দেশ-জাতির সুখ, শান্তি ও সমৃদ্ধ কামনা করে আখেরী মোনাজাতের মধ্য দিয়ে শেষ হল নলতার ওরছ শরীফ

নলতা প্রতিনিধি:
দেশ এবং জাতির সুখ, শান্তি ও সমৃদ্ধ কামনা করে আখেরী মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয়েছে তিন দিনব্যাপী বার্ষিক নলতার ওরছ শরীফ । বিশিষ্ট শিক্ষাবিদ, সমাজ সংস্কারক, বিশিষ্ট দার্শনিক, সাহিত্যিক, নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনসহ অসংখ্য প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা, সুফী-সাধক, পীরে কামেল সুলতানুল আউলিয়া কুতুবুল আকতাব গওছে জামান আরেফ বিল্লাহ হজরত শাহ্ছুফী আলহাজ্ব খানবাহাদুর আহ্ছানউল্লা (রহ.) এঁর ৫৪ তম বার্ষিক ওরছ শরীফ।
শনিবার শেষ দিন বাদ ফজর থেকে শুরু হয়ে সকাল ৯ টায় আখেরী মোনাজাত অনুষ্ঠিত হয়।

নলতা শরীফ শাহী জামে মসজিদের খতিব আলহাজ্ব মাওলালা মো. আবু সাঈদ প্রায় ঘণ্টা ব্যাপী আখেরী মোনাজাত পরিচালনা করেন।
সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের সার্বিক ব্যবস্থাপনায় ও পাক রওজা শরীফের শ্রদ্ধেয় খাদেম আলহাজ্জ মৌলভী আনছারউদ্দিন আহমদ’র বিশেষ তত্ত্বাবধানে ৮,৯,১০ ফেব্রুয়ারি ২০১৮ খ্রি. এবং ২৬,২৭,২৮ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ রোজ বৃহস্পতিবার, শুক্রবার ও শনিবার তিনদিন ব্যাপী পীর কেবলার ৫৪ তম বার্ষিক ওরছের আখেরী মোনাজাতে কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের নির্বাহী কমিটির কর্মকর্তাবৃন্দ, স্থানীয়সহ দেশ-বিদেশ থেকে আগত শাখা মিশন কর্মকর্তা, ভক্তবৃন্দ, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, স্বেচ্ছাসেবকবৃন্দ, সরকারী-বেসরকারি কর্মকর্তাবৃন্দ, সাংবাদিকবৃন্দসহ বিভিন্ন শ্রেণি-পেশার ধর্মপ্রাণ লক্ষাধিক নারী-পুরুষ, শিশু এই আখেরী মোনাজাতে অংশ নেয়। এ সময় গোটা এলাকা আমিন আমিন ধ্বনিতে মুখরিত হয়ে ওঠে। সর্বত্র বিরাজ করে ভাবগাম্ভীর্য পরিবেশ।
পবিত্র আখেরী মোনাজাতে নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের সভাপতি আলহাজ্জ মুহাম্মদ সেলিমউল্লাহ এর সভাপতিত্বে অংশ গ্রহণ করেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি, বাংলাদেশ আওয়ামীলীগ উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী আলহাজ্ব অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক এমপি, পাক রওজা শরীফের শ্রদ্ধেয় খাদেম আলহাজ্ব মৌলভী আনছার উদ্দিন আহমদ, সাতক্ষীরা জেলা প্রশাসক আবুল কাশেম মো. মহিউদ্দিন, জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক জেলা প্রশাসক মনসুর আহমেন, সাবেক যুগ্ম-সচিব ডাঃ মোঃ খলিলুর রহমান, বাংলা একাডেমির সাবেক পরিচালক ড. গোলাম মাঈনউদ্দীন, কালিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার গোলাম মাঈনউদ্দীন হাসান, কালিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্জ শেখ ওয়াহেদুজ্জামান, ঢাকা আহ্ছানিয়া মিশনের প্রেসিডেন্ট আলহাজ্ব কাজী রফিকুল আলম, নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের সাধারণ সম্পাদক আলহাজ্জ মো. আব্দুল মজিদ, নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের যুগ্ম-সম্পাদক আলহাজ্জ মো. সাইদুর রহমান শিক্ষকসহ কেন্দ্রীয় ও দেশ-বিদেশ থেকে আগত আহ্ছানিয়া শাখা মিশনের কর্মকর্তা ও সদস্যবৃন্দ, জেলা, উপজেলা, পুলিশ ও গোয়েন্দা সংস্থার উর্ধতন কর্মকর্তাবৃন্দ, ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবিন্দুসহ বিভিন্ন শ্রেণির পেশার লক্ষাধিক পীর কেবলার নারী-পুরুষ ও শিশু ভক্তবৃন্দ আখেরী মোনাজাতে অংশগ্রহণ করেন।

নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশন কর্তৃপক্ষের কড়া নজরদারীতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়ায় অত্যান্ত শান্তিপূর্ণ ও ধর্মীয় ভাবগাম্ভীর্য পরিবেশে তিন দিনব্যাপী ৫৪ তম বার্ষিক ওরছ শরীফের সফল পরিসমাপ্তি ঘটেছে।

Facebook Comments
Please follow and like us: