আমাকে জেলে রেখে নগরবাসীকে উন্নয়ন থেকে বঞ্চিত রাখা হয়েছে —– মেয়র এম.এ মান্নান

ক্রাইমবার্তা রিপোর্ট::গাজীপুর সংবাদদাতাঃ গাজীপুর সিটি করপোরেশনের মেয়র অধ্যাপক এম.এ মান্নান বলেছেন, গাজীপুর সিটি করপোরেশনকে একটি মডেল সিটি করপোরেশন হিসেবে গড়ে তুলার মহাপরিকল্পনা নিয়ে কাজ শুরু করেছিলাম। কিন্তু আমাকে পরিকল্পিতভাবে জনগণ থেকে বিচ্ছিন্ন রেখে এই নগরীকে উন্নয়ন থেকে বঞ্চিত করা হয়েছে। জনগণের ভোটে নির্বাচিত হয়েও আমাকে দীর্ঘ আইনী লড়াই চালিয়ে আবার মেয়রের চেয়ারে বসার অধিকার আদায় করতে হয়েছে। তিনি আপসোস করে বলেন, বিনা ভোটের সরকার জনগণের ভোটে নির্বাচিত জনপ্রতিনিধিদের সহ্য করবে না এমনটিই স্বাভাবিক। আমি যতটুকু সময় পেয়েছি তার প্রতিটি মূহুর্তু নগরবাসীর সেবায় ব্যয় করার চেষ্টা করছি। ইতিমধ্যে নগরীর উন্নয়নে ব্যাপক কর্মকান্ড হাতে নিয়েছি। অসমাপ্ত কাজ শেষ করার জন্য আবারো আপনাদের সমর্থন চাই।
গাজীপুর সিটি করপোরেশনের টঙ্গী আউচপাড়া খাঁপাড়া রোডে আল-হেলাল একাডেমীর বার্ষিক ফলাফল ঘোষণা, কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় গাসিক মেয়র অধ্যাপক এম.এ মান্নান এসব কথা বলেন। স্কুলের নির্বাহী পরিচালক ও বিএফইউজে মহাসচিব সাংবাদিক এম. আব্দুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা দেন, জাতীয়তাবাদী শ্রমিক দলের কেন্দ্রীয় কার্যকরি সভাপতি সালাহ উদ্দিন সরকার, দৈনিক নয়া দিগন্তের প্রধান প্রতিবেদক ও বিশেষ সংবাদদাতা হারুন জামিল। আরো বক্তব্য দেন, গাজীপুর সিটি করপোরেশনের কাউন্সিলর শেখ মো. আলেক, সফিউদ্দিন সফি, কেয়া শারমিন, টঙ্গী প্রেসক্লাবের সভাপতি মো. মেরাজ উদ্দিন, আল-আরাফা ইসলামী ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট মাসুদুর রহমান খলিফা, আরিফ হোসেন হাওলাদার, গাজী সালাহ উদ্দিন, সুবেল প্রধান, মাস্টার ইউসুফ খান, হাতেম মাস্টার, মো. হেদায়েত উল্লাহ প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্য দেন আল-হেলাল একাডেমীর উপাধ্যক্ষ শরিফুল ইসলাম এবং স্কুলের প্রতিষ্ঠাতা মাওলানা নুরুল হুদার রুহের মাগফিরাত কামনায় দোয়া পরিচালনা করেন ঈমাম আবু হানিফা (রহ.) মসজিদ কমপ্লেক্্র এর ঈমাম ও খতিব মাওলানা ইকবাল মাসুম।
বিশেষ অতিথির বক্তৃতায় সাংবাদিক হারুন জামিল বলেন, শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষিতের হার যেভাবে বাড়ছে তার সাথে যেন পাল্লা দিয়ে মানবিক মূল্যবোধ ও নীতি নৈতিকতার পতন হচ্ছে। এর কারণ আমাদের শিক্ষা ব্যবস্থায় গলদ রয়েছে। যে শিক্ষা মূল্যবোধ সৃষ্টি করে না, মাতা-পিতার প্রতি সন্তানের দায়িত্ববোধ জাগ্রত করে না, মুরব্বীদের সম্মান দিতে জানে না সেই শিক্ষায় সমাজের অবক্ষয় ছাড়া আর কিছুই আশা করা যায় না।
সভাপতির বক্তৃতায় সাংবাদিক এম. আব্দুল্লাহ বলেন, দেশে প্রশ্নপত্র ফাঁসের যে কালচার শুরু হয়েছে এর থেকে বেরিয়ে আসতে না পারলে দেশ অচিরেই মেধাশূন্য হয়ে পড়বে। এব্যাপারে শিক্ষামন্ত্রীর দায়িত্ব জ্ঞানহীন ভূমিকা জাতিকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে যাবে।

০৬জানুয়ারী,২০১৮শনিবার::ক্রাইমর্বাতা.কম/প্রতিনিধি/আসাবি

Please follow and like us:
Facebook Comments