খালেদা জিয়াকে শাস্তির চক্রান্ত চলছে : নোমান#বিএনপি চোখ কানা দল, সরকারের উন্নয়ন দেখে না : নাসিম

ক্রাইমবার্তা ডেস্করিপোর্ট:    বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান বলেছেন, দেশের মানুষ যখন এগিয়ে আসছে আন্দোলন সংগ্রামে নিজেদেরকে মনোস্থির করছে তেমন সময়ে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে আজকে ষড়যন্ত্র চলছে। তাকে মিথ্যা মামলায় জড়িয়ে শাস্তি প্রদানের চক্রান্ত চলছে।

আজ শুক্রবার সকালে জাতীয়তাবাদী কৃষক দলের ৩৭তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে পুষ্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। এসময় বিএনপির ভাইস চেয়ারম্যান ও কৃষক দলের সাধারণ সম্পাদক শামসুজ্জামান দুদু, কৃষক দলের সহ-সভাপতি সৈয়দ মেহেদী আহমেদ রুমী, এম এ তাহের, নাজিম উদ্দীন মাষ্টার,এ কে এম মোয়াজ্জেম হোসেন, সিনিয়র যুগ্মসাধারণ সম্পাদক তকদির হোসেন মো:জসিম, কেন্দ্রীয় কমিটির সদস্য আব্দুল আলিম প্রমুখ উপস্থিত ছিলেন।
নোমান বলেন, দেশের মানুষ গণতন্ত্র চায় যে গণতন্ত্রের জন্য লড়াই করে এদেশের মানুষ স্বাধীনতা অর্জন করেছে। আজকে আবার নতুন করে আমাদেরকে গণতন্ত্র প্রতিষ্ঠার লড়াই করতে হচ্ছে নতুন করে আমাদেরকে মানবাধিকার সুশাসন প্রতিষ্ঠার জন্য আন্দোলন করতে হচ্ছে। আমরা লক্ষ করছি যখন দেশের মানুষ এগিয়ে আসছে আন্দোলন সংগ্রামে নিজেদেরকে মনোস্থির করেছে তেমন সময়ে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে আজকে ষড়যন্ত্র। এবং তাকে মিথ্যা মামলায় জড়িয়ে শাস্তি প্রদানের চক্রান্ত চলছে। কয়েক দিন ধরেই সেটা আমরা লক্ষ করছি।
বিএনপির এই নেতা বলেন, আমরা মনে করি রাজনীতিতে ষড়যন্ত্র আছে। দেশের রাজনৈতিক দলগুলোর মধ্যে বিরোধ থাকে কিন্তু এই ষড়যন্ত্র আজকে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে। তাকে জনবিচ্ছিন্ন করার অপপ্রয়াস। আমরা এই অপপ্রয়াসের বিরুদ্ধে লড়ে যাবো।
তিনি আরও বলেন, বিচার বিভাগকে যেভাবে আজকে সরকার গিলে খাচ্ছে এবং তাদের নিয়ন্ত্রনে নিয়ে গিয়ে নিজেদের ইচ্ছা পূরনের অপচেষ্টা চালাচ্ছে তার বিরুদ্ধে ও আমরা লড়াই করবো।
সাবেক এ মন্ত্রী বলেন, আমরা এমন এক সময় এখানে উপস্থিত হয়েছি যখন দেশে কোন মানবাধিকার নেই,সুশাসন নেই অর্থনীতি আজ ধ্বংসের মুখে এবং সরকারের ষড়যন্ত্র হচ্ছে আবার ৫ জানুয়ারির মতো আরেকটি নির্বাচন করে অথবা নির্বাচনবিহীন নতুন পদ্ধতি আবিস্কার করে তারা আবারও ক্ষমতায় অধিষ্ঠিত হতে চায়।
নির্বাচনী প্রক্রিয়া নিয়ে বিএনপি সরকারের সাথে আলোচনা চায় জানিয়ে তিনি বলেন,আমরা সরকারের সাথে আলোচনা করতে চাই সরকার না করলে আমরা তাদের বিরুদ্ধে আন্দোলন করবো।

—0—

বিএনপি চোখ কানা দল, সরকারের উন্নয়ন দেখে না : নাসিম

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বিএনপি চোখ কানা দল, তারা সরকারের কোন উন্নয়ন চোখে দেখে না।

শুক্রবার বিকেলে সিরাজগঞ্জ সদর উপজেলার রতনকান্দি ইউনিয়নের মহিষামুড়া- কুড়িপাড়া চৌরাস্তার ভিত্তি প্রস্তর ফলক উন্মোচন শেষে আয়োজিত এক জনসমাবেশে আওয়ামী লীগের প্রবীণ নেতা এ কথা বলেছেন।

মোহাম্মদ নাসিম বলেন, ‘আগামী বছরের বিজয়ের মাস ডিসেম্বরে জাতীয় নির্বাচন। নির্বাচনে জনগণ ভোটের মাধ্যমে আওয়ামী লীগকে পুনরায় নির্বাচিত করে বিএনপির কানা রোগের চিকিৎসা দিবে।’

রংপুর সিটি নির্বাচনসহ অন্যান্য নির্বাচন এ সরকারের আমলে সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে দাবি করে মোহাম্মদ নাসিম বলেন, নির্বাচনে অংশ নিয়ে তারা হারলে কারচুপির অভিযোগ করে, এটি তাদের পুরানো অভ্যাস।

এর আগে স্বাস্থ্যমন্ত্রী কাজীপুর উপজেলা পরিষদ মাঠে ১১৮ ভূমিহীনের মাঝে কৃষি খাসজমির দলিল হস্তান্তর, জমির ক্ষতিপূরণের চেক বিতরণ করেন।

কাজীপুর সদর ইউনিয়ন পরিষদ আয়োজিত শীতার্ত মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ করে বেড়িপোটলে আমেনা মনসুর ইনস্টিটিউট অব টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন করেন।

এ সময় জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দীকা, অতিরিক্ত পুলিশ সুপার শাহিনুর আলম খান, সিভিল সার্জন ডাঃ কাজী শামীম হোসেন, উপজেলা নির্বাহী অফিসার শফিকুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সহসভাপতি আবু ইউসুফ সূর্য্য, কৃষকলীগের কেন্দ্রীয় সহসভাপতি আব্দুল লতিফ কারিন, রতনকান্দি ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা খোকন উপস্থিত ছিলেন।

২৯ ডিসেম্বর,২০১৭ শুক্রুবার:ক্রাইমর্বাতা.কম/প্রতিনিধি/আসাবি

Please follow and like us:

Check Also

ঈদে স্ত্রীর জন্য মাংস কিনতে না পারায় দিনমজুর স্বামীর আত্মহত্যা

জামালপুরের বকশীগঞ্জে স্ত্রীর জন্য মাংস কিনতে না পেরে চিঠি লিখে আত্মহত্যা করেছেন হাসান আলী (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।