বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত:নওগাঁ,ঝালকাঠি রাজাপুর,মোহাম্মাদ নগর দারুস সুন্নাত দাখিল মাদরাসা,বানারীপাড়া,সাতক্ষীরার ডিবি ইউনাইটে হাইস্কুল,

নওগাঁয় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত
আহাদ আলী ,

নওগাঁ সংবাদদাতা ঃ ফেষ্টুন, শান্তির প্রতিক পায়রা উড়ানো, বর্নাঢ্য র‌্যালী ও আলোচনা সভার মধ্যে দিয়ে নওগাঁয় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০১৮ পালিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসাবে ছিলেন বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল মালেক এমপি। জেলা প্রশাসনের আয়োজনে শনিবার সকালে জিলা স্কুল মাঠ থেকে একটি বর্নাঢ্য র‌্যালী বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে পুরাতন কালেক্টরেট চত্বরে গিয়ে শেষ হয়। পরে সেখানে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অতিরিক্ত জেলা প্রশাসক আহসান হাবিব, অতিরিক্ত পুলিশ সুপার রাশিদুল হক, জেলা শিক্ষা অফিসার মোসলেম উদ্দিন, জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক ডেপুটি কমান্ডার আফজাল হোসেন, নওগাঁ সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর শরীফুল ইসলাম খান, নওগাঁ জেলা প্রেস ক্লাবের সভাপতি কায়েস উদ্দিন প্রমুখ বক্তব্য রাাখেন। বক্তরা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি স্বাধীনতার মহান স্থাপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কর্মময় জীবনের উপর বিস্তারিত আলোচনা করেন। পরে কবিতা আবৃতি ও রচনা প্রতিযোগিতায় বিজিয়ী ও বিজিতদের মধ্যে পুরস্কার বিতরন করেন। এছাড়াও র‌্যালীতে বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারী, স্কুলের শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।ঁ
অপরদিকে নওগাঁ জেলা আওয়ামীলীগের উদ্দ্যেগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে জাতীয় এবং দলীয় পতাকা উওোলন, আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠিত হয় এসময় জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল মালেক এমপি ও সাধারন সম্পাদক সাধন চন্দ্র মজুমদার এমপিসহ জেলা আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছা সেবকলীগ, মহিলালীগ ও ছাত্রলীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।#

রাজাপুর জাতীয় শিশু দিবস-২০১৮ র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত।

মো.অহিদ সাইফুল, সারাদেশের ন্যায় ঝালকাঠি রাজাপুরে স্বাধীন বাংলার মহান স্থাপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্ম দিবস ও জাতীয় শিশু দিবস ২০১৮ উপলক্ষে নানা আয়োজনে দিবসটি পালিত হয়েছে।
১৪মার্চ শনিবার সকাল ৯টায় উপজেলার মুক্তিযোদ্ধা কমপ্লেক্স প্রাঙ্গনে প্রতিষ্ঠিত জাতীর জনকের প্রতিকৃতিতে পুস্পস্তাবক অর্পনের মাধ্যমে দিবসটির কার্যক্রম শুরু হয়।এরপর উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা বেগম পারুলের সভাপতিতে বর্নাট্য র‌্যালী শহরের প্রধান সড়ক পদক্ষিন শেষে উপজেলা মিলনায়তনে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ মনিরুজ্জামান।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজাপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাড,খায়রুল আলম সরফরাজ,উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু,রাজাপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো.শামসুল আরেফিন,ঝালকাঠি জেলা আ’লীগের শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক ও গালুয়া ইউনিয়ন চেয়ারম্যান মো.মজিবুল হক কামাল,বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এ্যাড.সঞ্জিব কুমার বিশ্বাস,রাজাপুর সদর ইউনিয়ন চেয়ারম্যান মো.আনোয়ার হোসেন মজিবর মৃধা,উপজেলা আওয়ামী যুবলীগ সভাপতি আসলাম হোসেন মৃধা,আওয়ামী যুব মহিলা লীগের সভাপতি নাজনীন আক্তার পাখি প্রমুখ।অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো.আল আমীন বাকলাই।

মোহাম্মাদ নগর দারুস সুন্নাত দাখিল মাদরাসার
ক্বারী মোকছেদুর রহমানের বিদায় সংবর্ধনা
সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার মোহাম্মাদ নগর দারুস সুন্নাত দাখিল মাদরাসার ক্বারী মোকছেদুর রহমান অবসরে যাওয়ায় তাকে বিদায় সংবর্ধনা দেয়া হয়েছে। গতকাল শনিবার দুপুরে মাদরাসা ময়দানে মোহাম্মাদ নগর দারুস সুন্নাত দাখিল মাদরাসা এ্যালামনাই এসোসিয়েশনের উদ্যোগে এ সংবর্ধনা দেয়া হয়।
মাদরাসার সভাপতি জিএম আফজাল হোসেনের সভাপতিত্বে ও এ্যানামনাই এসোসিয়েশনের সদস্য সচিব মুহাম্মদ ইব্রাহিম বাহারীর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কৃষ্ণনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কে. এম মোশাররফ হোসেন। এতে বিশেষ অতিথি ছিলেন মাদরাসার সুপার মাওলানা মো. এরশাদুল্লাহ, এ্যালামনাই এসোসিয়েশনের উপদেষ্টা শংকরকাঠি সুন্নিয়া দাখিল মাদরাসার সহ-সুপার মাওলানা মুহা. আশরাফুজ্জামান, প্রভাষক জামাল ফারুক, প্রভাষক সরদার সাইফুল্লাহ, স্থানীয় ইউপি সদস্য মো. আফসার উদ্দিন। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন-মাদরাসার সহ-সুপার মোস্তফা মো. আব্দুর রাজ্জাক, মাওলানা মো. আব্দুর রউফ, মানপুর মহিলা দাখিল মাদরাসার সুপার মো. হাবিবুর রহমান, প্রাথমিক শিক্ষা অফিসের হিসাব রক্ষক আহমেদ সাব্বির, মোস্তফা ইউসুফ আলম, সংবর্ধিত অতিথি ক্বারী মোকছেদুর রহমান, অবসর প্রাপ্ত শিক্ষক মো. সিদ্দিকুল ইসলাম, প্রাক্তন ছাত্র আব্দুল কাদের, ছাত্রী সাদিয়া সুলতানা প্রমুখ। এখানে মাদরাসার শিক্ষার্থী, অভিভাবকসহ এলাকার বিশিষ্ট গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বিদায়ী শিক্ষক ক্বারী মো. মোকছেদুর রহমানকে মাদরাসা এ্যালামনাই এসোসিয়েশনের পক্ষ থেকে ক্রেস্ট প্রদান করা হয়। প্রসঙ্গত, ক্বারী মো. মোকছেদুর রহমান ১৯৮৭ সালের ১ জানুয়ারি থেকে ২০১৮ সালের ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত অত্যন্ত সুনামের সাথে তিনি শিক্ষকতা করেছেন।

 

বানারীপাড়ায় জাতির জনক’র ৯৮ তম
জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপিত॥

বানারীপাড়া প্রতিনিধি॥
বানারীপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিন ও জাতীয শিশু দিবস উদযাপিত হয়েছে। উপজেলা ও পৌর আওয়ামীলীগ এবং সহযোগী সংগঠনের উদ্যোগে শুক্রবার সকাল ৯টায় দলীয় কার্যালয়ের সামনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অপর্ণের মধ্য দিয়ে কর্মসূচির সূচনা করা হয়। এরপর কেক কাটা শেষে পৌর শহরে আনন্দ র‌্যালী বের করা হয়। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সভাপতি শাহে আলম,উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ গোলাম ফারুক,উপজেলা আওয়ামীলীগের সভাপতি গোলাম সালেহ মঞ্জু মোল্লা,পৌরসভার মেয়র এ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল,উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাওলাদ হোসেন সানা,পৌর আওয়ামীলীগের সভাপতি সুব্রত লাল কুন্ডু,সম্পাদক শেখ শহিদুল ইসলাম প্রমূখ।এছাড়াও যুবলীগ,ছাত্রলীগ,স্বেচ্ছাসেবকলীগ ও শ্রমিকলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এদিকে সকাল ১০ টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শরিফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুস। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সভাপতি শাহে আলম,উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ গোলাম ফারুক,বাংলাদেশ তাতীলীগের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা ক্যাপ্টেন এম. মোয়াজ্জেম হোসেন বাবুল. শের-ই বাংলা ন্যাশনাল ফাউন্ডেশনের চেয়ারম্যান এ কে ফাইয়াজুল হক রাজু,উপজেলা আওয়ামীলীগের সভাপতি গোলাম সালেহ মঞ্জু মোল্লা,পৌরসভার মেয়র এ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল,উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাওলাদ হোসেন সানা,সহ-সভাপতি ও চাখার ইউপি চেয়ারম্যান খিজির সরদার ও পৌর আওয়ামীলীগের সভাপতি সুব্রত লাল কুন্ডু প্রমূখ।

 

সাতক্ষীরার ডিবি ইউনাইটে হাইস্কুলে বর্ণাঢ্য আয়োজনে বঙ্গবন্ধুর ৯৯তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস পালিত

সাতক্ষীরা প্রতিনিধি ঃ সাতক্ষীরার ডিবি ইউনাইটে হাইস্কুলে কেককাটা, সাংস্কৃতি প্রতিযোগিতা ও আলোচনাসভার মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস-২০১৮ পালিত হয়েছে।
দিবসটি উপলক্ষ্যে বেলা সাড়ে ১১ টায় এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়। স্কুলটির পরিচালনা পরিষদের সভাপতি ও ৯ নং ব্রক্ষ্মরাজপুর ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন, প্রধান শিক্ষক মমিনুর রহমান মুকুল। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সধারন সম্পাদক আলহাজ্ব নজরুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব আসাদুজ্জামান বাবু, সদর উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক আব্দুর রশিদ, সাংগঠনিক সম্পাদক গণেশ চন্দ্র মন্ডল, ত্রাণ বিষয়ক সম্পাদক সম জালাল উদ্দীন প্রমুখ। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা আঃ ছাত্তার, অজিহার রহমানসহ স্কুলটির সকল শিক্ষক-শিক্ষার্থীসহ এলাকার সকল স্তরের মানুষ।
এরপর সেখানে অনুষ্ঠিত সাংস্কৃতি প্রতিযোগিতায় অংশগ্রহনকারী শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার বিতরন করা হয়। অনুষ্ঠান শেষে ৫০ পাউন্ডের একটি বিশাল আকৃতির কেক কাটেন অনুষ্ঠানের প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ।

 

কুর্শা ইউনিয়ন আওয়ামীলীগের আয়োজনে জাতীর পিতার জন্মদিন পালন
মিরপুর প্রতিনিধিঃ- কুষ্টিয়ার মিরপুর উপজেলার কুর্শা ইউনিয়ন আওয়ামীলীগের আয়োজনে বাঙ্গালি জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মজিবর রহমানের ৯৮তম বার্ষিকী পালিত হয়েছে।
শনিবার বিকেলে মাজিহাট বাজারস্থ কুর্শা ইউনিয়ন আওয়ামীলীগের কার্যালয়ে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল হান্নানের সভাপতিত্বে জমকালো-আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশে জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মজিবর রহমানের ৯৮তম এ জন্মদিনটি পালন করা হয়। এতে র্যালী, আলোচনা সভা ও পরে এতীম, অনাথ ও শিশুদের মাঝে খাবার বিতরন করা হয়। এসময় মিরপুর উপজেলা আওয়ামী মহিলালীগের সহ-সভাপতি সেলিনা খাতুন, কুর্শা ইউপি আওয়ামীলীগের সাধারন সম্পাদক আব্দুর রশিদ,সহ-সভাপতি আফাজ উদ্দিন, সাংগঠনিক সম্পাদক জহুরুল ইসলাম,জুমারত হোসেন, আব্দুল কাদের, মন্টু মন্ডল, সাদ মোহাম্মদ মীর, মিরাজুল জর্দ্দার, জানে আলম, মোজাম্মেল হক, আবেদ, মজনু, দেলওয়ার হোসেন, আজিজুল হক, আব্দুস সাত্তার, খবির উদ্দিন, যুবলীগ নেতি ইমাজ উদ্দীন দীপু, বদরুজ্জামান টোটন, আলাউদ্দীন, মাহবুল ইসলাম, লালন, সমীর, ছাত্রলীগ নেতা, ছাত্রলীগ নেতা মোস্তাফিজুর রহমান, কাদেরুজ্জামান, সোহানুর রহমান, সোহেল রানা, আহসান হাবিবসহ স্থানীয় আওয়ামীলীগ ও অংগ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
Please follow and like us:
Facebook Comments