তালা উপজেলা প্রতিবন্ধী স্কুল উদ্বোধনী অনুষ্ঠানে সংসদ সদস্য এ্যড. মুস্তফা লুৎফুল্লাহ, ২লক্ষ টাকার অনুদান ঘোষনা

মোঃ আকবর হোসেন,তালাঃ “শিক্ষা নিয়ে গড়ব দেশ, শেখ হাসিনার বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে ২৬ ডিসেম্বর মঙ্গলবার সকালে তালা উপজেলার তেঁতুলিয়া ইউনিয়নের সুকদেবপুর গ্রামে উপজেলা প্রতিবন্দী স্কুল উদ্বোধন করেন সাতক্ষীরা-১(তালা-কলারোয়া) সংসদ সদস্য এ্যড. মুস্তফা লুৎফুল্লাহ ।
সরদার আব্দুল হালিম এর পরিচালনায় ও তেঁতুলিয়া ইউপি চেয়ারম্যান সরদার রফিকুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, সাতক্ষীরা-১(তালা-কলারোয়া) সংসদ সদস্য এ্যড. মুস্তফা লুৎফুল্লাহ। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, সাতক্ষীরা জেলা আ’লীগের উপ-প্রচার সম্পাদক প্রণব ঘোষ বাবলু, তালা সদর ইউপি চেয়ারম্যন সরদার জাকির হোসেন প্রমুখ।
এ অনুষ্ঠানে সংসদ সদস্য এ্যড. মুস্তফা লুৎফুল্লাহ এসময় স্কুলটির অবকাঠামো উন্নয়নের জন্য নগদ ২ লাখ টাকা দেওয়ার ঘোষনা করেন। তিনি বলেন, বাচ্চাদের দায়িত্ব আমার, তার জন্য মাননীয় প্রধান মন্ত্রীর সহযোগীতা নিয়ে যা যা করা দরকার সেটি আমি করব, প্রতিবন্ধী বাচ্চাদের সেবায় নারী শিক্ষিকা বাড়াতে হবে, এনজিও ভিত্তিক নয়, প্রতিষ্ঠান কেন্দ্রিক হতে হবে তাহলে তালা উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হবে সুকদেবপুর’র উপজেলা প্রতিবন্দী স্কুলটি। অনুষ্ঠানের সভাপতি ও তেঁতুলিয়া ইউপি চেয়ারম্যান সরদার রফিকুল ইসলাম স্কুলটির বাউন্ডারী নিমান করার জন্য ২ লাখ টাকা বরাদ্ধ দেওয়ার ঘোষনা করেন এবং তালা সদর ইউপি চেয়ারম্যান সরদার জাকির হোসেন তালা ইউনিয়নের সকল প্রতিবন্ধী বাচ্চাদের কার্ড করে দেওয়ার প্রতিশ্রুতি দেন। স্কুলটি প্রতিষ্ঠাতা উদ্যোক্তা তেরছি আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক মোঃ শহিদুল ইসলাম, তালা পোষ্ট-ই সেন্টারের উদ্যোক্তা এলিট, তেঁতুলিয়া ইউপি সদস্য জাকিয়া সুলতানা ইতি, ইউপি সদস্য মোঃ সেকেন্দার আলী, মোঃ দেলোয়ার হোসেন সোনা, তালা সদর ইউনিয়ন কৃষকলীগের আহবায়ক মোঃ রুৎফর রহমান গোলদার, ডিজাস্টার ম্যানেজমেন্ট ফাউন্ডেশনের পরিচালক আশিষ কুমার, স্কুলটির প্রধান শিক্ষিকা চন্দনা রানী দাশ, সহকারী শিক্ষক মাহফুজা খাতুন, সুদেব দাশ, আফরোজা মুনমুন, নয়ন কুমার সরকার, আলী হোসেন, রফিকুল ইসলাম এবং স্কুলটির ছাত্র-ছাত্রী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, স্কুলটি ২০১৫ সালে ৭ জন প্রতিবন্ধী বাচ্চানিয়ে যাত্রা শুরুকরে দুই বছরের ব্যবধানে বর্তমানে স্কুলটিতে ১৫১ জন বাচ্চা অধ্যয়নরত আছে। স্কুল টি প্রতিষ্ঠা করার জন্য মোঃ আব্দুল গনি ১৫ শতক জমি দান করেছেন।

Please follow and like us:
Facebook Comments