করা হয়। পুলিশের দাবি, তাদের কাছ থেকে জামায়াতের সাবেক আমীর গোলাম আযম ও নায়েবে আমীর মাওলানা দেলোয়ার হোসেন সাঈদীসহ তাদের সংগঠনের বিভিন্ন লেখকের জিহাদি বইপত্র ও লিফলেট জব্দ করা হয়। তবে পুলিশ জানায়, আটককৃত নারীরা দাবি করেছেন, কোন গোপন বৈঠক নয়, তারা সেখানে ধর্মীয় আলোচনা করছিলেন। গতকাল বৃহস্পতিবার সকালে বিশেষ ক্ষমতা আইনে তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

এদিকে জামায়াতে ইসলামী রাজশাহী মহানগরীর নায়েবে আমীর বিশিষ্ট আইনজীবী এ্যাড. আবু মুহাম্মাদ সেলিম গতকাল রাজশাহীর বেলঘড়িয়ায় সীরাতের আলোচনা থেকে কাটাখালি পৌরসভার সাবেক মেয়র অধ্যাপক মাজিদুর রহমানের স্ত্রী মুস্তারী বেগমসহ পর্দানশীন ১২জন মহিলাকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বৃহস্পতিবার এক বিবৃতি প্রদান করেছেন। তিনি বলেন, বিনা কারণে কোন মামলা ছাড়া সীরাতের আলোচনা থেকে পর্দানশীন মহিলাদের গ্রেফতার করে মতিহার থানায় নেওয়া অমানবিক। তিনি সরকারের কঠোর সমালোচনা করে বলেন এই সরকার দেশে ইসলামকে সহ্য করতে পারছে না। ১৯৭৫ সালে তাঁরা বহুদলীয় গণতন্ত্রের পরিবর্তে ক্ষমতা পাকাপোক্ত করতে বিরোধীদলের মতামতকে উপেক্ষা করে জাতীয় সংসদে মাত্র ১১ মিনিটে একদলীয় বাকশাল কায়েম করেছিল। ঠিক একই পথ ধরে মাত্র পাঁচ মিনিটে তত্ত্ব¡াবধায়ক সরকার ব্যবস্থা বাতিল করেছে। বর্তমান সরকার ইসলামের কথা বললে মৌলবাদ আর জঙ্গিবাদ বলে পুলিশ দিয়ে বোমা আর অস্ত্র দিয়ে বিস্ফোরক আইনে মিথ্যা মামলার নাটক সাজায়। দেশে আজ কথা বলার স্বাধীনতা নেই। কুরআনের কথা রাসুলের কথা বললে আজ পর্দানশীন মা বোনদের জেলে যেতে হচ্ছে। ৯০ ভাগ মুসলমানের দেশে এর চেয়ে লজ্জাকর আর কি হতে পারে। তিনি অবিলম্বে বেলঘড়িয়া থেকে গ্রেফতারকৃত মুস্তারী বেগমসহ সকল পর্দানশীল মহিলাকে মুক্তির জোর দাবি জানান।

০৮ ডিসেম্বর ২০১৭,শুক্রুবার:ক্রাইমর্বাতাডটকম/নেট/আসাবি

Please follow and like us:
Facebook Comments