সাতক্ষীরায় ৫০ রাউন্ড গুলিসহ আনসারউল্লাহ বাংলা টিমের দু’সদস্য আটক

ক্রাইমবার্তা রিপোট:  সাতক্ষীরায় ৫০ রাউন্ড গুলিসহ আনসারউল্লাহ বাংলা টিমের দু’সদস্য আটকের কথা জানিয়েছে পুলিশ। পুলিশের দাবী, সোমবার ভোরে সাতক্ষীরা সদর উপজেলার ভাদড়া গ্রামের নিজ বাড়ি থেকে তাদেরকে আটক করা হয়। ধৃতরা ওই গ্রামের মৃত হামিদুন্নবীর ছেলে জাহাঙ্গীর আলম বাবলু (৪০) ওরফে আক্তার ওরফে সাদ ও আবুল খায়ের ঢালীর ছেলে আশরাফুল ইসলাম ঢালী (২৫)। তারা পেশায় ছিল কৃষক।
সাতক্ষীরা জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক শাহরিয়ার হাসান রাতে গণমাধ্যমকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে ভাদড়া এলাকায় অভিযান চালিয়ে আশরাফুলের বাড়ির রান্নাঘরের পাশ হতে ৫০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। এ সময় আশরাফুলকে তার বাড়ি হতে আটক করা হয়। পরে জেএমবির সাথে সম্পৃক্ততা আছে এমন একটি তথ্যের ভিত্তিতে জাহাঙ্গীর আলম বাবলুকে তার বাড়ি হতে আটক করা হয়।
জেলা গোয়েন্দা বিভাগ ডিবি পুলিশের পরিদর্শক শাহারিয়ার হাসান আরও জানান, তারা উভয়ে প্রশিক্ষণ প্রাপ্ত জঙ্গি। আনসার উল্যাহ বাংলা টিমের সাথে তাদের কার্যক্রম। দুই বছর আগেই ঢাকার মীরপুর এলাকার গোপন আস্তানা থেকে এরা প্রশিক্ষণ গ্রহণ করে। আগামী সংসদ নির্বাচনে বড় ধরণের নাশকতার পরিকল্পনা করে ঘাপটি মেরে ছিল।
ডিবির পরিদর্শক শাহারিয়ার হাসান আরও বলেন, সোমবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে তাদেরকে আটক করার পর দিনভর জিজ্ঞাসাবাদ শেষে নিশ্চিত হওয়ার পর বিষয়টি পুলিশের উর্দ্ধতন কর্মকর্তাদের অবহিত করেছি। এমনকি তার হেফাজতে থাকা অস্ত্র উদ্ধারের জন্য অভিযান অব্যাহত আছে। সাধারণ কৃষক এমন নিষিদ্ধ সংগঠনের সাথে জড়িত থাকার বিষয়টি আমাদেরকে ভাবিয়ে তুলেছে বলে মন্তব্য করেন তিনি।
এব্যাপারে ডিবি পুলিশ বাদী হয়ে অস্ত্র আইনে একটি ও সন্ত্রাস দমন আইনে আরও একটি মোট দুটি মামলা হয়েছে। মঙ্গলবার যে কোন সময় জেলা পুলিশের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে প্রেসব্রিফিং করে সার্বিক বিষয় তুলে ধরা হবে।

Please follow and like us:

Check Also

ইমাম ও মুয়াজ্জিন কল্যাণ ট্রাস্টের আওতায় সুদমুক্ত ঋণ বিতরণ

রাকিবুল ইসলাম, আলিপুর,২৩শে এপ্রিল ২০২৪:সাতক্ষীরা জেলা প্রশাসন ও ইসলামিক ফাউন্ডেশন সাতক্ষীরার আয়োজনে ইমাম ও মুয়াজ্জিন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।