অক্টোবরে সংসদ নির্বাচনের প্রক্রিয়া শুরু : সাতক্ষীরায় সিইসি

ক্রাইমবার্তা রিপোর্ট:প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা বলেছেন, আগামী ৩০ অক্টোবর থেকে একাদশ সংসদ নির্বাচনের প্রক্রিয়া শুরু হবে। আগামী ডিসেম্বরের শেষের দিকে অথবা ২০১৯ সালের প্রথম দিকে যে কোন দিন একাদশ সংসদ নির্বাচনের দিন নির্ধারন করা হবে। সোমবার বেলা ১১ টায় সাতক্ষীরা সার্কিট হাউসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রধান নির্বাচন কমিশনার এসব কথা বলেন।
তিনি আরো বলেন, বর্তমান সরকারের মেয়াদ আগামী ২০১৯ সালের ২৮ জানুয়ারী শেষ হবে। সেহেতু আগামী ডিসেম্বরের শেষের দিকে অথবা ২০১৯ সালের প্রথম দিকে যে কোন দিন একাদশ সংসদ নির্বাচনের দিন নির্ধারন করা হবে। আগামী সংসদ নির্বাচনে নিবন্ধিত সকল দলই অংশ গ্রহন করবে বলে আশাবাদ ব্যক্ত করে তিনি আরো বলেন, একাদশ সংসদ নির্বাচন ইভিএম পদ্ধতিতে হবে না। সিটমহল, নদী ভাঙ্গন ও প্রশাসনিক জটিলতার কারনে ৬০/৭০ টি আসনে সীমানা পুনঃনির্ধারন হতে পারে।
নির্বাচন কালিন সরকার গঠনের কথা বলেছেন প্রধানমন্ত্রী, আর বিএনপির পক্ষ থেকে বলা হয়েছে সহায়ক সরকার গঠনের আসলে কি পদ্ধতিতে নির্বাচন অনুষ্ঠিত হবে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা রাজনৈতিক বিষয়। নির্বাচন কমিশনের এ বিষয়ে কোন মন্তব্য করার সুযোগ নেই। সকল দলের সাথে সংলাপ হয়ে গেছে। সব দলই নির্বাচনে অংশ নেবে বলে তিনি আশাবাদী।
এরপর প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা সাতক্ষীরা জেলা নির্বাচন অফিস পরিদর্শন করেন। এ সময় তার সাথে ছিলেন নির্বাচন কমিশনের যুগ্ম সচিব মো. ফারুক হোসেন, সাতক্ষীরা জেলা প্রশাসক আবুল কাশেম মো. মহিউদ্দিন, জেলা নির্বাচন অফিসার মো.মাজহার হোসেনসহ বিভিন্ন সরকারি কর্মকর্তা।
সেখান থেকে তিনি সাতক্ষীরার শ্যামনগর উপজেলা সার্ভার ষ্টেশন পরিদর্শন করবেন বলে জানা গেছে।##

১৫জানুয়ারী,২০১৮সোমবার::ক্রাইমর্বাতা.কম/প্রতিনিধি/আসাবি

Facebook Comments
Please follow and like us: