আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি গুমের ঘটনা ঘটাচ্ছে : ওবায়দুল কাদের

ক্রাইমবার্তা রিপোর্ট:আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সরকার পতন আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ ও সরকারকে বিব্রত করার জন্য নিজেরাই গুমের নাটক তৈরি করছে। ২০১৫ সালে পেট্রোলবোমা হামলার আসামী সুইডেনে পলাতক বিএনপি নেতা নাহিদ গুম ও অপহরণের নেতৃত্ব দিচ্ছে।

তিনি আরো বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ছাত্রলীগ নেতা মাহফুজকে গুম করে এদেশে গুম অপহরণের সংস্কৃতি চালু করেছিল। তার সময় গুম হওয়া কোনো ব্যক্তি আর ফিরে আসেননি। তাই বিএনপির মুখে গুম-অপহরণের কথা মানায় না।

আজ রোববার রাজধানীর শিল্পকলা একাডেমিতে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ-কমিটির আয়োজিত ‘বিএনপি-জামায়াতের অগ্নিসন্ত্রাস ও নৈরাজ্যের খণ্ডচিত্র প্রদশর্নী’ ও এক আলোচনা সভায় তিনি একথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, অনেকেই গুম হয়ে ফিরে আসছে। তবে মাহফুজ বাবু ফিরে আসেনি। যারা ভিক্টিম তাদের মুখে যে বর্ণনা তার পর আর কোনো বক্তব্য দেয়ার কিছু থাকে না। বঙ্গবন্ধুর কন্যা আপনাদের পাশে আছে, থাকবে। শেখ হাসিনা বিপন্ন মানবতার বাতিঘর।

সেতুমন্ত্রী বলেন, যারা গণতন্ত্রের মুখোশ পরে আছে তাদের মুখোশ জাতীর সামনে উম্মোচন করতে হবে। বিএনপি-জামায়াতের নেতৃত্বে যে সাম্প্রদায়িক অপশক্তি বিষবাষ্প ছড়াচ্ছে তা রুখতে হবে। তাদের পরাজয় করে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগকে আবার ক্ষমতায় আনতে হবে।

প্রচার ও প্রকশনা উপ-কমিটির চেয়ারম্যান এইচটি ইমামের সভাপতিত্বে ও আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলামের সঞ্চলনায় আলোচনা সভায় স্বাগত বক্তব্য দেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

এ সময় আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।

আলোচনা সভায় অগ্নিসন্ত্রাস ও নৈরাজ্যে ক্ষতিগ্রস্ত ট্রাক ড্রাইভার পটল মিয়া, পুলিশ কনস্টেবল মোর্শেদ আলম, নুরুজ্জামানের স্ত্রী মাফরুহা বেগম, ব্যবসায়ী রেজাউল করিম, সেলসম্যান মোশাররফের স্ত্রী লাভলী আক্তার ওই সময়ে সংঘটিত ঘটনার বক্তব্য তুলে ধরেন। পরে সেতুমন্ত্রী ক্ষতিগ্রস্ত পরিবারদের মধ্যে প্রধানমন্ত্রীর নিজস্ব তহবিল থেকে নগদ অর্থ প্রদান করেন ও তাদের সার্বিক সহায়তার আশ্বাস দেন।

এর আগে বিএনপি-জামায়াতের ২০১৫ সালের ৫ জানুয়ারি থেকে তিনমাসব্যাপী অবরোধ চলাকালে পেট্রোলবোমা হামলায় বিভিন্ন স্থানে নাশকতার ছবি সংবলিত দু’দিনব্যাপী আলোকচিত্রের উদ্বোধন ও প্রদর্শন করা হয়।

কাল বিকেল চারটা পর্যন্ত এ প্রদর্শনী চলবে।

০৭জানুয়ারী,২০১৮রবিবার::ক্রাইমর্বাতা.কম/প্রতিনিধি/আসাবি

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

প্রাণনাশের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইয়াছিন আলীকে গ্রেফতার করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।