দুর্নীতি মামলা: খালেদার পক্ষে অসমাপ্ত যুক্তিতর্ক বৃহস্পতিবার

ক্রাইমবার্তা রিপোর্ট:ঢাকা:জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপিচেয়ারপারসন খালেদা জিয়ার পক্ষে চতুর্থ দিনের মতো যুক্তিতর্ক শেষ হয়েছে। বৃহস্পতিবার অসমাপ্ত যুক্তিতর্ক উপস্থাপনের জন্য আদালত নির্দেশ দিয়েছেন।

বুধবার দুপুরে রাজধানীর বকশীবাজারে পঞ্চম বিশেষ জজ মো. আখতারুজ্জামানের আদালত এ আদেশ দেন।জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির সঙ্গে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া জড়িত  নয় বলে দাবি করেছেন তাঁর আইনজীবী আবদুর রেজ্জাক খান।

বুধবার দুপুরে রাজধানীর বকশীবাজারের স্থাপিত বিশেষ জজ আদালত ৫-এর বিচারক ড. আখতারুজ্জামানের সামনে খালেদা জিয়ার পক্ষে সিনিয়র আইনজীবী আবদুর রেজ্জাক খান এই দাবি করেন।
আজ আদালতে খালেদা জিয়ার পক্ষে যুক্তিতর্কের দিন নির্ধারিত ছিল। বেলা সোয়া ১১টার দিকে আবদুর রেজ্জাক খান যুক্তিতর্ক শুরু করেন।
খালেদা জিয়ার এই আইনজীবী বলেন, এই মামলার দায়ের করা অভিযোগের সঙ্গে খালেদা জিয়া জড়িত ছিলেন না। মামলার এজাহারে তাঁর বিরুদ্ধে কোনো বক্তব্য নেই। কোনো সাক্ষীও তাঁর বিরুদ্ধে কোনো অভিযোগ করেননি। খালেদা জিয়া এই ট্রাস্টের টাকা উঠিয়েছেন বা আত্মসাৎ করেছেন এরকম কোনো তথ্যের প্রমাণ দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষ থেকে দেখানো সম্ভব হয়নি। কিছু ছায়া প্রমাণ দিয়ে মামলা সাজানো হয়েছে। এ কোনো ভিত্তি নেই।
সারা দেশে এত মামলা থাকতে দুদক এই মামলার বিষয়ে এত আগ্রহী কেন সে প্রশ্নও রাখেন আবদুর রেজ্জাক খান।
এই মামলার অনুসন্ধানকারী কর্মকর্তা প্রতিবেদনে খালেদা জিয়ার বিরুদ্ধে কোনো প্রমাণ দাখিল করতে পারেননি উল্লেখ করে আবদুর রেজ্জাক খান বলেন, ‘আশা করি খালেদা সকল অভিযোগ থেকে খালাস পাবেন। এই মামলার চূড়ান্ত প্রতিবেদনের সময়েই খালেদা জিয়াকে খালাস দেয়া উচিত ছিল। কিন্তু তা বিশেষ কারণে করা হয়নি। আমি আশা করি স্বাধীনভাবে আপনি ন্যায়বিচার করবেন এবং তিনি খালাস পাবেন।’
আগামীকাল বৃহস্পতিবার পঞ্চম দিনের মতো খালেদা জিয়ার পক্ষে তাঁর আইনজীবী খন্দকার মাহবুব হোসেন এই মামলায় যুক্তিতর্ক উপস্থাপন করবেন।

২৭ ডিসেম্বর,২০১৭ বুধবার:ক্রাইমর্বাতা.কম/প্রতিনিধি/আসাবি

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

প্রাণনাশের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইয়াছিন আলীকে গ্রেফতার করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।