ঢাকা বিশ্ববিদ্যালয়ে ৫০ ছাত্রলীগ নেতা কর্মীর বিরুদ্ধে মামলা

ক্রাইমবার্তা রিপোর্ট:ঢাকা বিশ্ববিদ্যালয় থে‌কে সাত ক‌লে‌জের অধিভুক্তি বা‌তি‌ল দা‌বি‌র আ‌ন্দোল‌নে ছাত্রলীগ কর্তৃক ছাত্রী উত্ত্যক্তসহ তিন দফা দা‌বি‌তে করা শিক্ষার্থী‌ ও বাম‌ নেতাকর্মী‌দের বি‌ক্ষো‌ভে প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানীকে অবরুদ্ধ ক‌রে বিশ্ববিদ্যাল‌য়ে ভাঙচুরের ঘটনায় মামলা করেছে প্রশাসন।

বৃহস্পতিবার রা‌তে শাহবাগ থানায় মামলাটি করেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী।
মামলার বিষ‌য়ে প্রক্টর অধ্যপক গোলাম রব্বানী বলেন, গতকা‌লের (বৃহস্প‌তিবা‌র) ঘটনায় মামলা করা হয়েছে। এছাড়াও গত বুধ ও সোমবারের ঘটনায় পৃথক দুটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন সন্ধ্যায় (বৃহস্প‌তিবার) একটি মামলা করেছে। তবে তিনি মামলা নম্বরটি তাৎক্ষণিক বলতে পারেননি।
এদি‌কে মামলার প্রতিবা‌দে তাৎক্ষ‌ণিক প্রতি‌ক্রিয়া জা‌নি‌য়ে মি‌ছিল ক‌রে‌ছে বাম ছাত্রসংগঠ‌নের নেতাকর্মীরা। এ সময় তারা ভি‌সির বাসভব‌নের সাম‌নে অবস্থান ক‌রে স্লোগান দি‌তে থা‌কে। প‌রে বিশ্ব‌বিদ্যাল‌য়ের বি‌ভিন্ন হল ঘু‌রে মি‌ছিল‌টি টিএস‌সির রাজু ভাস্ক‌র্যে গি‌য়ে শেষ হয়।

উল্লেখ্য, গত সোমবার সাত কলেজ বাতিলের দাবিতে সাধারণ শিক্ষার্থীদের চলমান কর্মসূচিতে হামলা চালায় ছাত্রলীগ। এসময় আন্দোলনকারী ছাত্রীদের উত্ত্যক্ত করণ, আন্দোলনকারীদের সমন্বয়ককে ভি‌সির কার্যালয়ে মারধর এবং অন্যান্যদের হেনস্তার অভিযোগ উঠে ছাত্রলীগের বিরুদ্ধে। এ ঘটনার প্রতিবাদ জানিয়ে বুধবার ক্যাম্পাসে ছাত্রলীগ নেতাদের বিচার চেয়ে প্রক্টরের কার্যালয়ের সামনে বিক্ষোভ করে হাজার হাজার শিক্ষার্থী। ভাঙচুর করা হয় প্রক্টর কার্যালয়ের সামনের কলাপসিবল গেইট। ৫ ঘন্টা অবরুদ্ধ করে রাখা হয় প্রক্টর গোলাম রব্বানীকে। একপর্যায়ে প্রক্টর অপরাগতা স্বীকার করে ভি‌সি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের কার্যালয়ে চলে যান। আন্দোলনকারীরাও সেখানে চলে যেতে বলেন। এসময় ভি‌সি‌কে ৪৮ কর্ম ঘন্টার আল্টিমেটাম দিয়ে আন্দোলনকারীরা ওই দিনের কর্মসূচি শেষ করে

১৯জানুয়ারী,২০১৮শুক্রুবার:ক্রাইমর্বাতা.কম/প্রতিনিধি/আসাবি

Please follow and like us:

Check Also

ঈদে স্ত্রীর জন্য মাংস কিনতে না পারায় দিনমজুর স্বামীর আত্মহত্যা

জামালপুরের বকশীগঞ্জে স্ত্রীর জন্য মাংস কিনতে না পেরে চিঠি লিখে আত্মহত্যা করেছেন হাসান আলী (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।