শিক্ষামন্ত্রীর পিওসহ নিখোঁজ ৩ জন ডিবির হতে

ক্রাইমবার্তা ডেস্করিপোর্ট:    ঢাকা: রোববার রাতে মোতালেবকে মোহাম্মদপুরের বসিলা এবং শিক্ষা মন্ত্রণালয়ের কর্মচারী নাসির উদ্দিন ও লেকহেড গ্রামার স্কুলের মালিক খালেদ হাসান মতিনকে গুলশান থেকে গ্রেপ্তার করা হয় বলে ডিএমপির উপ-কমিশনার মাসুদুর রহমান জানিয়েছেন।

শিক্ষা মন্ত্রণালয়ের গ্রহণ ও বিতরণ শাখার উচ্চমান সহকারী নাসিরের কাছে নগদ এক লাখ ৩০ হাজার টাকা পাওয়া গেছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

পরে মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার আব্দুল মতিন জানান, শিক্ষা মন্ত্রণালয়ে নানা দুর্নীতির সঙ্গে জড়িত থাকার অভিযোগে মোতালেব ও নাসিরকে গ্রেপ্তার করা হয়েছে। আর মতিনকে গ্রেপ্তার করা হয়েছে জঙ্গিবাদে অর্থায়নের অভিযোগে।

এর আগে রাজধানীর বসিলা এলাকা থেকে শিক্ষামন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা মোতালেব হোসেনকে অজ্ঞাত পরিচয়ের ব্যক্তিরা তুলে নিয়েছেন বলে অভিযোগ পাওয়া যায়। শনিবার বিকেল ৪ টার দিকে তাকে তুলে নেয়া হয় বলে অভিযোগ করেছেন তার পরিবারের সদস্যরা। দেশে নিখোঁজের তালিকায় যুক্ত হলো শিক্ষামন্ত্রীর ব্যক্তিগত এই কর্মকর্তার নাম।

রোববার রাজধানীর হাজারীবাগ থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। এদিকে মোতালেবকে খুঁজে বের করতে পুলিকে নির্দেশ দিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রী।

জিডির বরাতে হাজারীবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মীর আলিমুজ্জামান বলেন, বসিলা এলাকায় ধানমন্ডি হাউজিংয়ে বাড়ি নির্মাণ করছেন মোতালেব হোসেন। শনিবার ওই কাজের অগ্রগতি দেখতে গিয়েছিলেন তিনি। এ সময় তার বাড়ির নীচে দুটি গাড়িতে করে কিছু লোকজন এসে তাকে তুলে নিয়ে যান। ওই সময়ে তার সঙ্গে দুজন আত্মীয় থাকলেও তারা কাউকে চিনতে পারেননি।

তিনি আরও বলেন, জিডি’র পর আমরা ওই এলাকায় গিয়ে খোঁজ নিয়ে জানতে পেরেছি বাড়ি নির্মাণ নিয়ে তার সঙ্গে কারও কোনো ঝামেলা ছিল না। তার নিখোঁজের বিষয়ে এখনও কোনো কারণ খুঁজে পাওয়া যায়নি। এর আগে বৃহস্পতিবার বনানী এলাকা থেকে নিখোঁজ হন শিক্ষা মন্ত্রণালয়ের কর্মচারী মো. নাসির উদ্দিন।

এর আগে রাজধানীর লেকহেড গ্রামার স্কুলের মালিক খালেদ হাসান মতিনকে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) গ্রেপ্তার করেছে। রবিবার বিকালের মধ্যে তাকে আদালতে তোলা হবে মহানগর গোয়েন্দা পুলিশ জানিয়েছে।

রবিবার দুপুরে ডিবি পুলিশ সংবাদ মাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছে। পুলিশের দাবি, ধর্মীয় উগ্রবাদে অনুপ্রেরণা দেওয়া, জঙ্গি কার্যক্রমে পৃষ্ঠপোষকতা, স্বাধীনতাবিরোধী কার্যক্রম পরিচালনাসহ নানা অভিযোগ থাকায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।

এরআগে শনিবার বিকেল থেকে খালেদ হাসান মতিনকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। ওই ঘটনায় নিখোঁজ তার অফিসের স্টাফ ইদ্রিস আলী সন্ধ্যা সাড়ে সাতটার দিকে গুলশান থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি নম্বর-১৩৭৮) করেন। গতক শনিবার বিকেল ৪টার দিকে সাদা পোশাকে সাত-আটজন তাকে গুলশানের কার্যালয় থেকে তুলে নিয়ে যায় বলে থানায় অভিযোগ করা হয়েছে।

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

প্রাণনাশের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইয়াছিন আলীকে গ্রেফতার করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।