জাফর ইকবালের শয্যাপাশে প্রধানমন্ত্রী

ক্রাইমবার্তা ডেস্করিপোর্ট: ছুরিকাঘাতে আহত শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালকে দেখতে গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার বেলা সাড়ে ১২টায় ঢাকা সেনানিবাসে সম্মিলিত সামরিক হাসপাতাল-সিএমএইচে যান তিনি। এ হাসপাতালেই চিকিৎসাধীন আছেন জাফর ইকবাল।

এসময় প্রধানমন্ত্রীকে ঊর্ধ্বতন চিকিৎসকরা স্বাগত জানান। চিকিৎসকদের কাছে তিনি ড. জাফর ইকবালের চিকিৎসার বিষয়ে খোঁজখবর নেন।

পরে প্রধানমন্ত্রী জাফর ইকবালের শয্যাপাশে কিছুক্ষণ অবস্থান করেন। পুরোপুরি সুস্থ না হওয়া পর্যন্ত তার চিকিৎসাসেবা চালিয়ে যেতে সব ধরনের ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

এসময় স্ত্রী ড. ইয়াসমিন হক জানান, জাফর ইকবাল সুস্থতার পথে রয়েছেন। কিছুদিনের মধ্যেই বাসায় যেতে পারবেন। তখন প্রধানমন্ত্রী বলেন, সেখানেও যেন পূর্ণ বিশ্রামে থাকেন জাফর ইকবাল।

শনিবার বিকালে সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি) ক্যাম্পাসে এক অনুষ্ঠানে শিক্ষার্থী ও পুলিশের উপস্থিতিতে জাফর ইকবালের ওপর হামলা হয়। ফয়জুল হাসান নামে এক তরুণ ছুরি দিয়ে এই লেখক-অধ্যাপকের ওপর হামলা চালায়।

ওই হামলার পরপর জাফর ইকবালকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। ড. জাফর ইকবাল আক্রান্ত হওয়ার খবর পাওয়ার সঙ্গে সঙ্গে তার উন্নত চিকিৎসা নিশ্চিত করতে ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে এয়ার অ্যাম্বুলেন্সে করে সিলেট থেকে ঢাকার সিএমএইচে ভর্তি করা হয় তাকে।

এরপর শনিবার রাতেই বিভিন্ন বিভাগের ২২ জন বিশেষজ্ঞ চিকিৎসক জাফর ইকবালকে পরীক্ষা-নিরীক্ষা করেন।

এ ছাড়া জাফর ইকবালের চিকিৎসার জন্য বশস্ত্র বাহিনীর চিফ কার্ডিয়াক সার্জন মেজর জেনারেল মুন্সী মোহাম্মদ মুজিবুর রহমানের নেতৃত্বে ছয় সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়।

Check Also

আলিপুর ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিলেন জিয়াউল ইসলাম জিয়া

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরার সদরের আলিপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ইউনিয়ন আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।