জাফর ইকবালের ওপর হামলা: ক্ষোভে উত্তপ্ত শাবিপ্রবি

সিলেট: বিশিষ্ট কথাসাহিত্যিক, শিক্ষাবিদ এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. জাফর ইকবালের ওপর হামলার ঘটনায় উত্তপ্ত হয়ে উঠেছে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) ক্যাম্পাস।
রোববার সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে কয়েক হাজার শিক্ষার্থী মানববন্ধন করেন।
পরে আজ সকাল ১০টায় গ্রন্থাগারের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল শুরু হয়ে সারা ক্যাম্পাস প্রদক্ষিণ করে।
‘সাস্টিয়ান এক হও, জাফর ইকবালের ওপর হামলা কেন?’, ‘বিচার চাই, বিচার চাই’ বিভিন্ন স্লোগান দিয়ে শিক্ষার্থীরা ক্যাম্পাস প্রদক্ষিণ করেন।
এ সময় বিক্ষোভকারীরা ড. জাফর ইকবালের ওপর হামলাকারীর বিচার এবং ঘটনার সুষ্ঠু তদন্ত করে নেপথ্যের ব্যক্তিদের চিহ্নিত করার দাবি জানান।
এদিকে এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে শাহজালাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, শাহজালাল বিশ্ববিদ্যালয় সাংবাদিক ফোরাম, শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব, শাখা ছাত্রলীগ, জাতীয়তাবাদী ছাত্রদল, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টসহ অন্যান্য ছাত্রসংগঠন।
এ ছাড়া রোববার বেলা ১১টায় শিক্ষক সমিতি ও দুপুর ১২টায় ক্যাম্পাসে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের ডাক দিয়েছে সম্মিলিত সাংস্কৃতিক জোট।
প্রত্যক্ষদর্শীরা জানান, গতকাল শনিবার বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের একটি উৎসব ছিল। সেই উৎসবে অংশ নিয়ে অন্যদের সঙ্গে মুক্তমঞ্চে বসে ছিলেন মুহম্মদ জাফর ইকবাল। এক যুবক হঠাৎ পেছন থেকে তাঁর মাথায় ছুরিকাঘাত করেন।
সঙ্গে সঙ্গেই হামলাকারীকে ধরে ফেলে পুলিশ ও শিক্ষার্থীরা। পরে তাঁকে গণপিটুনি দিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দেওয়া হয়। রাতে তাঁকে নেয়া হয় র‍্যাব হেফাজতে। হামলাকারী এখন সিলেট সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন।

Please follow and like us:
Facebook Comments