আ.লীগ নেতাদের নির্দেশে পুলিশের ওপর হামলা, আসামি ছিনতাই

ক্রাইমবার্তা রিপোট:  কিশোরগঞ্জ: কিশোরগঞ্জে জুয়ার আসর থেকে চার জুয়াড়িকে আটক করার পর স্থানীয় প্রভাবশালী আওয়ামী লীগ নেতাদের নির্দেশে পুলিশের ওপর হামলা চালিয়ে আসামিদের ছিনতাই করা হয়েছে।
জেলার পাকুন্দিয়া উপজেলার তারাকান্দি বাজারে বুধবার রাতে এ ঘটনা ঘটে। এ সময় এএসআই এমদাদ ও ওয়ালী উল্লাহসহ চার পুলিশ আহত হন। এ ঘটনায় যেন মামলা দায়ের করা না হয় সেজন্য পুলিশকে নানাভাবে ওই নেতারা চাপ দিচ্ছেন বলে অভিযোগ উঠেছে।
ঘটনার পর রাতভর অভিযান চালিয়ে ছিনিয়ে নেয়া চার জুয়াড়ির মধ্যে হ্যান্ডকাফ পরা অবস্থায় দুই জুয়াড়িকে আটক করে পুলিশ।
বৃহস্পতিবার বিকেলে পাকুন্দিয়া থানা পুলিশ হ্যান্ডকাফ পরা অবস্থায় উদ্ধার জুয়াড়ি ইদ্রিস আলী (৫১) ও জসিম উদ্দিনকে (৫০) আদালতে সোপর্দ করার প্রস্তুতি নিচ্ছিল।
পুলিশ, এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শীর সূত্র জানায়, স্থানীয় ক’জন প্রভাবশালী আওয়ামী লীগ নেতাদের পৃষ্ঠপোষকতায় বেশ কিছুদিন ধরে রাতের বেলায় পাকুন্দিয়া উপজেলার তারাকন্দি বাজারের মধ্যগলিতে নিয়মিত জমজমাট জুয়ার আসর বসছিল। আর এ আসরে বিভিন্ন এলাকা থেকে জুয়াড়িরা আসত। এ ঘটনায় এলাকাবাসী পাকুন্দিয়া থানা পুলিশের কাছে অভিযোগ করলে পুলিশ বুধবার রাত সাড়ে ৯টার দিকে এ জুয়ার আসরে অভিযান চালিয়ে চার জুয়াড়িকে আটক করে। এ সময় স্থানীয় আওয়ামী লীগ নেতা জাঙ্গালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামীম সরকার ও আওয়ামী লীগ নেতা ভিপি আব্দুল হাকিমের নির্দেশে জুয়াড়িরা সংঘবদ্ধ হয়ে পুলিশের ওপর হামলা চালিয়ে আটক চার জুয়াড়িকে ছিনিয়ে নেয়। এ সময় দুই পুলিশ কর্মকর্তাসহ চার পুলিশ আহত হন। পরে পাকুন্দিয়া থানার ওসির নেতৃত্বে রাতভর অভিযান চালিয়ে জাঙ্গালিয়া ইউনিয়নের চরটেকি এলাকা থেকে হ্যান্ডকাফ পরা অবস্থায় দুই জুয়াড়িকে আটক করা হয়। পাকুন্দিয়া থানার ওসি মো. সামসুদ্দিন বিষয়টি নিশ্চিত করে জানান, ঘটনা নিয়ে মামলা না করার জন্যও ওই নেতারা সকাল থেকেই নানাভাবে চাপ প্রয়োগ করে আসছেন।
এ পরিস্থিতিতে মামলা হবে কিনা সেই বিষয় ওসি জানান, মামলা করতে পারব কিনা এখনও বলতে পারছি না। তবে এটুকু বলতে পারি হ্যান্ডকাফ পরা অবস্থায় উদ্ধার ওই দু’জনকে আদালতে সোপর্দ করা হবে।
অভিযোগের বিষয়ে জানতে আওয়ামী লীগ নেতা জাঙ্গালিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শামীম সরকারের মোবাইল ফোনে কল করা হলে তার স্ত্রী পরিচয়ে এক নারী রিসিভ করে জানান, চেয়ারম্যান সাহেব এখন নেই, একটু পরে ফোন দিন। কিন্তু এর কিছুক্ষণ পরই তার ফোনটি বন্ধ পাওয়ায় আর বক্তব্য নেয়া যায়নি।

Please follow and like us:

Check Also

ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ১৩

ফরিদপুরের কানাইপুরে বাস ও পিকআপ ভ্যানের সংঘর্ষে ১৩ জন নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।