সরকারের নির্দেশে ‘মনগড়া’ রায় সংশোধন হচ্ছে: রিজভী#রায় টাইপ করতে যতদিন লাগে আদালত সময় নেবেন: আইনমন্ত্রী

ক্রাইমবার্তা ডেস্করিপোর্ট:ঢাকা: সরকারের নির্দেশে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মামলার রায়ের কপি দেওয়া হচ্ছে না। নিশ্চয়ই সরকারপ্রধানের নির্দেশে মনগড়া রায় সংশোধন করা হচ্ছে। আর সে জন্যই রায়ের কপি দিতে বিলম্ব করা হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।
শুক্রবার বেলা ১১টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এই মন্তব্য করেন।
রিজভী বলেন, খালেদা জিয়ার মুক্তির দাবিতে ২২ ফেব্রুয়ারি ঢাকায় সমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। এজন্য সোহরাওয়ার্দী উদ্যান বা নয়াপল্টনের দলীয় কার্যালয়ের সামনের অংশ নেওয়ার জন্য অনুমতি চেয়েছে দলটি।
তিনি আরও বলেন, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় রায়ের পর এক সপ্তাহ কেটে গেলেও সরকারের নির্দেশে রায়ের সত্যায়িত কপি দেওয়া হচ্ছে না। জাল-জালিয়াতি ও ঘষামাজা করে খালেদা জিয়ার বিরুদ্ধে প্রহসনের রায় দিয়েছে সরকার। কারণ মাত্র ১০ দিনের মধ্যে বিচারক ৬৩২ পৃষ্ঠার রায় লিখেছেন। অথচ নিয়ম অনুসারে ৭ দিনের মধ্যে আসামিপক্ষকে রায়ের কপি দেওয়ার কথা থাকলেও তা দেওয়া হচ্ছে না।
রিজভী বলেন, খালেদা জিয়াকে সাজা দেওয়ার ‘মাস্টারমাইন্ড’ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর বিশেষ দূত সাবেক সামরিক শাসক এইচ এম এরশাদ। খালেদা জিয়া আওয়ামী লীগের প্রধান শেখ হাসিনার প্রতিহিংসার শিকার। তাই সরকারের নির্দেশে মিথ্যা সাজানো ও ঘষামাজা করা মামলায় তাঁকে সাজা দিয়ে কারাগারে পাঠিয়েছেন।

–০———-

রায় টাইপ করতে যতদিন লাগে আদালত সময় নেবেন: আইনমন্ত্রী

ব্রাহ্মণবাড়িয়া: খালেদা জিয়ার বিরুদ্ধে রায়ের কপি সম্পর্কে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, ‘রায়ের কপি ৬শ ৩২পৃষ্ঠা। এটা যুক্তি সঙ্গতভাবে টাইপ হতে যত দিন সময় লাগে, তত দিন উনারা (আদালত) সময় নেবেন। এর চেয়ে এক মিনিট বেশি রাখার জন্য সরকারের কোনো ইচ্ছা নেই। এ ব্যপারে সরকার কোনও নাক গলাবে না।’

শুক্রবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় সাংবাদিকরা এ প্রসঙ্গে জানতে চাইলে মন্ত্রী এসব কথা বলেন। তিনি সেখানে যুবলীগের নবগঠিত আহ্বায়ক কমিটির আনন্দ র‌্যালি অংশ নেন।

আইনমন্ত্রী আনিসুল হক বলেন, মামলার সার্টিফায়েড কপির বিষয়ে খালেদা জিয়ার আইনজীবীরা যা বলেছেন— তা সম্পূর্ণ অসত্য, ভিত্তিহীন।

মন্ত্রী আরও বলেন, ‘আমি যতটুকু শুনেছি বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) তারা জজ সাহেবকে জিম্মি করে রায়ের কপির বিষয়ে কথা নেওয়ার চেষ্টা করেছেন।’

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে কোনও মামলায় শ্যোন অ্যারেস্ট দেখানো হয়নি। নতুন করে কোনও মামলায় শ্যোন অ্যারেস্ট দেখানো হবেও না বলেও জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

পরে মন্ত্রী আখাউড়ায় দক্ষিণ ইউনিয়ন আওয়ামী লীগের প্রয়াত ভারপ্রাপ্ত সভাপতি ওবায়দুল হকের লাশ দেখতে তার হীরাপুরে গ্রামের বাড়িতে যান। এ সময় তিনি পরিবারের সদস্যদের সান্ত্বনা দেন।

Check Also

মালয়েশিয়ার পাম তেলে ইইউ’র নিষেধাজ্ঞা বাংলাদেশের শ্রমবাজারে অশনি সংকেত

বন উজাড়, কার্বন নির্গমনের ঝুঁকি এবং পরিবেশের ভারসাম্য নষ্টগত কারণ দেখিয়ে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ মালয়েশিয়ার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।