ডুবে গেল ইরানি জাহাজ, ২ বাংলাদেশিসহ ৩২ জনকে মৃত ঘোষণা

ক্রাইমবার্তা ডেস্করিপোর্ট:    জ্বলতে জ্বলতে অবশেষে সাগরে ডুবে গেছে ইরানের তেল ট্যাংকার ‘সানচি’। ইরানের রাষ্ট্রীয় সংবাদমাধ্যমকে উদ্ধৃত করে ওয়াশিংটন পোস্ট এই খবর জানিয়েছে। ওই জাহাজে থাকা ৩২ আরোহীর মধ্যে এরইমধ্যে ৩ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। ইরানের বন্দর ও নৌ চলাচল বিষয়ক সংস্থার বরাত দিয়ে রবিবার বলা হয়েছে, বাকী ২৯ জনকে জীবিত উদ্ধারের আশা ছেড়ে দিয়েছে কর্তৃপক্ষ।
ডুবে যাওয়া ইরানি জাহাজ‘সানচি’ নামের জাহাজ এক লাখ ৩৬ হাজার টন অপরিশোধিত তেল নিয়ে ইরান থেকে দক্ষিণ কোরিয়া যাচ্ছিল। গত ৬ জানুয়ারি পূর্ব চীন সাগরে সাংহাই উপকূল থেকে ২৬৯ কিলোমিটার দূরে হংকংয়ের মালবাহী জাহাজ সিএফ ক্রিসটালের সঙ্গে সংঘর্ষের পর এতে আগুন ধরে যায়। ইরানের বন্দর ও নৌ চলাচল বিষয়ক সংস্থার প্রধান মোহাম্মাদ রাসতাদকে উদ্ধৃত করে রবিবার পার্সটুডের খবরে বলা জহয়েছে, দুর্ঘটনা কবলিত তেল ট্যাংকারটি আজ ডুবে গেছে। এর ফলে নিখোঁজ ২৯ নাবিকের বেঁচে থাকার সম্ভাবনাও শেষ হয়ে গেছে।’

এর আগে তিন ইরানি নাবিকের মৃতদেহ উদ্ধার করা সম্ভব হয়। মোহাম্মাদ রাসতাদ জানান, আগুনের তীব্রতা বেড়ে যাওয়ায় ইরানি উদ্ধারকর্মীরা ট্যাংকারের ভেতরে ঢুকতে পারেন নি। তবে যে জাহাজটির সঙ্গে ইরানি ট্যাংকারের সংঘর্ষ হয়েছে সেটির নাবিকরা বলেছেন, ট্যাংকারে সংঘর্ষের পরপরই ঘটা বিস্ফোরণেই নাবিকরা নিহত হয়েছেন। সেখানে তৎপর উদ্ধারকর্মীরাও একইভাবে জানিয়েছেন, দুর্ঘটনার পরপরই নাবিকরা প্রাণ হারিয়েছেন। কারণ সেখানে বিস্ফোরণ ঘটেছিল ও বিস্ফোরণের ফলে যে গ্যাস তৈরি হয়েছিল তাতে বেঁচে থাকা সম্ভব নয়।

১৪জানুয়ারী,২০১৮রবিবার::ক্রাইমর্বাতা.কম/প্রতিনিধি/আসাবি

Please follow and like us:

Check Also

বাংলাদেশি জাহাজ ছিনতাইয়ের সঙ্গে জড়িত ৮ জলদস্যু গ্রেফতার

বাংলাদেশি জাহাজ এমভি আব্দুল্লাহ অপহরণে যুক্ত ৮ জলদস্যুকে আটক করেছে সোমালিয়ার পুলিশ। রোববার জাহাজটিকে মুক্তি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।