বেনাপোলে বৈদেশিক মূদ্রা সহ ৫ জন পাসপোর্ট যাত্রী আটক 

বেনাপোল প্রতিনিধি;বেনাপোল চেকপোষ্ট  প্যাসেঞ্জার টার্মিনাল এলাকা থেকে শুক্রবার সকালে ৫৯ লাখ ৫৯ হাজার ৭৫৪ বাংলাদেশী টাকা মূল্যমানের ভারতীয় ৩৫ লাখ ২০ হাজার রূপি, ক্যানাডিয়ান ২০ হাজার ৭ শ’ ডলার ও আমেরিকান ২ শ’ ডলার সহ ৫ বাংলাদেশী পাসপোর্ট যাত্রীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি সদস্যরা।
আটকরা হলো- বিঃ বাড়িয়া জেলার আশুগঞ্জ উপজেলার নাসির নগর গ্রামের মৃত কাওছার আলীর স্ত্রী ইয়াসমিন আক্তার (৩৫),চাঁদপুর জেলার মতলব থানার দিঘলদী গ্রামের মৃত টিটু বোকাউলের ছেলে নজরুল ইসলাম (৪১),নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানার দেয়াবো বাংলা বাজার এলাকার আইয়ুব আলীর স্ত্রী শাহিদা খাতুন (৩৮),ঢাকা মিরপুর এলাকার মৃত খবির উদ্দিনের ছেলে শাহিদুর রহমান(৫২) ও একই এলাকার মৃত আব্দুল মান্নানের ছেলে জুয়েল খান(৩২)।
বিজিবি জানান, আমরা নিয়োমিত পর্যবেক্ষণে থাকার এক পর্যায়ে ওই ৫ বাংলাদেশী যাত্রীরা  ইমিগ্রেশন ও কাস্টমসের কার্যক্রম শেষ করে প্যাসেঞ্জার টার্মিনাল থেকে বেরিয়ে আসার সময় তাদেরকে দেখে আমাদের সন্দেহ হয়। পরে বিজিবির সিপাহী সিদ্দিকুর রহমান আইসিপি ক্যাম্পের চেকিং রুমে নিয়ে তাদের শরীর, ব্যাগ ও জুতার ছোলের মধ্যে কৌশলে লুকিয়ে রাখা অবস্থায় ৩৫ লাখ ২০ হাজার রূপি, ২০ হাজার ৭ শত ক্যানাডিয়ান ডলার ও ২ শত আমেরিকান ডলার সহ তাদেরকে মানি লন্ডারিং আইনে আটক করা হয়।
বেনাপোল আইসিসি ক্যাম্পের কমান্ডার সুবেদার আব্দুল ওয়াহাব বৈদেশিক মূদ্রা সহ ৫ বাংলাদেশী যাত্রী আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, আটকদের উদ্ধারকৃত টাকা সহ বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে ।

Please follow and like us:
Facebook Comments