তুরস্কের প্রধান প্রধান শহরগুলোর মোড়ে মোড়ে বিলবোর্ড আর পোষ্টারে বিশ্ব ইসলামী আন্দোলনের নেতাদের সঙ্গে আব্দুল কাদের মোল্লার ছবি

ক্রাইমবার্তা ডেস্করিপোর্ট:    তুরস্কে বিরল সম্মান প্রদান করা হয়েছে জামায়াতে ইসলামীর সাবেক সহকারী সেক্রেটারি জেনারেল আব্দুল কাদের মোল্লাকে। আঙ্কারাসহ তুরস্কের প্রধান প্রধান শহরগুলোর মোড়ে মোড়ে বিলবোর্ড আর পোষ্টারে বিশ্ব ইসলামী আন্দোলনের নেতাদের সঙ্গে আব্দুল কাদের মোল্লার ছবিও গুরুত্বের সঙ্গে শোভা পাচ্ছে।

তুরস্কের ইসলামী দল সাদেত পার্টির ছাত্র সংগঠন এনাতোলিয়ান ইয়ুথ এসোসিয়েশন AGD Genel Merkez – Anadolu Gençlik Derneği আগামী ১০ মার্চ তুরস্কের রাজধানী আঙ্কারার একটি বড় স্টেডিয়ামে এক স্মরণ সভার আয়োজন করেছে। সেই স্মরণ সভাকে উপলক্ষ করেই রাস্তায় রাস্তায় এসব বিলবোর্ড ও পোষ্টার লাগানো হয়েছে।

পোষ্টারে আব্দুল কাদের মোল্লার পাশাপাশি আরো যাদের ছবি লাগানো হয়েছে, তাদের মধ্যে রয়েছেন- তুরষ্কের ইসলামী আন্দোলনের অগ্রদূত ও প্রাক্তন প্রধানমন্ত্রী নাজমুদ্দিন এরবাকান, ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাসের প্রতিষ্ঠাতা আহমেদ ইয়াসিন, লিবিয়ার মরুসিংহ খ্যাত ওমর আল মুখতার, মিশরের মুসলিম ব্রাদারহুডের প্রতিষ্ঠাতা হাসান আল বান্না প্রমুখ।

সাদেত পার্টির ছাত্র সংগঠনটির ওয়েবসাইটে গিয়েও দেখা গেছে সাইটের হোমপেজের শুরুতেই বড় করে আব্দুল কাদের মোল্লাসহ বিশ্বের বরেণ্য ইসলামী নেতাদের ছবি দেয়া আছে। সংগঠনটির ওয়েবসাইটে যেতে (এখানে ক্লিক করুন)।

আঙ্কারার রাস্তায় পোষ্টারে বিশ্ব ইসলামী আন্দোলনের নেতাদের সঙ্গে আব্দুল কাদের মোল্লার ছবি

এর আগে তুরস্কের রাজধানী আঙ্কারায় দুটি সড়কের নামকরণ করা হয় মাওলানা নিজামী ও আব্দুল কাদের মোল্লার নামে। আঙ্কারায় অবস্থিত বাংলাদেশ এম্বাসীর রোড নং ৩৯১ এর স্থলে “শহীদ রাহমান নিজামী” সড়ক এবং তার অপর পাশে রোড নং ৪০১ এর স্থলে “শহীদ আব্দুল কাদের মোল্লা” সড়ক নামে রাস্তা দুটির নামকরণ করা হয়।

তুরস্কে মাওলানা নিজামী ও আব্দুল কাদের মোল্লার নামে দুটি রাস্তার নামকরণ করা হয়

বাংলাদেশের বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার যুদ্ধাপরাধের বিতর্কিত বিচারের মাধ্যমে আব্দুল কাদের মোল্লাসহ জামায়াতে ইসলামীর নেতাদেরকে ফাঁসি দেয়ার সময় তুরস্ক এর ব্যাপক বিরোধীতা করেছিলো। তুরস্কের প্রেসিডেন্ট এরদোয়ান ফাঁসির দণ্ড বাতিলের জন্য বাংলাদেশ সরকারের প্রতি আহ্বানও জানিয়েছিলো। বাংলাদেশে ইসলামি নেতাদের ফাঁসির বিরুদ্ধে দেশটিতে ব্যাপক বিক্ষোভও হয়। কাদের মোল্লাসহ জামায়াত নেতাদের গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয় তুরস্কের প্রধান প্রধান শহরগুলোতে।

Check Also

হাফিজের কাছ থেকে রাজনীতিতে উৎসাহ না পেয়ে চলে যান সাকিব

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে রাজনীতির বিষয়ে উৎসাহিত হয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।