সাতক্ষীরায় ১৩৮ স্কুলের তৃতীয় শ্রেণির বাংলা পরীক্ষা স্থগিত

ক্রাইমবার্তা ডেস্করিপোর্ট:    সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার ১৩৮টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির শিক্ষার্থীদের বাংলা পরীক্ষা স্থগিত করা হয়েছে। দ্বিতীয় সাময়িক পরীক্ষার প্রশ্নপত্র হুবহু বার্ষিক পরীক্ষায় সরবরাহ করার ফলে এমন পরিস্থিতির সৃষ্টি হয়।

রোববার সকালে একযোগে ১৩৮টি বিদ্যালয়ে তৃতীয় শ্রেণির বাংলা পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু শনিবার বিকেলে পরীক্ষা স্থগিত রাখার নির্দেশ দেন উপজেলা পরীক্ষা পরিচালনা কমিটির সদস্য সচিব ও সহকারী উপজেলা শিক্ষা অফিসার মিরাজুল আশরেকীন।

 এদিকে, হঠাৎ পরীক্ষা বন্ধ করার বিষয়টি জানতে না পেরে রোববার সকালে যথাসময়ে স্কুলে চলে আসে শিক্ষার্থীরা। বৃষ্টির মধ্যে কষ্ট করে স্কুলে আসার পর পরীক্ষা না হওয়ায় হতাশ হয়ে ফিরে যেতে হয় তাদের।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন শিক্ষক জানান, শিক্ষকদের কাছ থেকে প্রশ্নপত্র তৈরি করে নেয়ার পর মডারেশন, প্রেস থেকে ছাপানো, প্যাকেটজাতকরণ ও সব বিদ্যালয়ে প্রশ্নপত্র সরবরাহ প্রক্রিয়ার সঙ্গে প্রত্যক্ষভাবে সংশ্লিষ্ট ছিলেন সহকারী উপজেলা শিক্ষা অফিসার শেখ মিরাজুল আশরেকীন। বিষয়টি তার চোখে পড়ার কথা। তার অজান্তে এত বড় ত্রুটি হয়নি বলে আমরা মনে করি। এমন ঘটনায় অভিভাবকদের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।

এ ব্যাপারে জানার জন্য সহকারী উপজেলা শিক্ষা অফিসার শেখ মিরাজুল আশরেকীনের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে কথা বলা সম্ভব হয়নি।

দ্বিতীয় সাময়িক পরীক্ষার সঙ্গে প্রশ্নপত্র মিল থাকায় পরীক্ষা স্থগিতের বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার গোলাম মঈনুদ্দীন হাসান  বলেন, বিষয়টি আমাকে কেউ জানায়নি। তবে ঘটনাটি খতিয়ে দেখছি।

১১ ডিসেম্বর ২০১৭,সোমবার:ক্রাইমর্বাতাডটকম/জাগো নিউজ/আসাবি

Please follow and like us:

Check Also

আলিপুরে চেয়ারম্যান প্রার্থী জিয়ার মোটর সাইকেল বহরে বোমা হামলা, ৫জন আহত

নিজস্ব প্রতিনিধি: সন্ত্রাসী জনপদ আলিপুরে চেয়ারম্যান প্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার মোটর সাইকেল বহরে বোমা হামলা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।