নওগাঁয় জেলা মহিলা আওয়ামীলীগের কর্মীসভা অনুষ্ঠিত#জাতীয় দূর্যোগ প্রস্তুতি দিবস পালিত

নওগাঁয় জাতীয় দূর্যোগ প্রস্তুতি দিবস পালিত
আহাদ আলী , নওগাঁ সংবাদদাতা ঃ “জানবে বিশ্ব জানবে দেশ, দূর্যোগ মোকাবিলায় প্রস্তুত বাংলাদেশ“ এই প্রতিপাদ্য নিয়ে নওগাঁয় বর্ন্যাঢ্য র‌্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে নওগাঁয় জাতীয় দূর্যোগ প্রস্তুতি দিবস পালিত হয়েছে। শনিবার সকালে শহরের পুরাতন কালেকটরেট চত্বর থেকে একটি বর্ন্যাঢ্য র‌্যালী বের করে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে নওগাঁ জিলা স্কুলে গিয়ে শেষ হয়। র‌্যালীটির উদ্ধোধন ও আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল মালেক এমপি। পরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা বেগম মুশতানজিদা পারভীন, জেলা ত্রান ও পুনর্বাসন কর্মকর্তা এ কে এম আব্দুল মান্নান এবং জেলা প্রেসক্লাবের সভাপতি মোঃ কায়েস উদ্দিন প্রমুখ
পরে জেলা স্কুল মাঠে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্মীরা ভুমিকম্প, অগ্নিকান্ডসহ বিভিন্ন দুর্যোগকালীন সময়ে জানমাল রক্ষার্থে উদ্ধার তৎপরতা এবং চিকিৎসা বিষয়ে একটি মহড়া অনুিষ্ঠত হয়।

নওগাঁয় ফেরদৌসী প্রিয় ভাষিনীর মৃত্যুতে শোকর‌্যালী ও শোকসভা অনুষ্ঠিত
আহাদ আলী , নওগাঁ সংবাদদাতা ঃ নওগাঁ বীর মুক্তিযোদ্ধা ও ভাস্কর ফেরদৌসী প্রিয় ভাষিনী’র মৃত্যুতে একটি শোকসভা ও শোকর‌্যালী অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় সাংস্কৃতিক ও সামাজিক সংগঠন একুশে পরিষদ এই কর্মূসূচীর আয়োজন করে।
শনিবার সকাল ১১টায় নওগাঁ শহরের কেন্দ্রীয় শহীদ মিনার পাদদেশে এ উপলক্ষে এক আলোচনা সভায় সভাপতিত্ব করেন একুশে পরিষদের সভাপতি এ্যাড. ডি এম আব্দুল বারী।
ফেরদৌসী প্রিয় ভাষিনীর জীবনালেখ্য তুলে ধরে বক্তব্য রাখেন নওগাঁ সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মোঃ শরিফুল ইসলঅম খান, নওগাঁ জেলা প্রেস ক্লাবের সভাপতি কায়েস উদ্দিন, নওগাঁ পৌরসভার সাবেক নির্বাহী প্রকৌশলী গুরুদাস দত্ত, প্রথম আলো বন্থসভার সাধারন সম্পাদক তাসলিমা ফেরদৌস, একুশে পরিষদের সাধারন সম্পাদক এম এম রাসেল, বিন আলী পিন্টু এবং পরিষদের সহকারী সম্পাদক নাইস পারভিন।
পরে কেন্দ্রীয় শহীদমিনার থেকে একটি শোকর‌্যালী বের করা হয়। র‌্যারীটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে পুনরায় শহীদমিনারে এসে শেষ হয়।

 

আহাদ আলী , নওগাঁ সংবাদদাতা :নওগাঁয় জেলা মহিলা আওয়ামীলীগের কর্মী সভা অনুষ্ঠিত হয়েছে। নওগাঁ জেলা মহিলা আওয়ামীলীগের উদ্যোগে নওগাঁ নওযোয়ান মাঠে বেলা সাড়ে ১২টা থেকে এই কর্মীসভা শুরু হয়। এতে প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ মহিলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব সাফিয়া খাতুন। জেলা মহিলা আওয়ামীলীগের আহবায়ক শাহনাজ মালেকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক মাহমুদা বেগম, যুগ্ম সাধারন সম্পাদক শিরিন রুখসানা ও শিখা চক্রবর্তী, সাংগঠনিক সম্পাদক দিলরুবা জামান শেলী ও সুলতানা রাজিয়া পান্না, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক এমপি, সাধন চন্দ্র মজুমদার এমপি, ইসরাফিল আলম এমপি, ছলিম উদ্দিন তরফদার, এমপি, সাবেক এমপি শাহীন মনোয়ারা হক, মানব সম্পদ বিষয়ক সম্পাদক আঞ্জুমান আরা আয়না, কেন্দ্রীয় কমিটির সদস্য কণা জব্বার ও রেবেকা সুলতানাসহ কেন্দ্রীয় ও স্থানীয় মহিলা আওয়ামীলীগের নেতৃবৃন্দরা বক্তব্য রাখেন।
বক্তাগন বলেছেন, বর্তমান সরকার সকল ক্ষেত্রে যুগান্তকারী উন্নয়নের স্বাক্ষর রেখে চলেছে। শিক্ষা, স্বাস্থ্য, তথ্য প্রযুক্তি বিশেষ করে নারীদের উন্নয়নে এ সরকার যথেষ্ঠ অগ্রগতি সাধিত করেছে। উন্নয়নের এই ধারাবাহিকতা বজায় রাখতে আওয়ামীলীগকে আগামী নির্বাচনে পুনরায় নৌকা মার্কায় ভোট দেয়ার জন্য নেতা কর্মীদের প্রতি আহবান জানান।
এদিকে সকাল ৯টার পর থেকে জেলার ১১টি উপজেলা ছাড়াও সদর উপজেলার ১২টি ইউনিয়ন থেকে মহিলা আওয়ামীলীগের পৃথক পৃথক মিছিলসহ মহিলা আওয়ামীলীগের নেতাকর্মীরা নওগাঁ নওযোয়ান মাঠে আসতে শুরু করেন। বেলা সাড়ে ১০টার মধ্যে সভাস্থল নওযোয়ান মাঠ কানাই কানাই পূর্ণ হয়ে উঠে।

Please follow and like us:
Facebook Comments