সাতক্ষীরায় জাতীয় ঐক্যের ডাক দিলেন ড. কামাল হোসেন

ক্রাইমবার্তা রিপোর্ট: দেশের মানুষ দুটি দলের কাছে জিম্মি হয়ে পড়েছে বলে মন্তব্য করেছেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। জাতি নিরপেক্ষ নির্বাচন চায় উল্লেখ করে তিনি আরও বলেন, পুলিশকে অপব্যবহার করবেন না। পুলিশের পোশাকে শাপলা রয়েছে। শাপলা আমাদের জাতীয় প্রতীক। এর মর্যাদা রক্ষা করতে হবে। পুলিশকে কোন দলের বাহিনী হিসেবে কাজ না করার আহবান জানিয়ে তিনি আরো বলেন, জনগণের অধিকার ও তাদের প্রাপ্য আদায়ের কথা বলতে দিতে হবে। জাতীয় দাবিকে অমান্য করে কারও দেশ শাসনের ক্ষমতা নেই উল্লেখ করে ড. কামাল হোসেন বলেন, দেশের মানুষ এখন দুই দলের কাছে জিম্মি হয়ে পড়েছে। ড. কামাল হোসেন শনিবার সাতক্ষীরা শিল্পকলা একাডেমি মিলনায়তনে গণফোরাম আয়োজিত এক প্রতিনিধি সমাবেশে এসব কথা বলেন। তিনি আরো বলেন, রাষ্ট্রের মালিকানা জনগণের হাতেই ফেরত দিতে হবে। বঙ্গবন্ধুর আপসহীনতার দৃষ্টান্ত ধরে রেখে তিনি আরও বলেন, আসুন সবাই ঐক্যবদ্ধ হই। দেশে বহুদলীয় গণতন্ত্র কাম্য উল্লেখ করে গণফোরাম সভাপতি আরও বলেন, মানুষ যাতে বঞ্চনার শিকার না হয় সে জন্য ঐক্য প্রয়োজন। খাসজমির আন্দোলন করতে গিয়ে সাতক্ষীরায় জায়েদা, শফিকুল, সলেমান সরদারসহ ২০ জন ভূমিহীন নেতা হত্যা, কৃষক নেতা সাইফুল্লাহ লস্কর হত্যা ও দৈনিক পত্রদূত সম্পাদক স. ম আলাউদ্দিনকে হত্যা করা হয়েছে। স. ম আলাউদ্দিন হত্যার ২২বছর পেরিয়ে গেলেও হত্যার বিচারকার্য সম্পাদন হয়নি। তিনি এসব হত্যার বিচার দাবি করেন। এসব দাবিকে জাতীয় দাবিতে পরিণত করা হবে।
প্রতিনিধি সভায় বিশেষ অতিথি বিকল্প ধারার মহাসচিব মেজর (অব:) এমএ মান্নান বলেন, বিএনপি যে পন্থায় দেশের নির্বাচন ধ্বংস করার চেষ্টা করেছে সেই একই পন্থায় আওয়ামী লীগও নির্বাচন ধ্বংস করেছে। জাতীয় ঐক্যের বিকল্প নেই উল্লেখ করে তিনি বলেন, আমরা নিরপেক্ষ নির্বাচন চাই। গণফোরাম নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী বলেন, নির্বাচন কমিশনকে স্বাধীন করতে হবে। বিচার বিভাগের উপর সরকারের হস্তক্ষেপ বন্ধ করার আহ্বান জানান তিনি।
জেলা গণ ফোরাম সভাপতি প্রভাষক মামুন রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলি নুর খান বাবুলের সঞ্চালনায় প্রতিনিধি সভায় আরও বক্তব্য রাখেন, যুগ্ম সম্পাদক আওম শফিকউল্যাহ, সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমেদ, যুব বিষয়ক সম্পাদক রওশন ইয়াজদানি, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম পথিক, সাতক্ষীরা জেলা সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর হোসেন, সহ-সভাপতি যামিনী কান্তি সরকার, সাইফুল ইসলাম, ডা. আলী আকবর, হুমায়ুন কবির প্রমুখ।

Please follow and like us:

Check Also

ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ১৩

ফরিদপুরের কানাইপুরে বাস ও পিকআপ ভ্যানের সংঘর্ষে ১৩ জন নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।