প্রধানমন্ত্রী আমাকে জানাতে বলেছেন তিনি আপনাদের দাবি মেনে নিয়েছে :প্রধানমমন্ত্রীর একান্ত সচিব

ক্রাইমবার্তা রিপোর্ট:প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপিওভুক্তির দাবি মেনে নেয়ার ঘোষণা দিয়েছেন। প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১ সাজ্জাদুল হাসান আজ শুক্রবার বিকেলে জাতীয় প্রেস ক্লাবের সামনে অনশনরত শিক্ষকদের মধ্যে এসে দাবি মেনে নেয়ার কথা জানান শিক্ষকদের। এরপর নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকরা অনশন ভাঙার ঘোষণা দেন।

প্রধানমমন্ত্রীর একান্ত সচিব সাজ্জাদুল হাসান ও শিক্ষা সচিব সোহরাব হোসাইন শিক্ষক নেতাদের পানি পান করিয়ে অনশন ভাঙান।

সাজ্জাদুল হাসান আজ বিকেল পৌনে চারটায় অনশনস্থলে আসেন শিক্ষা সচিব মো: সোহরাব হোসাইন এবং ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়াকে সাথে নিয়ে।

সাজ্জাদুল হাসান প্রধানমন্ত্রীর বার্তা জানিয়ে শিক্ষকদের বলেন, প্রধানমন্ত্রী আমাকে জানাতে বলেছেন তিনি আপনাদের দাবি মেনে নিয়েছেন। স্বীকৃতিপ্রাপ্ত সব নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির জন্য কার্যক্রম গ্রহণের নির্দেশ দিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়কে এবং শিক্ষা মন্ত্রণালয় কাজ শুরু করেছে। তিনি আপনাদের অনশন ভেঙে যার যার বাড়ি ফিরে যাবার অনুরোধ করেছেন।

একটানা ছয়দিন অনশনের পর এ ঘোষণার সাথে সাথে অনশরত কয়েক হাজার শিক্ষকদের মাঝে আনন্দের উল্লাস বয়ে যায়। তারা প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও অভিনন্দন জানিয়ে শ্লোগান দিতে থাকেন।

নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারি ফেডারেশনের অধীনে শিক্ষক কর্মচারীরা আমরন অনশন করে আসছিলেন গত ৩১ ডিসেম্বর থেকে। প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ঘোষণা আসার পর ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার অনশন ভাঙার ঘোষণা দেন। এরপর বক্তব্য রাখেন ফেডারেশনের সাধারণ সম্পাদক অধ্যক্ষ ড. বিনয় ভূষণ রায়।
সভাপতি ও সাধারণ সম্পাদককে পানি পান করিয়ে অনশন ভাঙান প্রধামন্ত্রীর একান্ত সচিব। এরপর শিক্ষা সচিব সোহরাব হোসাইনও তাদের পানি পান করান।

শিক্ষ সচিব সোহরাব হোসাইন অনশনস্থলে প্রথমে বলেন, আপনাদের মধ্যে প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১ সাজ্জাদুল হাসান হাজির হয়েছেন প্রধামন্ত্রীর পক্ষ থেকে বার্তা নিয়ে। আপনারা মনোযোগ দিয়ে তার কথা শোনেন।

সাজ্জাদুল হাসান প্রধানমন্ত্রীর বার্তা ঘোষণার পর শিক্ষা সচিব বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা কাজ শুরু করেছি।

অধ্যক্ষ ড. বিনয় ভূষণ রায় রাতে নয়া দিগন্তকে বলেন, প্রধানন্ত্রীর একান্ত সচিব আমাদের জানিয়েছেন প্রধানমন্ত্রী আমাদের দাবি মেনে নিয়েছেন।

০৫জানুয়ারী,২০১৮শুক্রুবার::ক্রাইমর্বাতা.কম/প্রতিনিধি/আসাবি

Check Also

বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে: স্মৃতিসৌধে পরিদর্শন বইয়ে রাষ্ট্রপতি

মহান স্বাধীনতা দিবসে ঢাকার সাভারের জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।