ওস্তাদের মার যে শেষ রাতে, গেইল তা করে দেখালেন আবার

ক্রাইমবার্তা ডেস্করিপোর্ট:কী করলেন গেইল! এভাবে সব রেকর্ড গুঁড়িয়ে দেবেন তিনি? ওস্তাদের মার যে শেষ রাতে, তিনি তা করে দেখালেন আবার। দলের যখন খুব বেশি প্রয়োজন, তখনই তিনি দেখালেন তিনি আনায়াসেই তা করতে পারেন। দুই ম্যাচে দুই দলকে চিড়ে চ্যাপ্টা করে তিনি রংপুর রাইডার্সকে চ্যাম্পিয়ন করে ফেললেন।

মিরপুরে মঙ্গলবার তার ব্যাটিং তাণ্ডবে ক্ষতবিক্ষত হয়ে পড়ে ঢাকা ডায়নামাইটস। এমন ব্যাটিংয়ের পর ফলাফল কী হবে তা আর বলে দিতে হয় না। এ দিনও হয়নি। তিনি দেখিয়ে দিলেন তিনি কী করতে পারেন।

কতগুলো রেকর্ড গড়েছেন আজ তিনি? একনজরে দেখা যাক-
০ : বিপিএলে এখন তিনি সবচেয়ে বেশি রানের মালিক। তার সামনে কেউ নেই। অর্থাৎ সামনে ০। তিনিই ১ নম্বর। মঙ্গলবার তার ১৪৬ রানের ইনিংস তাকে বিপিএলের ইতিহাসে সর্বোচ্চ স্কোরের মালিকও বানিয়ে দিয়েছে। এই টুর্নামেন্টে ৫টি সর্বোচ্চ স্কোরের চারটিই তার। মাত্র চার দিন আগে টাইটান্সের বিরুদ্ধে তিনি করেছিলেন অপরাজিত ১২৬ রান। এটি এখন বিপিএলের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ স্কোর। তিনি ২০১২ এবং ২০১৩ সালে করেছিলেন ১১৬ ও ১১৪। সাব্বির রহমানের গত বছরর ১২২ রান আছে শীর্ষ পাঁচে গেইলের মধ্যে।

২০ : টি২০ সেঞ্চুরি গেইলের। শতকের দিক থেকেও তিনি সবার সেরা। আর যিনি দ্বিতীয় স্থানে আছেন তিনজন। তারা তিনজনে মিলে করেছেন ২১টি, একেকজনে ৭টি করে। তারা হলেন মাইকেল ক্লিঙ্গার, লুক রাইট আর ব্রেন্ডন ম্যাককালাম।

৫ : বাংলাদেশ প্রিমিয়ার লিগে গেইলের সেঞ্চুরি সংখ্যা।

১৮ : গেইলের ইনিংসে ছক্কার সংখ্যা। টি২০ ম্যাচে এক ইনিংসে এটিই সবচেয়ে বেশি ছক্কা। তিনি তার নিজের ১৭টি ছক্কার রেকর্ড ভেঙে দিয়েছেন। ২০১৩ সালের আইপিএলে পুনের বিরুদ্ধে সেবার অপরাজিত ১৭৫ রান করেছিলেন।

টি-২০তে এক ইনিংসে ছক্কায় বিশ্বরেকর্ড গড়লেন গেইল
টুয়েন্টি টুয়েন্টি ক্রিকেট ইতিহাসে এক ইনিংসে সবচেয়ে বেশি ছক্কার বিশ্বরেকর্ড গড়লেন ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল। বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টুয়েন্টি টুয়েন্টি ক্রিকেটের পঞ্চম আসরের ফাইনালে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে ১৮টি ছক্কা মারেন রংপুর রাইডার্সের গেইল। ফলে এক ইনিংসে সর্বোচ্চ ছক্কার বিশ্বরেকর্ড গড়ে ফেলেন তিনি। অবশ্য নিজের রেকর্ড ভেঙ্গেই নয়া বিশ্বরেকর্ডের জন্ম দিলেন গেইল।

এক ইনিংসে সর্বোচ্চ ছক্কার আগের রেকর্ডটি ২০১৩ সালে করেছিলেন গেইল। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে পুনে ওয়ারিয়র্সের বিপক্ষে ১৭টি ছক্কা মেরেছিলেন তিনি। ঐ আসরে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে খেলতে নেমে ৬৬ বলে ১৩টি চার ও ১৭টি ছক্কায় অপরাজিত ১৭৫ রান করেছিলেন গেইল।
আজ ছক্কায় রেকর্ড গড়া ইনিংসে শেষ পর্যন্ত ৬৯ বলে ১৪৬ রান করেন গেইল। ১৮টি ছক্কার পাশাপাশি ৫টি চারও মারেন তিনি।

১২ ডিসেম্বর,২০১৭ মঙ্গলবার:ক্রাইমর্বাতাডটকম/প্রতিনিধি/আসাবি

Please follow and like us:
Facebook Comments