ভারতে কুশপুতুল পুড়িয়ে রাষ্ট্রপতি হামিদকে অপমান

ভারতে কুশপুতুল পুড়িয়ে রাষ্ট্রপতি হামিদকে অপমান

র্হ্ন

 ভারত সফররত বাংলাদেশের রাষ্ট্রপতি আব্দুল হামিদকে অপমান করতে তার কুশপুতুল পুড়িয়েছে আসামের উগ্রবাদী সংগঠন- হিন্দু যুব পরিষদ। আসামের গুয়াহাটির যে পাঁচ তারকা হোটেলে রাষ্ট্রপতি আব্দুল হামিদ অবস্থান করছেন সেই হোটেলের সামনে হিন্দুরা তার কুশপুতুল পুড়িয়ে বিক্ষোভ করে বলে জানা গেছে। এমনকি ওই সময় তারা রাষ্ট্রপতি আব্দুল হামিদকে ভারত ত্যাগের জন্যও স্লোগান দিতে থাকে। এ ঘটনার পর পুলিশ তাদের সেখান থেকে সরিয়ে দেয়।

অনেকে বলছেন, ভারতকে বন্ধু রাষ্ট্র মনে করা হলেও স্বাধীনতার পর থেকে আজ পর্যন্ত ভারত বাংলাদেশের মানুষের সঙ্গে বন্ধুত্বপূর্ণ কোনো আচরণ করেনি। ৪৫ বছর ধরে সীমান্তে বাংলাদেশি নাগরিকদেরকে পাখির মতো গুলি করে মারছে। ফারাক্কায় বাঁধ দিয়ে বাংলাদেশের উত্তরাঞ্চলকে মরুভূমিতে পরিণত করেছে। তিস্তার ন্যায্য পানি বাংলাদেশকে দিচ্ছে না ভারত। দখলে নেয়া বেরুবাড়ি ও তালপট্টি ভূখণ্ড ফিরিয়ে দিচ্ছে না। বিগত ৪৫ বছরে ভারত বাংলাদেশের ক্ষতি ছাড়া কোনো উপকার করেনি।

সূত্র বলছে, ভারতের রাষ্ট্র প্রধান থেকে শুরু করে যেকোনো গুরুত্বপূর্ণ ব্যক্তি বাংলাদেশে আসলে তার কদরে কোনো প্রকার ত্রুটি হয় না। সম্প্রতি ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব বাবু বাংলাদেশ সফর কর করেন। তাকে নজিরবিহীন সংবর্ধনা দেয়া হয়েছে। আদর-যত্নের কোনো ত্রুটি ছিল না। এমনকি তার খাওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজের হাতে রান্না করেছেন। কিন্তু ভারত করেছে উল্টোটা।

আন্তর্জাতিক সোলার জোটের সম্মেলনে যোগ দিতে বৃহস্পতিবার ভারত গিয়েছেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ। তিনি আসামের গুয়াহাটির পাঁচ তারকা হোটেল তাজ ভিভান্তায় উঠেছেন।

ভারতীয় সংবাদ মাধ্যম প্রতিদিন টাইমে প্রকাশিত একটি ভিডিও ফুটেজে দেখা যাচ্ছে আসামের উগ্রবাদী হিন্দুদের সংগঠন- হিন্দু যুব পরিষদ হোটেলের সামনে বিক্ষোভ ও রাষ্ট্রপতির কুশপুতুল পোড়ায়। বিক্ষোভকারীরা ‘আব্দুল হামিদ গো ব্যাক’ ও ‘বাংলাদেশ হুঁশিয়ার’ শ্লোগান দেয়।

বিক্ষোভকারীরা বলছে, বাংলাদেশের মাটিতে ভারতবিরোধী শক্তি চীন ও পাকিস্তানকে প্রশ্রয় দিয়েছে। আমরা সেটি বন্ধের আহ্বান জানাই। একই সঙ্গে রংপুর ও সিলেট জেলা এবং ভারত-বাংলাদেশ স্থল সীমান্ত চুক্তি অনুযায়ী ১০ হাজার ৬শ একর জমি ফেরতের দাবি জানাই।

Please follow and like us:

Check Also

আবুল কাশেম কোন প্রতিহিংসার রাজনীতি করেননি,তাই জনগণ তাকে বার বার নির্বাচিত করতেন: সাতক্ষীরায় মিয়া গোলাম পরওয়ার

সাতক্ষীরা সংবাদদাতাঃ কলারোয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, উপজেলা জামায়াতের প্রথম সভাপতি, বাংলাদেশ পরিবহন মালিক সমিতির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।