ভারতীয় ব্যবসায়ীদের কারণে ভোমরা স্থল বন্দরে আমদানী-রপ্তানী বন্ধ

সাতক্ষীরা সংবাদদাতা : ভারতের ঘোজাডাঙ্গা সিএন্ডএফ এজেন্ট এমপ্লয়ী কার্গো ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশনের অনির্দিষ্টকালের কর্মবিরতির কারনে সাতক্ষীরার ভোমরা স্থল বন্দরের আমদানী-রপ্তানী কার্যক্রম বন্ধ রয়েছে। এর ফলে সোমবার সকাল থেকে এখনও পর্যন্ত ভোমরা বন্দরে কোন পন্যবাহী ট্রাক প্রবেশ করেনি। ভারতীয় ঘোজাডাঙ্গা ল্যান্ড কাষ্টমস ষ্টেশনের অশোভনীয় আচরন ও অন্যায় দাবীর প্রতিবাদে সিএন্ডএফ এজেন্ট এমপ্লয়ী কার্গো ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশন এ কর্ম বিরতির ডাক দিয়েছেন বলে তারা এক পত্রে ভোমরা স্থল বন্দর সিএন্ডএফ এ্যাসোসিয়েশনকে জানিয়েছেন। এর ফলে দুদেশের জিরো পয়েন্টে প্রায় ৫ শতাধিক আমদানিপন্যবাহী ট্রাক মাল খালাসের অপেক্ষায় রয়েছে। আর আমদানী-রপ্তানী কার্যক্রম বন্ধ থাকায় সরকার হারাবে কোটি কোটি টাকার রাজস্ব।

ভোমরা স্থল বন্দর সিএন্ডএফ এ্যাসোসিয়েশনের সভাপতি কাজী নওশাদ দেলোয়ার রাজু জানান, ভারতের ঘোজাডাঙ্গা সিএন্ডএফ এজেন্ট এমপ্লয়ী কার্গো ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশনের সাধারন সম্পাদক মিহির ঘোষ স্বাক্ষরিত এক পত্রে জানানো হয়েছে, সে দেশের ল্যান্ড কাষ্টমস ষ্টেশনের আধিকারিকদের অশোভনীয় আচরন ও অন্যায় দাবীর প্রতিবাদে সিএন্ডএফ এজেন্ট এমপ্লয়ী কার্গো ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশনের সকল সদস্যদের সর্ব সম্মতি সিদ্ধান্ত অনুসারে আজ সোমবার (০৫.০২.১৮ তারিখ) থেকে অনির্দিষ্ট কালের জন্য কর্ম বিরতির পালন করা হবে। তিনি আরো জানান, এতে তারা ভোমরা সিএন্ডএফ এ্যাসোসিয়েশনের সহযোগিতা কামনা করেছেন। এর ফলে সে দেশের এ্যাসোসিয়েশনের সকল সদস্য আমদানী-রপ্তানী কার্যক্রম বন্ধ রেখে কর্মবিরতি পালন করায় আমদানী-রপ্তানী কার্যক্রম কার্যত বন্ধ হয়ে গেছে। আর এই অনির্দিষ্ট কালের কর্মবিরতির কারনে আমদানী-রপ্তানী কার্যক্রম বন্ধ থাকায় সরকার কোটি কোটি টাকার রাজস্ব হারাবে।

ভোমরা শুল্ক ষ্টেশনের সহকারি কমিশনার রেজাউল হক জানান, ভারতের ব্যাবসায়িদের সাথে সে দেশের কাষ্টমের অভ্যন্তরীন দ্বন্দের কারণে দুই দেশের আমদানি রপ্তানি বন্ধ রয়েছে।

Check Also

স্বাধীনতার ৫৩ বছরে আজ প্রশ্ন উঠছে গণতন্ত্র কোথায়: মঈন খান

ক্ষমতা আঁকড়ে ধরে রাখার জন্য বিরোধী দলের রুদ্ধে এক লাখ মামলা দেওয়া হয়েছে ও তাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।