প্রধান বিচারপতির পদত্যাগের দাবিতে আইনজীবীদের বিক্ষোভ:এ আদেশ মারাত্মক হুমকি: খন্দকার মাহবুব

ক্রাইমবার্তা ডেস্করিপোর্ট: ঢাকা: জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় কারাবিন্দ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের পদত্যাগের দাবিতে বিক্ষোভ করেছে বিএনপিপন্থী আইনজীবীরা।
সোমবার সকাল সাড়ে ৯ টার দিকে সুপ্রিমকোর্ট প্রাঙ্গনে তারা এ মিছিল করেন।
মিছিলে তারা প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের পদত্যাগ দাবি করেন এবং বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি করেন।

এ আদেশ মারাত্মক হুমকি: খন্দকার মাহবুব

ঢাকা: আপিল বিভাগের আদেশের পর খালেদা জিয়ার আইনজীবী খন্দকার মাহবুব হোসেন বলেছেন, এ আদেশ বিচার বিভাগের জন্য একটি মারাত্মক হুমকি।
আজ সোমবার সকালে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এ কথা বলেন তিনি।
খন্দকার মাহবুব বলেন, আমি মনে করি আপিল বিভাগের এই আদেশ বিচার বিভাগের স্বাধীনতা এবং নিরপেক্ষতার উপর দেশবাসীর বিরুপ প্রতিক্রিয়া হবে। এটা আমাদের বিচার বিভাগরে জন্য একটি মারাত্মক হুমকি।
খন্দকার মাহবুব আরো বলেন বাংলাদেশের ইতিহাসে এমন কোন নজির নেই যে ৫ বছরের সাজার মামলায় আপিল বিভাগ লিভ নিয়ে শুনানী করেন এবং জামিন স্থগিত করেন।
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যরিষ্টার মওদূদ আহমদ বলেন, আমরা প্রত্যাশা করিনি, ভাবিনি, অন্তবর্তীকালীন জামিন আদেশের বিরুদ্ধে লিভ গ্রহণ করা হবে।
তিনি বলেন, এটা নজির বিহীন ঘটনা। এমনটা আশা করিনি। যেহেতু সুপ্রিমকোর্টের আদেশ আমাদের মান্য করতে হবে তাই আমরা আইনজীবীরা আইনগতভাবে লড়াই চালিয়ে যাবো, যাতে বেগম খালেদা জিয়া কারামুক্ত হন।

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

প্রাণনাশের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইয়াছিন আলীকে গ্রেফতার করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।