অবৈধ সরকারে ক্ষমতায় থাকার অধীকার নেই”ফখরুল

: ক্রাইমবার্তা রিপোর্ট:বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বক্তব্যে নয়, সবাই এখন অ্যাকশন দেখতে চায়। কেননা ক্ষমতাসীন অবৈধ সরকার দেশের সবকিছু ধ্বংস করে ফেলেছে।

আজ বৃহস্পতিবার সকালে জাতীয় প্রেসক্লাবে জাতীয় গণতান্ত্রিক অধিকার মঞ্চ আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়সহ সকল রাজবন্দির নিঃশর্ত মুক্তির দাবি’ শীর্ষক এ সমাবেশে মির্জা ফখরুল বলেন, বক্তব্যে দিতেও ইচ্ছে করে না। আর মনে হয়, কারো শুনতেও ইচ্ছে করে না। কারণ সবাই এখন কাজ করতে চায়। সবাই অ্যাকশন চায়। দেশনেত্রীকে বের করে আনতে হবে। গয়েশ্বর চন্দ্র রায়সহ সকল কারাবন্দি নেতাদের বের করে আনতে হবে। এটাই সারা দেশের মানুষ চায়।

খালেদা জিয়ার সাজার প্রসঙ্গে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, দেশনেত্রীকে শুধু অন্যায়ভাবে সাজা দেয়া হয়নি। বরং তার যে নৈতিক অধিকার জামিন পাওয়া, সেটা থেকেও তাকে বঞ্চিত করা হয়েছে।

বিএনপি দুর্নীতিপয়ারণ দল- প্রধানমন্ত্রীর এ বক্তব্যে কঠোর সমালোচনা করে তিনি বলেন, ‘এ কথা বলার আগে তো আয়নায় নিজের মুখ দেখতে হবে। বলার আগে, মানুষ আপনাদের সম্পর্কে কি বলে, সেটা জানতে হবে।’

বর্তমান সরকার সব কিছু শেষ করে দিয়েছে মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, ‘আমাদের (নেতাকর্মীদের) সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। ঐক্যবদ্ধ হয়ে এ দানবকে (সরকার) পরাজিত করে একটি নিরপেক্ষ সরকারের অধিনে, নিরপেক্ষ নির্বাচন কমিশনের পরিচালনায় এবং সকল দলের অংশগ্রহণে একটি নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠিত করতে হবে। ’

আয়োজক সংগঠনের সভাপতি নিপুন রায় চৌধুরীর সভাপতিত্বে সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, স্বনির্ভরবিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ প্রমুখ বক্তব্য রাখেন।

Please follow and like us:

Check Also

অনিশ্চয়তার নতুন যুগে মধ্যপ্রাচ্য

ইউক্রেন-রাশিয়া রেশ কাটতে না কাটতেই ফিলিস্তিনের গাজায় শুরু হয় ইসরাইলি আগ্রাসন। এরপর থেকে অশান্ত হতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।