নাটোরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

নাটোর সংবাদদাতা:নাটোরে যথাযথ মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। রাত বারোটা এক মিনিটে কানাইখালী মাঠের শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণের মধ্য দিয়ে শুরু হয় ভাষা দিবসের কর্মসুচি। সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল ও জেলা প্রশাসক শাহিনা খাতুনের নেতৃত্বে জেলা প্রশাসন, নাটোর মুক্তিযোদ্ধা সুপ্রিম কমান্ড কাউন্সিলের আহবায়কে নেতৃত্বে জেলা মুক্তিযোদ্ধা সংসদ, পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদারের নেতৃত্বে পুলিশ প্রশাসন, অ্যাডভোকেট মোঃ সাজেদুর রহমানের নেতৃত্বে নাটোর জেলা পরিষদ, ডাঃ আজিজুল ইসলামের নেতৃত্বে জেলা সিভিল সার্জন স্বাস্থ্য বিভাগ এবং জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ শফিকুল ইসলাম শিমুলের নেতৃত্বে জেলা আওয়ামী লীগ শহীদ মিনারে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। মোঃ শরিফুল ইসলাম রমজানের নেতৃত্বে নাটোর সদর উপজেলা পরিষদ, উমা চৌধুরী জলির নেতৃত্বে নাটোর পৌরসভা এবং সাকাম সাংস্কৃতিক সংগঠন, বাংলাদেশ টেলিভিশন, জেলা বাস-মিনিবাস মালিক সমিতি ও মহারাজা জেএন হাই স্কুল এন্ড কলেজ সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পণ করা হয়। পরে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরাবতা ও তাদের আত্বার মাগফিরাত কামনায় বিশেষ মোনাজাত করা হয়। এছাড়াও ভোরে প্রভাত ফেরী করে বিভিন্ন সংগঠন ও সংস্থার পক্ষ থেকে শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রোদ্ধা জানানো হয়। এছাড়াও মহান শহীদ দিবস উপলক্ষ্যে সরকারী-বেসরকারী ভবনে জাতীয় পতাক অর্ধনমিত রাখা হয়। জেলা সদর সহ বিভিন্ন উপজেলায় পৃথক পৃথক ভাবে শহীদ দিবস পালিত হয় এবং এ উপলক্ষ্যে বই মেলার আয়োজন করা হয়।

নাটোরে পথসভায় অধ্যক্ষ আহাদ চৌধুরী
দ্বিতীয় যুদ্ধ হলো মুক্তিযোদ্ধাদের মুখে হাসি ফোটনো

নাটোর সংবাদদাতা
বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কাউন্সিলের সাবেক চেয়ারম্যাান ও বর্তমান মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের যুগ্ম আহবায়ক অধ্যক্ষ আব্দুল আহাদ চৌধুরী বলেছেন, প্রথম যুদ্ধ ছিল বঙ্গবন্ধুর ডাকে দেশের স্বাধানীতার জন্য মুক্তিযুদ্ধ আর এখন দ্বিতীয় যুদ্ধ হলো মুক্তিযোদ্ধাদের মুখে হাসি ফোটানো। তিনি মঙ্গলবার সন্ধ্যায় ঢাকা থেকে রাজশাহী যাওয়ার পথে নাটোর শহরের পুরাতন বাসষ্ট্যন্ডা এলাকায় আয়োজিত এক পথ সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। তিনি বলেন, কোন কিছু পাওয়ার আশায় মুক্তিযোদ্ধারা যুদ্ধ করেননি। তার পরেও তাদের জন্য বরাদ্দ করা মাত্র তিনশ’ টাকা আজ বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনাই ১০ হাজার টাকায় উন্নিত করে মুক্তিযোদ্ধাদের সম্মানীত করেছেন। মুক্তিযুদ্ধের শক্তিকে না রাখলে দেশ ও মুক্তিযোদ্ধারা কোন কিছুই পেতে পারেনা তাই আবারও মুক্তিযুদ্ধোর স্বপক্ষে আগামীতে আবারও বর্তমান আওয়ামী লীগ সরকারকেই ক্ষমতায় আনতে কাজ করতে হবে। নাটোর জেলা মুক্তিযোদ্ধা সুপ্রিম কমান্ড কাউন্সিলের আহবায়ক মোঃ নইম উদ্দিনের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন, কেন্দ্রীয় নেতা সেলিম চৌধুরী ও মিনহাজুর রহমান, মুক্তিযোদ্ধা ও সাবেক এমপি অ্যাডভোকেট মোঃ সাইফুল ইসলাম, সাবেক জেলা কমান্ডার মোঃ আব্দুল কাইয়ুম, মোঃ শাজাহান, শেখ মোঃ আবুল হোসেন, অজিত কুমার দাস এবং সাবেক জেলা কমান্ডার মরহুম আহম্মদ হোসেন চম্পার স্ত্রী নাটোর জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী রতœা আহমেদ।

Please follow and like us:

Check Also

কলারোয়া  উপজেলা জামায়াতের প্রথম সভাপতি আবুল কাশেমের ইন্তেকালঃ বঙ্গবন্ধু বিশেষ সুপারিশে  যিনি কারা মুক্ত হন

সাতক্ষীরা সংবাদদাতাঃ কলারোয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, উপজেলা জামায়াতের প্রথম সভাপতি বাংলাদেশ পরিবহন মালিক সমিতির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।