জোট সরকারের চার বছর পূর্তি আজ …প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন

ক্রাইমবার্তা রিপোর্ট::আওয়ামী লীগের নেতৃত্বাধীন জোট সরকারের চার বছর পূর্তি আজ। এই সময়ে তারা নানা চ্যালেঞ্জ মোকাবেলা করে মতায় টিকে আছে। ২০১৪ সালের এই দিনে টানা দ্বিতীয় মেয়াদে সরকার গঠন করে আওয়ামী লীগের নেতৃত্বাধীন জোট। ওই বছরের ৫ জানুয়ারির অনুষ্ঠিত নির্বাচন নিয়ে দেশে-বিদেশে বিতর্ক থাকলেও সরকার বলছে সংবিধান সমুন্নত রাখতে ওই নির্বাচনের ফলে দেশে গণতান্ত্রিক ধারা অব্যাহত আছে। শুরুর দিকে নির্বাচনের গ্রহণযোগ্যতা নিয়ে অস্বস্তি আর বিরোধী জোটের আন্দোলন কর্মসূচিতে সরকার চাপে থাকলেও পরবর্তী বছরগুলোতে সে চাপ সামলে নানামুখী উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়ন করেছে। সরকারের চার বছর পূর্তি উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল সারা দেশে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উন্নয়ন মেলার উদ্বোধন করেন। এ উপলক্ষে আজ সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী তার ভাষণে গত চার বছরে সরকারের অর্জনের চিত্র তুলে ধরবেন। শেষ বছরে সরকারের পরিকল্পনার বিষয়ও থাকবে এ ভাষণে।
টানা ৯ বছর মতায় থাকায় সরকারের শেষ সময়ে আলোচনায় আছে এই সময়ে উন্নয়নের হিসাব নিকাশ আর সামনের জাতীয় নির্বাচনের বিষয়। রাজনৈতিক বিশ্লেষকেরা বলছেন, সামনে একটি অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন আয়োজনই সরকারের সামনে সবচেয়ে বড় চ্যালেঞ্জ। আওয়ামী লীগের নেতারা বলছেন, সরকার পরিচালনায় সাফল্যের পাশাপাশি কিছু ভুলত্রুটিও রয়েছে। সামনের দিকে এসব শুধরে উন্নয়নের ধারা এগিয়ে নেয়ার প্রত্যয় জানিয়েছেন তারা। গতকাল আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সরকারের চার বছর পূর্তির সাফল্য-ব্যর্থতার মূল্যায়ন করে বলেছেন, আমাদের অনেক সফলতা আছে, ত্রুটি নেইÑ এটিও বলা যাবে না।
এ দিকে সরকারের উন্নয়ন ও সাফল্য তুলে ধরতে আজ রাজধানীর আর্মি স্টেডিয়ামে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়।

১২জানুয়ারী,২০১৮শৃক্রবার::ক্রাইমর্বাতা.কম/প্রতিনিধি/আসাবি

Please follow and like us:
Facebook Comments