রোকেয়া বিশ্ববিদ্যালয়ে নীলদলের সভাপতিকে পেটালেন বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের সদস্য সচিব

ক্রাইমবার্তা রিপোর্ট:রোকেয়া বিশ্ববিদ্যালয়ে আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন নীলদলের সভাপতি বাংলা বিভাগের সহকারি অধ্যাপক ও মুখতার ইলাহী হলের প্রভোস্ট ড. শফিক আশরাফকে পিটিয়ে আহত করলেন গণিত বিভাগের শিক্ষক ও বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের সদস্য সচিব মশিউর রহমান।

মঙ্গলবার রাত ১১টায় শিক্ষক ডরমেটরির নিচে সংঘটিত এ ঘটনায় ক্যাম্পাসজুড়ে উত্তেজনা বিরাজ করছে এ ঘটনায় অভিযুক্ত শিক্ষককে ৭২ ঘন্টার মধ্যে ক্ষমা চাওয়ার আল্টিমেটাম দিয়ে বুধবার ক্যাম্পাসে মানববন্ধন করেছে নীলদলভূক্ত শিক্ষকরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার রাতে আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন নীলদলের সভাপতি ড. শফিক আশরাফ নিজ ডরমেটরিতে অবস্থান করছিলেন। এসময় বঙ্গবন্ধু পরিষদের সদস্য সচিব ও গণিত বিভাগের সহকারী অধ্যাপক মশিউর রহমান মোবাইল ফোনে কল করে ড. শফিকের সাথে দেখা করতে চান। সরল বিশ্বাসে ড. শফিক ডরমেটরির নিচে নেমে আসা মাত্রই ড. মশিউর রহমান, রসায়ন বিভাগের শিক্ষক অবিনাশ চন্দ্র, নুরুজ্জামান খানসহ ২০ থেকে ২৫ জন শিক্ষক ড. শফিককে গালিগালাজ করেন। একপর্যায়ে ড. মশিউর রহমান ক্ষুব্ধ হয়ে ডা. শফিককে মারতে শুরু করেন। ঘটনার আকষ্মিকতায় হত বিহবল ড. শফিক প্রাণ বাঁচানো চিৎকার শুরু করেন। চিৎকার শুনে ডরমেটরিতে অবস্থানরত শিক্ষকরা নিচে নেমে এলে মশিউর রহমানসহ তার সাথে আসা অন্য শিক্ষকরা সটকে পড়েন।

এ ব্যপারে মারপিটে আহত নীলদলের সভাপতি ড. শফিক আশরাফ বলেন, কোনো কারণ ছাড়াই আমাকে হত্যা করার উদ্দেশ্যে তারা আমাকে ডেকে নিয়ে মারধোর করেছেন। বিষয়টি আমি বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অবহিত করেছি এবং কোতোয়ালী থানা সাধারণ ডায়েরী করেছি। আশা করি বিশ্ববিদ্যালয় প্রশাসন শিক্ষক নামধারী হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিবেন।

অন্যদিকে মারপিকারী শিক্ষক বঙ্গবন্ধু পরিষদের সদস্য সচিব ড. মশিউর রহমান জানান, মারপিট গালাগালির বিষয়টি আসল ঘটনা নয়। আসল ঘটনা লিখিত অভিযোগের মাধ্যমে প্রক্টরকে জানাবো।

এ ব্যাপারে নীল দলের সাধারণ সম্পাদক আপেল মাহমুদ জানান, শিক্ষক ডরমেটরিতে অনেকগুলো পরিবার বসবাস করে। এমন একটি জায়গায় একজন সিনিয়র শিক্ষককে বাসা থেকে নামিয়ে অকথ্য ভাষায় গালাগালি করা, তাকে মারপিট করে লাঞ্ছিত করার বিষয়টি শিক্ষক সমাজের জন্য কলঙ্কজনক। গভীর রাতে একজন শিক্ষকের উপর আরেক শিক্ষক তার দলবলসহ এভবে চড়াও হবেন তা কেউই ভাবতে পারেননি। আমরা এ ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি। এ ব্যপারে প্রশাসন যদি ব্যবস্থা না নেয় তাহলে আমরা আন্দোলনে যেতে বাধ্য হবো।

এদিকে এ ঘটনার প্রতিবাদে বুধবার বেলা দেড়টায় বঙ্গবন্ধু পরিষদের সদস্য সচিব মশিউর রহমানের শাস্তির দাবিতে ক্যাম্পাসে মানববন্ধন করেছে আওয়ামীপন্থী নীলদলভূক্ত শিক্ষকরা। মানববন্ধনে বক্তারা এই হামলার তীব্র নিন্দা জানিয়ে অভিযুক্ত মশিউর রহমানকে ক্ষমা চাওয়ার জন্য ৭২ ঘন্টার আল্টিমেটাম দেন।

এ বিষয়ে জানতে বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. নাজমুল আহসান কলিম উল্লাহ’র সাথে মোবাইলে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।১৩ ডিসেম্বর,২০১৭ বুধবার:ক্রাইমর্বাতাডটকম/প্রতিনিধি/আসাবি

Check Also

বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে: স্মৃতিসৌধে পরিদর্শন বইয়ে রাষ্ট্রপতি

মহান স্বাধীনতা দিবসে ঢাকার সাভারের জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।