জিয়া অরফানেজ মামলার পূর্ণাঙ্গ রায় প্রকাশ#জামিন আবেদন কাল

ক্রাইমবার্তা ডেস্করিপো:জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার ১১৬৮ পৃষ্ঠার পূর্ণাঙ্গ রায় প্রকাশিত হয়েছে। সোমবার বিকালেঢাকার বিশেষ জজ মো. আখতারুজ্জামানের পেশকারের কাছ থেকে রায়ের অনুলিপি সংগ্রহ করেন খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া।

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা ঘোষণার পর পূর্ণাঙ্গ রায়ের কপি পাওয়া নিয়ে আসামিপক্ষের আইনজীবীরা অভিযোগ করে আসছিলেন। তাদের অভিযোগ, সরকারের হস্তক্ষেপের কারণে রায়ের কপি পাচ্ছেন না তারা।

রোববার রায়ের কপি পেতে খালেদা জিয়ার পক্ষে তার আইনজীবী সানাউল্লাহ মিয়া আদালতে আবেদন করেন। আবেদনের শুনানি শেষে ঢাকার পঞ্চম বিশেষ জজ আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামান পূর্ণাঙ্গ কপি প্রকাশের জন্য আজকের দিন ধার্য করেন।

আদালত সূত্র জানিয়েছে, আজ বিকালে খালেদা জিয়ার আইনজীবীদের হাতে রায়ের কপি হস্তান্তর করবেন। ৮ ফেব্রুয়ারি ঘোষণার সময় বলা হয়েছিল রায় ৬৩২ পৃষ্ঠার। তবে সত্যায়িত কপির পৃষ্ঠা সংখ্যা ১১৬৮ বলে জানা গেছে।

গত ৮ ফেব্রুয়ারি বিশেষ জজ আদালত জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় রায় ঘোষণা করেন। রায়ে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পাঁচ বছর এবং সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান, মাগুরার সাবেক সংসদ সদস্য (এমপি) কাজী সালিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব কামাল উদ্দিন সিদ্দিকী ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমানকে ১০ বছর করে কারাদণ্ডাদেশ এবং দুই কোটি ১০ লাখ টাকা করে জরিমানা করা হয়।

রায় ঘোষণার পর থেকে নাজিমউদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে বন্দি আছেন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া।

 

আগামীকাল মঙ্গলবার বিএনপি চেয়ারপারসন  ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার জামিন আবেদন করা হবে। তার আইনজীবীরা আজ গণমাধ্যমকে এতথ্য জানিয়েছেন। এরই মধ্যে আজ দেশের সাবেক এই প্রধানমন্ত্রীর বিরুদ্ধে দেয়া জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায় এর কপি হাতে পেয়েছেন তার আইনজীবীরা।

Please follow and like us:

Check Also

ঈদে স্ত্রীর জন্য মাংস কিনতে না পারায় দিনমজুর স্বামীর আত্মহত্যা

জামালপুরের বকশীগঞ্জে স্ত্রীর জন্য মাংস কিনতে না পেরে চিঠি লিখে আত্মহত্যা করেছেন হাসান আলী (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।