তালা হাসপাতালের টেকনিশিয়ান নাসির উদ্দীন অফিস না করে বেতন উত্তোলনের অভিযোগ

ক্রাইমবার্তা রিপোর্ট:আকবর হোসেন,তালাঃ সাতক্ষীরার তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল টেকনিশিয়ান (ডেন্টিস) মোঃ নাসির উদ্দীন কয়েক বছর যাবত অফিস না করে বেতন উত্তোলন করে আসছেন বলে অভিযোগ উঠেছে। তিনি ঢাকার বাড্ডায় নিজস্ব বাসভবনের সাথে ক্লিনিক স্থাপন করে সেখানে রমরমা ব্যবসা করে যাচ্ছেন বলে জানা যায় । হাসপাতালের একটি সিন্ডিকেট চক্রের মাধ্যমে নিয়মিত অফিস না করে হাজিরা খাতায় ভূয়া স্বাক্ষর করে দিব্যি বেতন উত্তোলন করছেন। আবার কোন কোন সময় তিনি নিজে এসে বেতনের টাকা নিয়ে যান বলে অভিযোগ রয়েছে। এ ঘটনা জানাজানি হলে সাংবাদিকদের ম্যানেজ করতে মাঠে নেমে পড়েছে হাসপাতালের সিন্ডিকেট চক্রটি। তারা সংবাদটি পত্রিকায় প্রকাশ না করার জন্য ইতিমধ্যে প্রেসক্লাবের কর্মকর্তাদের কাছে গিয়ে ধর্ণা দিচ্ছেন। এসব ঘটনা নাসির উদ্দীন বলেন, “তালা থেকে বদলীর জন্য বহুদিন চেষ্টা চালিয়ে যাচ্ছি। কদিন আগেও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার নিকট থেকে বদলীর জন্য ফরোয়ার্ডিং নিয়েছি কিন্তু তাতে কোন কাজ হচ্ছে না।” এদিকে উক্ত বিষয়টি তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণের জন্য জেলা সিভিল সার্জন, তালা উপজেলা নির্বাহী অফিসার, সাতক্ষীরা জেলা প্রশাসক ও স্থানীয় সংসদ সদস্যদের আশু হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী।
গতকাল বুধবার (১৭ জানুয়ারী) সরেজমিনে হাসপাতালে গেলে জানা যায়, মোঃ নাসির উদ্দীন ২০০৩ সালে তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল টেকনিশিয়ান (ডেন্টিস) হিসেবে যোগদান করেন। যোগদানের পর থেকেই তিনি এখানে অফিস করেন না। তার বসার কোন চেম্বার হাসপাতালের কোথাও নেই। তালা হাসপাতালের একটি প্রভাবশালী সিন্ডিকেট চক্র হাজিরা খাতা ও বেতন শিটে ভূয়া স্বাক্ষর করে দিব্যি বেতন উত্তোলন করে ঢাকায় পাঠিয়ে দেন। বর্তমানে তিনি ঢাকার বাড্ডায় নিজস্ব বাসভবনের সাথে ক্লিনিক স্থাপন করে সেখানে রমরমা ব্যবসা চালিয়ে যাচ্ছেন। ২/৩ মাস পর মাঝে-মধ্যে তালা হাসপাতালে বসন্তের কোকিলের মতো নাসির উদ্দীনের দেখা মেলে বলে জানা গেছে। আরো জানা যায়, শুধু নাসির উদ্দীন নয়, হাসপাতালের ডাক্তারসহ অনেক কর্মকর্তা- কর্মচারীরা দিনের পর দিন অফিসে না এসে বেতন উত্তোলন করে থাকেন। আর এসব ঘটনার নেপথ্যে কাজ করে হাসপাতালের ঐ সিন্ডিকেট চক্রটি। চক্রটি কোন কোন সময় বাহির এলাকা হতে আসা স্টাফদের জিম্মী করে বিভিন্নভাবে অর্থ আদায় করে থাকেন বলে অভিযোগ রয়েছে।
এ বিষয়ে তালা হাসপাতালের প্রধান হিসাব রক্ষক মোঃ হাফিজুর রহমান বলেন,সে মাঝে মাঝে অফিস করে । কিছুদিন আগে অসুস্থ্য ছিলো । তাহাছাড়া ডেন্টালের কোন ডাক্তার না থাকায় তিনি অফিস করেন না ।
এ ব্যাপারে তালা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ কুদরত-ই-খুদা বলেন, তিনি হাসপাতালে যোগদানের পর থেকে মেডিকেল টেকনিশিয়ান মোঃ নাসির উদ্দীনকে মাঝে মাঝে দেখেছেন । খোঁজ নিয়ে জানতে পারেন তিনি ছুটিতে আছেন।
উল্লেখ্য, তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার সংকট নিরসনসহ বিভিন্ন অনিয়ম বন্ধের দাবীতে সম্প্রতি প্রেস ক্লাবের উদ্যোগে এক মানববন্ধন কর্মসূচী পালিত হয়। উক্ত মানববন্ধন কর্মসূচী ও পথসভার পরে নড়েচড়ে বসে স্থানীয় সাংবাদিক ও এলাকাবাসী। আর এসব ঘটনার তদন্তেই বেরিয়ে আসতে শুরু করেছে থলের বিড়াল।

১৭জানুয়ারী,২০১৮বুধবার::ক্রাইমর্বাতা.কম/প্রতিনিধি/আসাবি

Check Also

আশাশুনিতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

এস, এম মোস্তাফিজুর রহমান ॥ আশাশুনিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস’২৪ যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।